রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫.২২°সে
সর্বশেষ:
নিউজার্সিতে বাংলাদেশি বংশোদ্ভূত ফাবিহা কৃতিত্বের সহিত নার্সিং গ্রাজুয়েশন সম্পন্ন সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী বর্তমান সরকার নাগরিক সুবিধা সম্পন্ন টেকসই নগরায়নে বদ্ধপরিকর : স্থানীয় সরকার মন্ত্রী টেক্সাসে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ জনে দেশে জঙ্গি ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে : আইজিপি আফগানিস্তানে বন্দুকধারীদের হামলায় তিন স্পেনীয়সহ নিহত ৪ ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা রাবিতে সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীকে শিবির আখ্যা দিয়ে হত্যা হুমকির অভিযোগ ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য

যুক্তরাষ্ট্রে উড়ন্ত বিমানে ভয়াবহ আগুন,রক্ষা পেলেন আরোহীরা

অনলাইন ডেস্ক :
যুক্তরাষ্ট্রে উড়ন্ত বিমানে ভয়াবহ আগুনের ঘটনা ঘটেছে। অ্যাটলাস এয়ারের বোয়িং ৭৪৭-৮ মডেলের একটি কার্গো বিমানের ইঞ্জিনে মাঝ আকাশে হঠাৎ আগুন ধরে যায়। তবে জরুরি অবতরণের কারণে ভাগ্যক্রমে বেঁচে গেছেন ওই বিমানে থাকা সব আরোহীরা।

বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে প্রকাশিত এক ভিডিওতে দেখা যায়। রয়টার্সের।

প্রতিবেদনে বলা হয়েছে, অ্যাটলাস এয়ারের বোয়িং ৭৪৭–৮ কার্গো বিমানটি মায়ামি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে ইঞ্জিনে আগুন লেগে যায়। উড়তে থাকা ওই বিমান থেকে বের হতে থাকে আগুনের লেলিহান শিখা।

অ্যাটলাস এয়ার এক বিবৃতিতে বলা হয়েছে, বিমান উড্ডয়নের পর পরই ইঞ্জিন বিকল হয়ে যায়। এ কারণে আগুন লাগতে পারে। তবে পাইলটের বুদ্ধিতে দ্রুত বিমানটি মায়ামি আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করা হয়। এতে কারও তেমন কোনো ক্ষতি হয়নি।

তবে বৃহস্পতিবারের এ ঘটনার এরই মধ্যে তদন্ত শুরু করেছে যুক্তরাষ্ট্রের সিভিল এভিয়েশন বিভাগ। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে যেসব ভিডিও শেয়ার করা হয়েছে, সেগুলো এই উড়োজাহাজের কিনা–তা নিশ্চিত হওয়া যায়নি।

বোয়িং ৭৪৭–৮ কার্গো বিমানটিতে জেনারেল ইলেকট্রিক কোম্পানির জিএনএক্স ইঞ্জিন থাকে। এ ব্যাপারে বোয়িং, এফএএ ও জেনারেল ইলেকট্রিক কোম্পানি কোনো মন্তব্য করেনি।

উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায় ও সবাইকে উদ্ধার করে। তবে ওই উড়োজাহাজে মোট কতজন আরোহী ছিলেন তা এখন পর্যন্ত জানা যায়নি।

সম্প্রতি বোয়িংয়ের একটি বিমানে মাঝ আকাশে দরজা খুলে যাওয়ার ঘটনায় এর নিরাপত্তা নিয়ে তুমুল সমালোচনার মুখে পড়েছে মার্কিন বিমান উৎপাদনকারী প্রতিষ্ঠান বোয়িং। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার মাঝ আকাশে বিমানের ইঞ্জিনে আগুনের ঘটনা ঘটল।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নিউজার্সিতে বাংলাদেশি বংশোদ্ভূত ফাবিহা কৃতিত্বের সহিত নার্সিং গ্রাজুয়েশন সম্পন্ন
সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে
সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী
কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী
বর্তমান সরকার নাগরিক সুবিধা সম্পন্ন টেকসই নগরায়নে বদ্ধপরিকর : স্থানীয় সরকার মন্ত্রী
টেক্সাসে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ জনে

আরও খবর