শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬.৯৬°সে
সর্বশেষ:
হিটলারের সেনা সদরদপ্তরে মিলল হাত-পা ছাড়া ৫ কঙ্কাল ‘খামারি অ্যাপস ব্যবহারে কমবে খরচ, বাড়বে ফসলের উৎপাদন’ বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে গ্রেফতার ২২০০ ছাড়াল লংগদু প্রেস ক্লাবের সেক্রেটারি সাংবাদিক ওমর ফারুক মুছা আর নেই বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস ‍উপলক্ষ্যে কুমিল্লার ৭ সাংবাদিককে ফুলের মালা পড়িয়ে সম্মননা প্রদান কাঠগড়ায় দাঁড়িয়ে আদালতকে যা যা বললেন মিল্টন সমাদ্দার নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না: ইসি রাশেদা যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি আন্দোলন, বাইডেন কেন চুপ? যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশী হত্যার আসামি গ্রেফতার,জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড হাসপাতালে ভর্তি খালেদা জিয়া মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান

যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে ভারতীয় তরুণীকে ধরিয়ে দিলেই দশ হাজার ডলার

অনলাইন ডেস্ক:

যুক্তরাষ্ট্রের ‘মোস্ট ওয়ান্টেড পারসনের’ তালিকায় ভারতীয় এক তরুণীর নাম উঠে এসেছে। চার বছর আগে যুক্তরাষ্ট্রের নিউ জার্সি শহর থেকে নিঁখোজ হন ময়ুশি ভাগত (২৯) নামের ওই তরুণী। তাকে খুঁজতে এখন হন্যে হয়ে উঠেছে যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)। কেউ ময়ুশিকে ধরিয়ে দিলে বা তার সম্পর্কে বিশদ তথ্য জানাতে পারলে তাকে দশ হাজার ডলার (বাংলাদেশি মুদ্রায় দশ লাখ টাকা) দেবে সংস্থাটি। খবর টাইমস অব ইন্ডিয়ার।

কয়েক বছর আগে পড়ালেখার জন্য যুক্তরাষ্ট্রে পাড়ি দিয়েছিলেন ময়ুশি ভাগত। ২০১৯ সালের ১৯ এপ্রিল নিউ জার্সি শহর থেকে নিঁখোজ হন তিনি। অ্যাপার্টমেন্ট থেকে বেরিয়ে যাওয়ার সময় তিনি রঙিন পাজামা ও কালো টি-শার্ট পরে ছিলেন।

২০১৯ এর ১ মে ময়ুশির পরিবার নিউ জার্সি সিটি পুলিশ ডিপার্টমেন্টে একটি অভিযোগ করে। তার পর সাড়ে চার বছর কেটে গেলেও ওই ছাত্রীকে খুঁজে পাওয়া যায়নি ও তার নিখোঁজ হওয়ার রহস্যও উদঘাটন করা সম্ভব হয়নি।

সম্প্রতি সেই তদন্তের দায়িত্ব নিয়েছে এফবিআই। এ ব্যাপারে জার্সি সিটি পুলিশের সাহায্য নেয়ার পাশাপাশি জনগণেরও সাহায্য চেয়েছে গোয়েন্দা সংস্থাটি।

গেল জুলাইয়ে ময়ুশির নাম নিজেদের নিখোঁজ তালিকায় যুক্ত করেছে এফবিআই। সম্প্রতি তাদের ‘মোস্ট ওয়ান্টেড’ পেজে ওই তরুণীর ছবি পোস্ট করে সাধারণ মানুষের সাহায্য ও খুঁজে দিতে পারলে আর্থিক পুরস্কার ঘোষণা করেছে তারা।

পুলিশ রেকর্ড বলছে, ‘১৯৯৪ সালে ভারতেই জন্ম ময়ুশি ভগতের। ২০১৬ সালে এফ ওয়ান স্টুডেন্ট ভিসা নিয়ে তিনি যুক্তরাষ্ট্রে আসেন। ভর্তি হন নিউ ইয়র্ক ইনস্টিটিউট অব টেকনোলজিতে।’

তার গায়ের রঙ শ্যামলা ও তার উচ্চতা পাঁচ ফুট দশ ইঞ্চি, যা সাধারণ ভারতীয় মেয়েদের তুলনায় বেশ খানিকটা বেশি। তার চোখের মণি বাদামি ও চুল রঙ কালো। ইংরেজি, হিন্দি ও উর্দু ভাষায় কথা বলতে পারেন সে।

তার বন্ধুরা জানিয়েছেন, গেল তিন বছরে নিউ জার্সি ও দক্ষিণ প্লেনফিল্ডে বেশকিছু বন্ধু-বান্ধব হয়েছিল ময়ুশির।

তবে, চার বছর পরে কেন তার নাম এফবিআইয়ের মোস্ট ওয়ান্টেড পেজে উঠল। আর কেনই বা ভারতীয় ছাত্রীকে নিয়ে এত দিন পর এফবিআইয়ের এমন তৎপরতা, তা নিয়ে ক্রমেই রহস্য বৃদ্ধি পাচ্ছে।

সূত্র-সিএন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হিটলারের সেনা সদরদপ্তরে মিলল হাত-পা ছাড়া ৫ কঙ্কাল
বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে গ্রেফতার ২২০০ ছাড়াল
বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস ‍উপলক্ষ্যে কুমিল্লার ৭ সাংবাদিককে ফুলের মালা পড়িয়ে সম্মননা প্রদান
কাঠগড়ায় দাঁড়িয়ে আদালতকে যা যা বললেন মিল্টন সমাদ্দার
নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না: ইসি রাশেদা

আরও খবর