সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৮.৬৫°সে
সর্বশেষ:
জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দল বাংলাদেশের ৫ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ঘোষণা আত্রাইয়ে তীব্র গরম, দুর্ভোগে শ্রমজীবী মানুষ নানা আয়োজনের বাঙ্গালহালিয়াতে সাংগ্রাঁই জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা সমাবেশের ঘোষণা দিল বিএনপি ইউক্রেন যুদ্ধ বাঁধিয়েছে যুক্তরাষ্ট্র, অভিযোগ রাশিয়ার মস্কো চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতল বাংলাদেশের সিনেমা তীব্র তাবদাহে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা যুক্তরাষ্ট্রের নির্বাচনে হস্তক্ষেপ করতে চায় চীন: ব্লিঙ্কেন ট্রাম্পের বিচার নিয়ে সুপ্রিমকোর্টে বিভক্তি

মোটরবাইক কবর দেওয়া সেই যুবক বিয়েই করেননি!

ময়মনসিংহ প্রতিনিধি :
হালুয়াঘাটে ফেসবুকে ভাইরাল হতে বাড়ির উঠোনে মোটরসাইকেল কবর দেন দুই যুবক। তারা ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার শাকুয়াই ইউনিয়নের বাসিন্দা। বলা হয় শ্বশুরবাড়ি থেকে পছন্দের মোটরসাইকেল না দেওয়ায় এটি কবর দেন তারা। তবে ওই যুবক বিয়েই করেননি।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এমন তথ্য ছড়িয়ে পড়েছে। তবে খোঁজ নিয়ে জানা গেছে ঘটনাটি আসলে সাজানো নাটক। মূলত আকিকুল বাশার ও ইলিয়াস আহমেদ নামে দুই যুবক ভাইরাল হওয়ার জন্য এমন ঘটনা ঘটিয়েছেন। তারা পেশায় কনটেন্ট ক্রিয়েটর।

শ্বশুরবাড়ির সঙ্গে রাগ করে নয়, বরং টিকটক ভিডিও বানিয়ে ভাইরাল হতে মোটরবাইক কবর দিয়েছেন ময়মনসিংহের হালুয়াঘাটের যুবক আতিকুল ইসলাম (১৮) ও ইলিয়াস আহমেদ।

গত তিন দিন আগে ‘মেজো ভাই’ নামে একটি ফেসবুক পেজ থেকে তারা মোটরসাইকেল কবর দেওয়ার একটি ভিডিও প্রকাশ করেন।

ভিডিওতে দেখা যায়, শ্বশুরবাড়ি থেকে পছন্দের বাইক না দিয়ে যেই বাইকটি দিয়েছে সেটি কবর দিচ্ছেন আকিকুল নামে ওই যুবক। ভিডিওটি প্রকাশ হওয়ার পর দুই দিনে এক কোটি ২০ লাখ মানুষ দেখেছেন। মন্তব্য করেছেন ৫৫ হাজারের বেশি ফেসবুক ব্যবহারকারী। এরপর থেকেই মূলত গুজব ছড়িয়ে পড়ে।

পরে শুক্রবার আরও একটি ভিডিও আপলোড করে মূল ঘটনা জানান- কনটেন্ট ক্রিয়েটর আকিকুল ও ইলিয়াস।

আকিকুল বাশার বলেন, আমরা বিডি আকিকুল ও মেজো ভাই পেজে নিয়মিত কনটেন্ট আপলোড করি। সেই ধারাবাহিকতায় প্রথমে বাইক নিয়ে একটি ভিডিও বানাই। কিন্তু সেটি ভাইরাল হয়নি। পরে যৌতুককে কেন্দ্র করে বাইক কবর দেওয়ার ঘটনা সাজানো হয়। আমি আসলে বিয়েই করিনি।

ইলিয়াস বলেন, মূলত মজা করেই ভিডিওটি বানানো হয়েছে। এখন সেটি ভাইরাল হয়ে গেছে।

নিজের ফেসবুক ও টিকটক অ্যাকাউন্ট থেকে ভিডিওটি ভাইরাল না হওয়ায় একই এলাকার ইলিয়াস মিয়ার সহযোগিতা নিই উল্লেখ করে আতিকুল বলেন, ইলিয়াস ভাইয়ের সহযোগিতায় তার ফেসবুক ও টিকটক অ্যাকাউন্ট থেকে ভিডিওটি পোস্ট করার পর সর্বত্র ছড়িয়ে পড়ে। তবে ইলিয়াস ভাই ভিডিও পোস্ট করার সময় উল্লেখ করেছেন, শ্বশুরবাড়ি থেকে ডিসকভারি মোটরবাইক দেওয়ার কথা ছিল, কিন্তু দিয়েছে মেট্রো প্লাস মোটরবাইক। ফলে শ্বশুরবাড়ির ওপর রাগে ক্ষোভে মোটরবাইক কবর দিয়েছেন মেয়ের জামাই।

মিথ্যা ক্যাপশনে ভিডিও পোস্ট করা ঠিক কিনা- জানতে চাইলে ইলিয়াস মিয়া গণমাধ্যমকে বলেন, আতিকুলকে সহযোগিতা করার জন্যই তার বানানো ভিডিও আমার ফেসবুক পেজ ও টিকটক অ্যাকাউন্ট থেকে আপলোড করেছি। ভিডিওটি মানুষের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। অনেকে ভিডিও ভাইরাল করতে এমন ক্যাপশন উল্লেখ করে। আমরাও করেছি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বাংলাদেশের ৫ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ঘোষণা
আত্রাইয়ে তীব্র গরম, দুর্ভোগে শ্রমজীবী মানুষ
নানা আয়োজনের বাঙ্গালহালিয়াতে সাংগ্রাঁই জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান
সমাবেশের ঘোষণা দিল বিএনপি
তীব্র তাবদাহে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা
তীব্র তাপপ্রবাহে ত্রাহি জনজীবন, বৃষ্টির আশায় বিশেষ দোয়া

আরও খবর