রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৬.৭২°সে
সর্বশেষ:
নিউজার্সিতে বাংলাদেশি বংশোদ্ভূত ফাবিহা কৃতিত্বের সহিত নার্সিং গ্রাজুয়েশন সম্পন্ন সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী বর্তমান সরকার নাগরিক সুবিধা সম্পন্ন টেকসই নগরায়নে বদ্ধপরিকর : স্থানীয় সরকার মন্ত্রী টেক্সাসে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ জনে দেশে জঙ্গি ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে : আইজিপি আফগানিস্তানে বন্দুকধারীদের হামলায় তিন স্পেনীয়সহ নিহত ৪ ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা রাবিতে সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীকে শিবির আখ্যা দিয়ে হত্যা হুমকির অভিযোগ ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য

মার্তিনেজকে যা উপহার দিলেন প্রতিমন্ত্রী পলক

অনলাইন ডেস্ক:
আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ মাত্র ১১ ঘণ্টার সফরে ঢাকায় এসেছেন। সোমবার ভোরে তাকে বহনকারী ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এর পর সেখান থেকে সরাসরি হোটলে গিয়ে বিশ্রাম নেন এই আর্জেন্টাইন তারকা।

সংক্ষিপ্ত সফরে আসায় তিনি বাংলাদেশের মানুষের আর্জেন্টিনার প্রতি যে উন্মাদনা সেটা প্রত্যক্ষ করতেই পারলেন না। কারণ সময় সংক্ষিপ্ত হওয়ায় সাধারণ ভক্তদের সঙ্গে কোনো ইভেন্টই রাখা হয়নি তার সফরসূচিতে।

স্বাভাবিক কারণেই আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী গোলরক্ষকের কিছুটা মন খারাপ। তবে তিনি কথা দিয়েছেন, আবারও বাংলাদেশে আসবেন। তবে শুধু একা নন, বরং পুরো আর্জেন্টিনা দলকে নিয়ে আসবেন এবং বাংলাদেশ দলের সঙ্গে ফুটবল ম্যাচও খেলবেন।

এমন তথ্য জানিয়েছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। মার্তিনেজ তাকে কথা দিয়েছেন, আবারও বাংলাদেশে আসবেন পুরো আর্জেন্টিনা দলকে সঙ্গে নিয়ে এবং বাংলাদেশ দলের বিপক্ষে ফুটবল ম্যাচও খেলতে চান তিনি।

ফান্ডেডনেক্সট নামে একটি আইটি প্রতিষ্ঠান মার্তিনেজকে ঢাকায় আনার ক্ষেত্রে স্পন্সর করে। রাজধানীর প্রগতি সরণিতে এই প্রতিষ্ঠানের অফিস পরিদর্শন করেন লিওনেল মেসির এই সতীর্থ। সেখানে কিছুক্ষণ অবস্থান করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। সেখানেই আবারও বাংলাদেশে আসার বিষয়ে কথা দেন মার্তিনেজ।

এ সময় আইসিটি প্রতিমন্ত্রীর পক্ষ থেকে এমিলিয়ানো মার্তিনেজকে একটি বাজপাখির প্রতিকৃতি, একটি নৌকা এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার দেওয়া হয়। উল্লেখ্য, গোলপোস্টে ক্ষিপ্রতার জন্য বাংলাদেশে বাজপাখি নামেই পরিচিত মার্তিনেজ।

এ বিষয়ে জুনাইদ আহমেদ পলক বলেন, বাংলাদেশের মানুষ যে মার্তিনেজকে বাজপাখি হিসেবে জানে, সে ব্যাপারটা আর্জেন্টাইন এই গোলরক্ষকও জানেন। এ কারণে ঢাকায় এসে বাজপাখি শব্দটা মুখস্ত করে নেন তিনি। বাজপাখি, নৌকা এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতি উপহার পেয়ে খুব খুশি হয়েছেন আর্জেন্টিনার এই গোলরক্ষক।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নিউজার্সিতে বাংলাদেশি বংশোদ্ভূত ফাবিহা কৃতিত্বের সহিত নার্সিং গ্রাজুয়েশন সম্পন্ন
সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে
সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী
কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী
বর্তমান সরকার নাগরিক সুবিধা সম্পন্ন টেকসই নগরায়নে বদ্ধপরিকর : স্থানীয় সরকার মন্ত্রী
টেক্সাসে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ জনে

আরও খবর