শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫.৩৯°সে
সর্বশেষ:
ইতালিতে ১০৯ মাফিয়া সদস্য আটক কুরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু: প্রাণিসম্পদমন্ত্রী ২৬ মে একাদশ শ্রেণিতে ভর্তি শুরু ‘লং ড্রাইভে যাওয়ার প্রস্তাব’, জয়কে একহাত নিলেন মিষ্টি জান্নাত গাজা ইস্যুতে বাইডেন প্রশাসনের আরেক কর্মকর্তার পদত্যাগ হজ যাত্রী নিয়ে উড়াল দিতেই বিমানের ইঞ্জিনে আগুন রাষ্ট্রীয় সফরে চীন পৌঁছেছেন পুতিন গাজীপুরে আগুনে পুড়ল ৩ কলোনির শতাধিক বসতঘর-দোকান গাজায় হামাসের হামলায় ৫ ইসরাইলি সেনা নিহত সৌদি আরব গেছেন প্রায় ২২ হাজার,এখনো ভিসা হয়নি ৬ হাজার হজযাত্রীর গুলিবিদ্ধ হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী পদ্মায় পানি শুকিয়ে ধু-ধু বালুচর, মহানন্দার বুকে চলছে চাষাবাদ

মাইক পেন্সের ঘোষণা, লড়তে হবে বস ট্রাম্পের সঙ্গে

অনলাইন ডেস্ক :
যুক্তরাষ্ট্রের ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হলেন সাবেক ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। রিপাবলিকান প্রার্থী হিসেবে নাম ঘোষণা করেছেন তিনি। সোমবার নিজের কাগজ জমা দিয়েছেন ৬৩ বছরের মাইক পেন্স।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, আইওয়া থেকে তিনি প্রচার শুরু করতে পারেন। পেন্স প্রথমে একটি ভিডিওবার্তা এবং তার পর একটি বক্তৃতা দিয়ে প্রচার শুরু করবেন বলে তার ভোট ম্যানেজাররা জানিয়েছেন।

খবরে বলা হয়েছে, রিপাবলিকান দলের ভেতরেই কড়া প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হতে হবে মাইক পেন্সকে। তার সাবেক বস ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে লড়াই করতে হবে দলের মধ্যেই। এ ছাড়াও রিপাবলিকান দল থেকে প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছেন ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিস, সিনেটর টিম স্কট, সাউথ ক্যারোলিনার সাবেক গভর্নর নিকি হ্যালি। সেই সঙ্গে নর্থ ডাকোটার গভর্নর ডগ বারগাম এবং নিউ জার্সির সাবেক গভর্নর ক্রিস ক্রিসটিও কিছু দিনের মধ্যেই নিজেদের নাম ঘোষণা করতে পারেন।

মাইক পেন্স একজন অর্থডক্স বলে পরিচিত। ইউক্রেনে সেনা পাঠানোর ক্ষেত্রে তিনি সরব ছিলেন। আবার অ্যাবরশন বা গর্ভপাতের তীব্র বিরোধী তিনি। এ ছাড়া ক্যাপিটল হিলে ট্রাম্পের সমর্থকদের হামলার বিরুদ্ধেও তিনি। ওই হামলার সমালোচনা থেকেই মূলত পেন্স ও ট্রাম্পের মধ্যে ব্যবধান তৈরি হয়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ইতালিতে ১০৯ মাফিয়া সদস্য আটক
কুরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু: প্রাণিসম্পদমন্ত্রী
২৬ মে একাদশ শ্রেণিতে ভর্তি শুরু
‘লং ড্রাইভে যাওয়ার প্রস্তাব’, জয়কে একহাত নিলেন মিষ্টি জান্নাত
গাজা ইস্যুতে বাইডেন প্রশাসনের আরেক কর্মকর্তার পদত্যাগ
হজ যাত্রী নিয়ে উড়াল দিতেই বিমানের ইঞ্জিনে আগুন

আরও খবর