শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৯.৪৮°সে
সর্বশেষ:
হিটলারের সেনা সদরদপ্তরে মিলল হাত-পা ছাড়া ৫ কঙ্কাল ‘খামারি অ্যাপস ব্যবহারে কমবে খরচ, বাড়বে ফসলের উৎপাদন’ বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে গ্রেফতার ২২০০ ছাড়াল লংগদু প্রেস ক্লাবের সেক্রেটারি সাংবাদিক ওমর ফারুক মুছা আর নেই বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস ‍উপলক্ষ্যে কুমিল্লার ৭ সাংবাদিককে ফুলের মালা পড়িয়ে সম্মননা প্রদান কাঠগড়ায় দাঁড়িয়ে আদালতকে যা যা বললেন মিল্টন সমাদ্দার নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না: ইসি রাশেদা যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি আন্দোলন, বাইডেন কেন চুপ? যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশী হত্যার আসামি গ্রেফতার,জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড হাসপাতালে ভর্তি খালেদা জিয়া মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান

মহাসমাবেশের ডাক চিকিৎসকদের

অনলাইন ডেস্ক:
সাত দিনের মধ্যে দাবি না মানলে আগামী রোববার মহাসমাবেশের ডাক দিয়েছেন আন্দোলনরত চিকিৎসকরা। ৫০ হাজার টাকা মাসিক ভাতার দাবিতে আন্দোলন করছেন বেসরকারি রেসিডেন্ট ও নন-রেসিডেন্ট পোস্টগ্র্যাজুয়েটরা। তবে তাদের আন্দোলনের মুখে রোববার পাঁচ হাজার টাকা বাড়িয়ে ভাতা ২৫ হাজার টাকা করা হয়।

পাঁচ হাজার টাকা ভাতা বাড়ানোর সিদ্ধান্তকে প্রত্যাখ্যান করেছেন পোস্টগ্র্যাজুয়েট প্রশিক্ষণার্থী চিকিৎসকরা। তারা বলছেন, পাঁচ হাজার টাকা ভাতা বাড়িয়ে তাদের সঙ্গে উপহাস করা হয়েছে।

সোমবার বেলা ১১টায় রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনের রাস্তা অবরোধ করে আন্দোলনে নামেন চিকিৎসকরা। একই সঙ্গে তাদের প্রতিষ্ঠানে কর্মবিরতি পালন করছেন।

এ সময় তারা ‘বেতন ভাতার উন্নয়ন, করতে হবে বাস্তবায়ন’, ‘আশ্বাস নয় প্রমাণ চাই, ৫০ হাজার ভাতা চাই’, ‘ক্ষুধা পেটে সেবা নয়, অধিকার চাই ভিক্ষা নয়’-এসব স্লোগান দিতে থাকেন।

আন্দোলনকারী চিকিৎসকরা বলেন, সাত দিনের মধ্যে আমরা প্রজ্ঞাপন নিয়ে ঘরে ফিরতে চাই। আমরা কোনো দয়া চাই না। ৫০ হাজার টাকা ভাতা আমাদের অধিকার। ২৫ হাজার টাকা ভাতা কোনোভাবেই মেনে নেব না।

বাংলাদেশ পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. জাবের হোসেন বলেন, আমরা রোববার শুনেছি ভাতা বাড়িয়ে ২৫ হাজার টাকা করা হয়েছে। ৫ হাজার টাকা ভাতা বৃদ্ধি মানি না। আমরা এমন ভাতা চাই, যেটা দিয়ে পরিবার নিয়ে সুন্দর করে জীবন-যাপন করতে পারি, আমাদের চলমান কোর্স সুন্দরভাবে শেষ করতে চাই।

তিনি বলেন, শান্তিপূর্ণ অবস্থান করতে চেয়েছিলাম, কিন্তু রোববার আমাদের ওপর পুলিশ যেভাবে হামলা করেছে, তা কোনোভাবেই কাম্য ছিল না। এ অন্যায়ের বিচার আমরা চাই। ইন্টার্ন চিকিৎসকরা আমাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন। ইন্টার্ন চিকিৎসকদেরও আমরা পাশে পাব।

ডা. জাবের আরও বলেন, রাজপথে আমরা দাবি আদায় করতে চাই না। টেবিলে আলোচনা করেই দাবি আদায় করতে চাই; কিন্তু আমাদের রাজপথে নামতে বাধ্য করা হয়েছে। ১টা ৩৫ মিনিটের দিকে তিনি বলেন, আজকের প্রোগ্রাম এখনই শেষ। আগামী শনিবারের মধ্যে দাবি না মানলে রোববার মহাসমাবেশ করা হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হিটলারের সেনা সদরদপ্তরে মিলল হাত-পা ছাড়া ৫ কঙ্কাল
‘খামারি অ্যাপস ব্যবহারে কমবে খরচ, বাড়বে ফসলের উৎপাদন’
বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে গ্রেফতার ২২০০ ছাড়াল
লংগদু প্রেস ক্লাবের সেক্রেটারি সাংবাদিক ওমর ফারুক মুছা আর নেই
বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস ‍উপলক্ষ্যে কুমিল্লার ৭ সাংবাদিককে ফুলের মালা পড়িয়ে সম্মননা প্রদান

আরও খবর