মঙ্গলবার, ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩.০৮°সে
সর্বশেষ:
ফিলিস্তিনকে মুক্ত করতে মুসলিম জাতিসংঘ গঠনের দাবি ইসলামী ঐক্যজোটের মেক্সিকোতে বন্দুক হামলায় নিহত ৮ আদালতে হঠাৎ অসুস্থ বাবুল আক্তার, সাক্ষ্যগ্রহণ পেছাল একই নম্বর পেয়ে যমজ বোন পেল জিপিএ-৫ যুক্তরাষ্ট্রে স্নাতক সমাপনী অনুষ্ঠানেও শিক্ষার্থীদের বিক্ষোভ ভারতে চতুর্থ দফার ভোটও শান্তিপূর্ণ সুনামগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী চপলের দিনভর সভা সমাবেশ অনুষ্ঠিত রাজশাহী বোর্ডে পাশের হার ৮৯.২৬, জিপিএ-৫-এ এগিয়ে মেয়েরা সাংবাদিকের ওপর হামলার ঘটনায় ইউপি চেয়ারম্যান কারাগারে স্ত্রী কবরে, স্বামী জেলখানায়! গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ডিভাইডারে ধাক্কা, জনপ্রিয় অভিনেত্রী নিহত গণমাধ্যমকর্মী আইন নিয়ে সাংবাদিক সংগঠন ও অংশীজনদের মতামত নেওয়া শুরু

মক্কায় হজযাত্রীদের জন্য ১৮৬০ ভবন, জায়গা হবে ১২ লাখে

অনলাইন ডেস্ক:
হজযাত্রীদের জন্য শুক্রবার থেকে চলতি বছরের জন্য ভিসা ইস্যু শুরু করেছে সৌদি আরব। ভিসা প্রদান শেষ হবে আগামী ২৯ এপ্রিল। ৯ মে থেকে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে হজযাত্রীরা হজের উদ্দেশে সৌদি আরবে যাওয়া শুরু করবেন।

এরই মধ্যে হজযাত্রীদের থাকার জন্য মক্কায় ১ হাজার ৮৬০টি আবাসিক ভবনকে লাইসেন্স দিয়েছে সৌদি আরব। আসন্ন হজ মৌসুমে এসব ভবনে প্রায় ১২ লাখ হজযাত্রী থাকতে পারবেন।

গালফ নিউজ বৃহস্পতিবারের এক প্রতিবেদনে অনুযায়ী, এতে মক্কায় হজযাত্রীদের থাকার জন্য অনুমোদিত আবাসিক ভবনের সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে। কারণ, আগামী ৮ মে পর্যন্ত ভবনের মালিকদের কাছ থেকে লাইসেন্সের জন্য আবেদন নেওয়া হবে।

আগামী জুনে অনুষ্ঠিতব্য হজ মৌসুমকে ঘিরে নতুন নিয়ম ঘোষণা করেছে সৌদি আরব। এবার সৌদি আরবের পবিত্র স্থানগুলোতে দেশভিত্তিক নির্দিষ্ট স্থান বরাদ্দ দেওয়া হবে না বলে জানিয়েছেন দেশটির হজবিষয়ক মন্ত্রী তৌফিক আল রাবিয়াহ।

গত বছর সারা বিশ্ব থেকে প্রায় ২০ লাখ মুসলিম মক্কায় হজ পালন করতে আসেন। করোনা মহামারির পর গত বছরই সর্বোচ্চসংখ্যক হজযাত্রী মক্কায় এসেছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফিলিস্তিনকে মুক্ত করতে মুসলিম জাতিসংঘ গঠনের দাবি ইসলামী ঐক্যজোটের
মেক্সিকোতে বন্দুক হামলায় নিহত ৮
যুক্তরাষ্ট্রে স্নাতক সমাপনী অনুষ্ঠানেও শিক্ষার্থীদের বিক্ষোভ
ভারতে চতুর্থ দফার ভোটও শান্তিপূর্ণ
সুনামগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী চপলের দিনভর সভা সমাবেশ অনুষ্ঠিত
গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ডিভাইডারে ধাক্কা, জনপ্রিয় অভিনেত্রী নিহত

আরও খবর