শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১.৮°সে
সর্বশেষ:
হিটলারের সেনা সদরদপ্তরে মিলল হাত-পা ছাড়া ৫ কঙ্কাল ‘খামারি অ্যাপস ব্যবহারে কমবে খরচ, বাড়বে ফসলের উৎপাদন’ বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে গ্রেফতার ২২০০ ছাড়াল লংগদু প্রেস ক্লাবের সেক্রেটারি সাংবাদিক ওমর ফারুক মুছা আর নেই বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস ‍উপলক্ষ্যে কুমিল্লার ৭ সাংবাদিককে ফুলের মালা পড়িয়ে সম্মননা প্রদান কাঠগড়ায় দাঁড়িয়ে আদালতকে যা যা বললেন মিল্টন সমাদ্দার নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না: ইসি রাশেদা যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি আন্দোলন, বাইডেন কেন চুপ? যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশী হত্যার আসামি গ্রেফতার,জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড হাসপাতালে ভর্তি খালেদা জিয়া মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান

ভারত বিশ্বকাপে হারলেও সফল শামি, পেলেন জাতীয় পুরস্কার

স্পোর্টস ডেস্ক :
ক্রীড়াক্ষেত্রে ভারতের সর্বোচ্চ সম্মাননা হলো খেলরত্ন আর দ্বিতীয় পুরস্কার হলো অর্জুন। ১৯৬১ সালে অর্জুন পুরস্কার চালু হয়। যারা অর্জুন পুরস্কারের জন্য নির্বাচিত হন তাদের একটি ব্রোঞ্জপদক, একটি মানপত্র ও ১৫ লাখ টাকার আর্থিক পুরস্কার দেওয়া হয়।

গত নভেম্বর মাসে ভারতে শেষ হয় ক্রিকেট বিশ্বকাপের ১৩তম আসর। টুর্নামেন্টে অপরাজিত দল হিসেবে ফাইনালে উঠে বিরাট কোহলি-রোহিত শর্মারা হেরে যায় অস্ট্রেলিয়ার বিপক্ষে।

ভারত বিশ্বকাপে হেরে গেলেও টুর্নামেন্টে দুর্দান্ত পারফরম্যান্স করে দলকে ফাইনালে তুলতে বড় অবদান রাখেন দুই তারকা ক্রিকেটার বিরাট কোহলি ও মোহাম্মদ শামি।

তারকা পেসার মোহাম্মদ শামি বিশ্বকাপে মাত্র ৭ ম্যাচে অংশ নিয়ে ২৪ উইকেট শিকার করেন। এমন দারুণ পারফরম্যান্সের কারণে দেশের দ্বিতীয় সর্বোচ্চ ক্রীড়া পুরস্কার (অর্জুন পুরস্কার) পেলেন এই তারকা পেসার।

রাষ্ট্রপতি ভবনে ২৬ জন ক্রীড়াবিদ এবং প্যারা-অ্যাথলিটদের অর্জুন পুরস্কারে সম্মানিত করা হয়েছে। গোড়ালির চোট থেকে সদ্য সেরে ওঠা মোহাম্মদ শামি এ সম্মান গ্রহণের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হিটলারের সেনা সদরদপ্তরে মিলল হাত-পা ছাড়া ৫ কঙ্কাল
বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে গ্রেফতার ২২০০ ছাড়াল
বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস ‍উপলক্ষ্যে কুমিল্লার ৭ সাংবাদিককে ফুলের মালা পড়িয়ে সম্মননা প্রদান
কাঠগড়ায় দাঁড়িয়ে আদালতকে যা যা বললেন মিল্টন সমাদ্দার
নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না: ইসি রাশেদা

আরও খবর