মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৫.১৮°সে
সর্বশেষ:
মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপন জারি।।ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক বঙ্গভবনে বৌদ্ধ ধর্মাবলম্বীদের সংবর্ধনা দেবেন প্রেসিডেন্ট সাহাবুদ্দিন রাইসির শেষ বিদায়ে লাখো মানুষের ঢল পশ্চিমতীরের জেনিনে ইসরাইলি হামলায় নিহত ৭ দুর্ঘটনায় ক্ষতবিক্ষত, সেলফি তুলতে ভুলেননি ২ নারী রাজশাহীতে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ৮ রাইসির মৃত্যু-সৌদি বাদশাহর অসুস্থতা, বাড়লো সোনা-রুপা-তামার দাম সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা এ্যাসাইলাম আবেদনে অপব্যবহারের কারণেই ‘ফাস্ট ট্র্যাক রিটার্ন চুক্তি’? বঙ্গবন্ধু শান্তি পদক চালু, স্বর্ণ পদকের সঙ্গে পুরস্কার কোটি টাকা জীবিকার বিষয়টি উপেক্ষা করে কোনো সিদ্ধান্ত নেওয়া যাবে না, ব্যাটারিচালিত রিকশা প্রসঙ্গে প্রধানমন্ত্রী ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে শেখ হাসিনার শোক

ভারতে রানওয়েতে আছড়ে পড়ল যাত্রীবাহী প্লেন

অনলাইন ডেস্ক
ভারতে বিমানবন্দরে অবতরণের সময় আছড়ে পড়েছে একটি যাত্রীবাহী প্রাইভেট প্লেন। ভারতের মহরাষ্ট্র রাজ্যের মুম্বাই বিমানবন্দরে এই ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় মুম্বাই বিমানবন্দরে প্রবল বৃষ্টির মধ্যে অবতরণের চেষ্টা করার সময় একটি ব্যক্তিগত বিমান রানওয়ে থেকে ছিটকে পড়ে এবং বিধ্বস্ত হয়।

অবতরণের সময় প্লেন আছড়ে পড়ার এই ঘটনাটি ঘটেছে মুম্বাই বিমানবন্দরের ২৭ নাম্বার রানওয়ের কাছে। রানওয়েটি বৃষ্টির কারণে পিচ্ছিল অবস্থায় ছিল এবং এর দৃশ্যমানতা ছিল প্রায় ৭০০ মিটার। প্রবল বৃষ্টির কারণে দৃশ্যমানতা একেবারে কমে যাওয়ার কারণে অবতরণের সময় এই দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনাকবলিত বিমানটিতে আটজন আরোহী ছিলেন। তাদের মধ্যে পাঁচজন যাত্রী এবং তিনজন ক্রু। একজন পাইলট, একজন সহ-পাইলট এবং অন্যজন ফ্লাইট অ্যাটেনডেন্ট। অবশ্য এই ঘটনায় আটজন আহত হলেও প্রাণহানির কোনও ঘটনা ঘটেনি।

ভারতীয় বার্তাসংস্থা এএনআইকে মুম্বাই মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন জানিয়েছে, যাত্রীবাহী ওই প্রাইভেট জেটের আট আরোহীর সবাইকেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনায় তারা কী পরিমাণ আঘাত পেয়েছেন তা জানা না গেলেও এখন পর্যন্ত প্রাণহানির কোনও খবর পাওয়া যায়নি।

এদিকে দুর্ঘটনার পর রানওয়ে থেকে ধ্বংসাবশেষ পরিষ্কার করা হয় এবং বিমানবন্দরের স্বাভাবিক কার্যক্রম আবার শুরু করা হয়। দুর্ঘটনার পর নিরাপত্তার অবস্থা নিরীক্ষা করে ডিরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশন থেকে ছাড়পত্রও দেওয়া হয়।

এনডিটিভি বলছে, দুর্ঘটনার পর মুম্বাই বিমানবন্দরে ওই রানওয়েটি সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয় এবং ভিস্তারা এয়ারলাইন্সের পাঁচটি ফ্লাইট অন্য দিকে ঘুরিয়ে দেওয়া হয়। এর মধ্যে প্রথম দুটি হায়দ্রাবাদে এবং পরের তিনটি ফ্লাইট গোয়াতে পাঠানো হয়।

এদিকে বিমানবন্দরের সিসিটিভি ফুটেজে দুর্ঘটনার ভিডিও সামনে এসেছে। সেখানে দেখা যাচ্ছে, অবতরণের সময় বিমানটি যথেষ্ট জোরালোভাবে মাটিতে আঘাত করছে এবং বিমানের বডি কিছুক্ষণের জন্য মাটিতে পিছলে সামনের দিকে চলে যাচ্ছে বলে মনে হচ্ছে।

এছাড়া মুম্বাই বিমানবন্দরের অন্যান্য বেশ কিছু ছবিতে রানওয়ের অনেক দূরে মেঘলা আকাশের নিচে বিমানের ধ্বংসাবশেষ দেখা গেছে। দুর্ঘটনার পরপরই প্রাথমিকভাবে পাওয়া ছবিতে বিমানের ধ্বংসাবশেষে আগুন জ্বলতে দেখা যায়। যদিও জরুরি পরিষেবা পরে সেই আগুন নিভিয়ে ফেলে।

ভারতের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ডিরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশন (ডিজিসিএ)-এর মতে, দুর্ঘটনাকবলিত প্লেনটি ছিল লিয়ারজেট ৪৫ মডেলের একটি বিমান।

কানাডাভিত্তিক বোম্বার্ডিয়ার এভিয়েশনের একটি বিভাগের তৈরি ৯ আসন বিশিষ্ট সুপার-লাইট এই বিজনেস জেটটি বেঙ্গালুরু- ভিত্তিক একটি রিয়েল এস্টেট উন্নয়ন সংস্থার নামে নিবন্ধিত।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপন জারি।।ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক
বঙ্গভবনে বৌদ্ধ ধর্মাবলম্বীদের সংবর্ধনা দেবেন প্রেসিডেন্ট সাহাবুদ্দিন
রাইসির শেষ বিদায়ে লাখো মানুষের ঢল
পশ্চিমতীরের জেনিনে ইসরাইলি হামলায় নিহত ৭
দুর্ঘটনায় ক্ষতবিক্ষত, সেলফি তুলতে ভুলেননি ২ নারী
রাজশাহীতে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ৮

আরও খবর