শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪.২°সে
সর্বশেষ:
ইউক্রেন যুদ্ধ বাঁধিয়েছে যুক্তরাষ্ট্র, অভিযোগ রাশিয়ার মস্কো চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতল বাংলাদেশের সিনেমা তীব্র তাবদাহে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা যুক্তরাষ্ট্রের নির্বাচনে হস্তক্ষেপ করতে চায় চীন: ব্লিঙ্কেন ট্রাম্পের বিচার নিয়ে সুপ্রিমকোর্টে বিভক্তি গাজায় যুদ্ধ বন্ধের দাবিতে ফ্রান্সের বিশ্ববিদ্যালয়েও বিক্ষোভ বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী তীব্র তাপপ্রবাহে ত্রাহি জনজীবন, বৃষ্টির আশায় বিশেষ দোয়া দেশকে এগিয়ে নিতে কৃষির আধুনিকায়নের বিকল্প নেই : স্থানীয় সরকারমন্ত্রী ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ হবিগঞ্জে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ বিশ্ববিদ্যালয়গুলোকে স্মার্ট হতে হলে মুক্তবুদ্ধি ও সৃষ্টিশীল কাজের চর্চা করতে হবে : ইউজিসি চেয়ারম্যান

ভারতে কৃষক আন্দোলন : দিল্লিমুখী ট্রাক্টর মিছিল

অনলাইন ডেস্ক
ভারতে কৃষকদের দিল্লি চলো আন্দোলনে সোমবারের কর্মসূচি রাজধানী অভিমুখে ট্রাক্টর মিছিল। পূর্বনির্ধারিত এ কর্মসূচি ঘিরে দিল্লির চারপাশে তীব্র যানজটের শঙ্কার কথা জানিয়েছে দিল্লি পুলিশ। মিছিলকে সামনে রেখে দিল্লি-নয়ডা সীমান্ত এলাকায় বাড়তি সতর্কতাও জারি করা হয়েছে।

ভারতের সংবাদ মাধ্যম এনডিটিভি জানিয়েছে, ইতোমধ্যেই কৃষক সংগঠন ভারতীয় কিসান ইউনিয়ন (বিকেইউ) যমুনা এক্সপ্রেসওয়েতে ট্রাক্টর মিছিল শুরু করেছে। তাদের সঙ্গে যোগ দিয়েছে সংযুক্ত কিসান মঞ্চ (এসকেএম)। রাবুপুরার মেহেন্দিপুর থেকে শুরু হওয়া ট্রাক্টর মিছিলটি ফালাইদায় গিয়ে শেষ হবে।
এদিকে, কৃষকদের কর্মসূচি ঘিরে ১৪৪ ধারা জারি করেছে পুলিশ। এর সঙ্গে দিল্লি ও নয়ডায় প্রবেশ এবং বের হওয়ার পথে নিরাপত্তা জোরদার করায় লুহারলি টোলপ্লাজা ও মহামায়া উড়ালসড়ক দিয়ে ট্রাক্টর নিয়ে যমুনা এক্সেপ্রেসওয়েতে ঢোকার পরিকল্পনায় রয়েছে কৃষক সংগঠনগুলো।

এ পথে চলাচলকারী যাত্রী ও পণ্যবাহী যানবাহনগুলোকে বিকল্প পথে চলার পরামর্শ দিয়েছে পুলিশ। প্রয়োজনে যাত্রীদের মেট্রোরেলে চলাচল করতে বলা হয়েছে। রবিবার দিল্লি পুলিশ সিংঘু ও তিকরি সীমান্তে বসানো বিভিন্ন প্রতিবন্ধকতার কিছু অংশ তুলে নিয়েছে। কেননা ওই অঞ্চলের কৃষকেরা পূর্বনির্ধারিত দিল্লি অভিমুখী ট্রাক্টর মিছিল না করার কথা জানিয়েছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ইউক্রেন যুদ্ধ বাঁধিয়েছে যুক্তরাষ্ট্র, অভিযোগ রাশিয়ার
মস্কো চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতল বাংলাদেশের সিনেমা
তীব্র তাবদাহে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা
যুক্তরাষ্ট্রের নির্বাচনে হস্তক্ষেপ করতে চায় চীন: ব্লিঙ্কেন
ট্রাম্পের বিচার নিয়ে সুপ্রিমকোর্টে বিভক্তি
গাজায় যুদ্ধ বন্ধের দাবিতে ফ্রান্সের বিশ্ববিদ্যালয়েও বিক্ষোভ

আরও খবর