শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১.৭°সে
সর্বশেষ:
হিটলারের সেনা সদরদপ্তরে মিলল হাত-পা ছাড়া ৫ কঙ্কাল ‘খামারি অ্যাপস ব্যবহারে কমবে খরচ, বাড়বে ফসলের উৎপাদন’ বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে গ্রেফতার ২২০০ ছাড়াল লংগদু প্রেস ক্লাবের সেক্রেটারি সাংবাদিক ওমর ফারুক মুছা আর নেই বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস ‍উপলক্ষ্যে কুমিল্লার ৭ সাংবাদিককে ফুলের মালা পড়িয়ে সম্মননা প্রদান কাঠগড়ায় দাঁড়িয়ে আদালতকে যা যা বললেন মিল্টন সমাদ্দার নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না: ইসি রাশেদা যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি আন্দোলন, বাইডেন কেন চুপ? যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশী হত্যার আসামি গ্রেফতার,জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড হাসপাতালে ভর্তি খালেদা জিয়া মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান

বিজয়ী মন্ত্রী এম এ মান্নান, ‘জামানত হারালেন’ শাহীনূর

অনলাইন ডেস্ক:
সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর-শান্তিগঞ্জ) আসনের আওয়ামী লীগের প্রার্থী ও পরকিল্পনামন্ত্রী এম এ মান্নান বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। তিনি মোট ভোট পেয়েছেন ১ লাখ ২৬ হাজার ৯৯৮। আর তৃণমূল বিএনপির প্রার্থী ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট শাহীনূর পাশা চৌধুরী পেয়েছেন মাত্র ৪ হাজার ভোট। এই আসনে মোট ভোট কেন্দ্র ১৪৫টি।

প্রার্থীর বিভিন্ন এজেন্ট ও স্থানীয় সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।
নির্বাচনে কোনো আসনে প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগ ভোট কোনো প্রার্থী যদি না পান, তা হলে তার জামানত বাজেয়াপ্ত হয়ে যায়। এই হিসেবে শাহীনূর পাশা জামানত হারাতে যাচ্ছেন।

এই আসনে প্রতিদ্বন্দ্বিতায় আছেন ৪ জন। আওয়ামী লীগের মনোনীত বর্তমান এমপি এম. এ মান্নান (নৌকা), তৃণমূল বিএনপি’র মাওলানা শাহীনুর পাশা চৌধুরী (সোনালী আঁশ), জাতীয় পার্টির তৌফিক আলী (লাঙ্গল) ও বাংলাদেশ জাতীয় পার্টির তালুকদার মো. মকবুল হোসেন (কাঁঠাল)।

সুনামগঞ্জ-৩ (শান্তিগঞ্জ-জগন্নাথপুর) আসনে ভোটার রয়েছেন ৩ লাখ ৪৪ হাজার ৬৫৩ জন। এরমধ্যে পুরুষ ১ লক্ষ ৭৩ হাজার ৭২৮ জন এবং নারী ১ লাখ ৭০ হাজার ৯২১ জন। হিজরা ভোটার রয়েছে ৪ জন। আসনের দুই উপজেলার ১৬ ইউনিয়নে ভোটকেন্দ্র রয়েছে ১৪৫টি। ভোট কক্ষ ৭১১টি। এরমধ্যে স্থায়ী ৭০৮ এবং অস্থায়ী ৩টি। শান্তিগঞ্জ উপজেলায় ভোটার সংখ্যা ১ লাখ ৪২ হাজার ৭৮৩ জন। এরমধ্যে পুরুষ ৭২ হাজার ৪০৬ জন এবং নারী ৭০ হাজার ৩৭৫ জন। হিজরা ভোটার রয়েছে ২ জন।

উপজেলার ৮ ইউনিয়নে ৫৬টি ভোটকেন্দ্র রয়েছে। ভোটকক্ষ ২৯৩টি। এরমধ্যে স্থায়ী ২৯০টি এবং অস্থায়ী ৩টি। জগন্নাথপুর উপজেলায় ভোটার সংখ্যা ২ লাখ ১ হাজার ৮৭০ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ১ হাজার ২২২ জন এবং নারী ১ লাখ ৫৪৬ জন। হিজরা ভোটার রয়েছে ২ জন। উপজেলার ৮ ইউনিয়নে ৮৯টি ভোটকেন্দ্র রয়েছে। ভোটকক্ষ ৪১৮টি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হিটলারের সেনা সদরদপ্তরে মিলল হাত-পা ছাড়া ৫ কঙ্কাল
‘খামারি অ্যাপস ব্যবহারে কমবে খরচ, বাড়বে ফসলের উৎপাদন’
বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে গ্রেফতার ২২০০ ছাড়াল
লংগদু প্রেস ক্লাবের সেক্রেটারি সাংবাদিক ওমর ফারুক মুছা আর নেই
বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস ‍উপলক্ষ্যে কুমিল্লার ৭ সাংবাদিককে ফুলের মালা পড়িয়ে সম্মননা প্রদান

আরও খবর