রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৬.৭৬°সে
সর্বশেষ:
নিউজার্সিতে বাংলাদেশি বংশোদ্ভূত ফাবিহা কৃতিত্বের সহিত নার্সিং গ্রাজুয়েশন সম্পন্ন সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী বর্তমান সরকার নাগরিক সুবিধা সম্পন্ন টেকসই নগরায়নে বদ্ধপরিকর : স্থানীয় সরকার মন্ত্রী টেক্সাসে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ জনে দেশে জঙ্গি ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে : আইজিপি আফগানিস্তানে বন্দুকধারীদের হামলায় তিন স্পেনীয়সহ নিহত ৪ ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা রাবিতে সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীকে শিবির আখ্যা দিয়ে হত্যা হুমকির অভিযোগ ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য

বাংলাদেশের উন্নয়নে ভারত সবসময় পাশে থাকবে: ভারতীয় হাইকমিশনার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:
বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা বলেছেন, বাংলাদেশের উন্নয়নে ভারত সবসময় পাশে থাকবে। বাণিজ্যের ক্ষেত্রে দুই-দেশের বন্ধন আরও বেশি শক্তিশালী করতে আমরা কাজ করছি।

সোমবার দুপুরে আশুগঞ্জ নদীবন্দর থেকে আখাউড়া স্থলবন্দর পর্যন্ত নির্মাণাধীন চারলেন মহাসড়কের কাজের অগ্রগতি পরিদর্শনে আসেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নূরীর নেতৃত্বে ১৮ সদস্যের একটি প্রতিনিধি দল।
তিনি বলেন, এই প্রকল্পটি আমাদের দু’দেশের সাধারণ মানুষের মধ্যে যোগাযোগ ব্যবস্থা আরও সহজ করবে এবং অর্থনৈতিক দিক থেকেও অনেক গুরত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আমরা সফল হয়েছি এবং দ্রুত অবকাঠামো দিতে পারলে এই প্রকল্প থেকে জনগণ উপকৃত হবে।

তিনি বলেন, এলওসির অধীনে ভারত-বাংলাদেশের মধ্যে বেশ কিছু উন্নয়ন প্রকল্পের কাজ চলমান আছে। এর মধ্যে আশুগঞ্জ থেকে আখাউড়া পর্যন্ত চারলেন এবং আখাউড়া থেকে আগরতলা রেলপথ প্রকল্প রয়েছে। এ ছাড়া আখাউড়া স্থলবন্দরে প্রস্তাবিত ইন্টিগ্রেটেড চেকপোস্ট স্থাপনা নির্মাণের পরিকল্পনা চলছে।

তিনি বলেন, চলমান কাজগুলো শেষ হলে দুই দেশই এর সুফল ভোগ করতে পারবে। অর্থনীতি ও বাণিজ্যিকভাবে লাভবান হবে। পাশাপাশি দুই দেশের মানুষের মধ্যে পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও জোরদার হবে।

এ সময় ভারতীয় হাইকমিশনার দুই দেশের পারস্পরিক সহযোগিতায় চলমান উন্নয়ন প্রকল্পের কাজ দ্রুত শেষ করার ওপর গুরুত্বারোপ করেন।

হাইকমিশনার ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ ও সদর উপজেলায় নির্মাণাধীন চারলেন প্রকল্পের বিভিন্ন অংশ ঘুরে দেখেন এবং আশুগঞ্জ নদী বন্দর ও আখাউড়া স্থল বন্দর পরিদর্শন করেন। এ সময় ভারতীয় হাইকমিশনারের সঙ্গে আশুগঞ্জ-আখাউড়া চারলেন মহাসড়ক প্রকল্পের পরিচালক শোয়েব আহমেদ, অতিরিক্ত প্রকল্প পরিচালক খালেদ সাহিদ ও ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা প্রশাসক রুহুল আমিন উপস্থিত ছিলেন।

এছাড়া আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) কাজী তাহমিনা সারমিন ও আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার অংগ্যজাই মারমা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নিউজার্সিতে বাংলাদেশি বংশোদ্ভূত ফাবিহা কৃতিত্বের সহিত নার্সিং গ্রাজুয়েশন সম্পন্ন
সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে
সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী
কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী
বর্তমান সরকার নাগরিক সুবিধা সম্পন্ন টেকসই নগরায়নে বদ্ধপরিকর : স্থানীয় সরকার মন্ত্রী
টেক্সাসে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ জনে

আরও খবর