রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯.২৫°সে
সর্বশেষ:
জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দল বাংলাদেশের ৫ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ঘোষণা আত্রাইয়ে তীব্র গরম, দুর্ভোগে শ্রমজীবী মানুষ নানা আয়োজনের বাঙ্গালহালিয়াতে সাংগ্রাঁই জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা সমাবেশের ঘোষণা দিল বিএনপি ইউক্রেন যুদ্ধ বাঁধিয়েছে যুক্তরাষ্ট্র, অভিযোগ রাশিয়ার মস্কো চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতল বাংলাদেশের সিনেমা তীব্র তাবদাহে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা যুক্তরাষ্ট্রের নির্বাচনে হস্তক্ষেপ করতে চায় চীন: ব্লিঙ্কেন ট্রাম্পের বিচার নিয়ে সুপ্রিমকোর্টে বিভক্তি

ফ্রান্সের আইফেল টাওয়ারে বিশ্বকাপ ট্রফি উন্মোচন

ফ্রান্স প্রতিনিধি:
সাধারণ দর্শকদের মাঝে বিশ্বকাপ উন্মাদনা ছড়িয়ে ‍দিতে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের ট্রফি ঘুরে বেড়াচ্ছে দেশ দেশান্তরে। সেই ধারাবাহিকতায় ১৮টি দেশের ৪০টিরও বেশি শহরে ঘুরে এবার উন্মোচিত হয়েছে ফ্রান্সে।

বিখ্যাত আইফেল টাওয়ারে অবস্থিত এক রেস্তোরাঁয় ট্রফিটি প্রদর্শন উপলক্ষ্যে ছিলো জমকালো আয়োজন। বিশ্বের স্বনামধন্য তারকাদের অংশগ্রহণে আয়োজনে ছিলো বাড়তি উন্মাদনা। ফ্রান্স ক্রিকেট বোর্ডের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক ছিলো বাংলাদেশের মালিকানাধীন প্রতিষ্ঠান শাহ গ্রুপ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফ্রান্স ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট প্রাভু বালান, বাংলাদেশের রাষ্ট্রদূত খন্দকার এম. তালহা, ভারতের রাষ্ট্রদূত জাওয়াদ আশরাফ, ফ্রান্স-বাংলাদেশ বিজনেস ফোরামের সাধারণ সম্পাদক শুভ্রত ভট্টাচার্য শুভ,
ফ্রান্সের ক্রিকেট বোর্ডের উর্ধ্বতন কর্মকর্তাসহ আরো অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে শাহ গ্রুপের চেয়ারম্যান সাত্তার আলী সুমন (শাহ আলম) সহ অন্যান্য গণমান্য ব্যক্তিরাও বক্তব্য প্রদান করেন।

ফ্রান্স ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট প্রাভু বালান তার বক্তব্যের শুরুতে সবাইকে শুভেচ্ছা জানিয়ে আশাবাদ ব্যক্ত করে বলেন, ফ্রান্স একদিন বিশ্বকাপ ক্রিকেটে পৌঁছাবে এবং ভালো কিছু করবে।

ফ্রান্স ক্রিকেট বোর্ড এই প্রথম বাংলাদেশকে সম্পৃক্ত করে কোনো অনুষ্ঠান আয়োজন করলো। এটি বাংলাদেশের জন্য নিঃসন্দেহে অত্যন্ত আনন্দের। আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিলেন দুই বাংলাদেশি ফ্রান্স ক্রিকেট বোর্ডের সদস্য জোবায়ের আহমেদ ও মশিউর রহমান কাজল।

জমকালো আয়োজনে ছিলেন সাবেক ভারতীয় নারী ক্রিকেটার মিতালী রাজ। বলিউডের জনপ্রিয় নায়িকা উর্বশীসহ আরও তারকা শিল্পীর নজরকাড়া পারফরমেন্স ছিলো আয়োজনের বিশেষ আকর্ষণ।

উল্লেখ্য, আইসিসি বিশ্বকাপ ট্রফিটি এবারই প্রথম একটু ভিন্নভাবে উন্মোচন করা হলো। ট্রফিটি সর্বপ্রথম মহাকাশে উন্মোচন করা হয় এবং তারপর ধীরে ধীরে অন্যান্য দেশে উন্মোচন করা হচ্ছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা
টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দল
জব্বারের বলীখেলায় চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ
ঐতিহ্যবাহী আবদুল জব্বারের বলীখেলা আজ অংশ নিচ্ছে দেড় শতাধিক বলী
শ্বাসরুদ্ধকর রোমাঞ্চকর ম্যাচে মাত্র ১ রানে হারল কোহলিরা
আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের

আরও খবর