মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩.০১°সে
সর্বশেষ:
কক্সবাজারে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ৬ মাদকের অপব্যবহার প্রতিরোধে নীলফামারীতে কর্মশালা নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে: ইসি আহসান হাবিব এফবিসিসিআই পরিচালকের সাথে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের আলোচনা ইলিশ ধরতে পদ্মা-মেঘনায় নামবে জেলেরা আগামীকাল চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা দেবে এমভি আবদুল্লাহ স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দল বাংলাদেশের ৫ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ঘোষণা আত্রাইয়ে তীব্র গরম, দুর্ভোগে শ্রমজীবী মানুষ নানা আয়োজনের বাঙ্গালহালিয়াতে সাংগ্রাঁই জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান

ফিলিস্তিনিদের রক্ষায় দৃঢ় প্রত্যয় এরদোগানের

অনলাইন ডেস্ক:
নিজ ভূমে পরাধীন ফিলিস্তিনিদের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। বুধবার নিজ দল একে পার্টির (জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট) সংসদীয় দলের সভায় তিনি এই অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি বলেন, আমাকে একঘরে করে রাখলেও আমি ফিলিস্তিনিদের পাশে থাকব। খবর ডেইলি সাবাহর।

গত ৭ অক্টোবরের পর থেকে ফিলিস্তিনিদের ওপর হত্যাযজ্ঞ চালালোর ঘটনায় ইসরাইল ও দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর চাষাছোলা সমালোচনা করে আসছেন এরদোগান।

হামাস যোদ্ধাদের দেশপ্রেমিক বলে আখ্যা দেন এরদোগান। প্রথম বিশ্বযুদ্ধের পর তুরস্কের স্বাধীনতার পক্ষে ছিল হামাস। এরদোগান বলেন, হামাসের পক্ষে কথা বলার কারণে আমাকে মূল্য দিতে হতে পারে। কিন্তু আমি মনে করি, গোটা দুনিয়ার আসল সত্যিটা জানা উচিত।

‘আমি ফিলিস্তিনিদের পক্ষে লড়ব। তাদের পক্ষে কথা বলব। এমনকি যদি আমাকে একা করেও দেওয়া হয়।’

এরদোগান সরকারের সুসম্পর্ক রয়েছে হামাসের সঙ্গে, যারা গাজা উপত্যকা শাসন করছে। কিছু ইউরোপীয় দেশ এবং যুক্তরাষ্ট্রের মতো তুরস্ক হামাসকে সন্ত্রাসী সংগঠন মনে করে না।

এ প্রসঙ্গে তুর্কি প্রেসিডেন্ট বলেন, আমরা একমাত্র সাহসী জাতি যারা হামাসকে স্বাধীনতাকামী সংগঠন মনে করি। যারা হামাসকে সন্ত্রাসী সংগঠন তকমা দিয়ে ইসরাইলের পক্ষে দাঁড়িয়েছে তাদের উদ্দেশে বলতে চাই, তুরস্ক সর্বদা ফিলিস্তিনিদের পক্ষে থাকবে। তাদের স্বাধীনতা আন্দোলনে সমর্থন দেবে।

প্রসঙ্গত, গত ৬ মাস ধরে চলা গাজা যুদ্ধে ইসরাইলি হামলায় ৩৩৮০০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৭৬ হাজার মানুষ।

আন্তর্জাতিক অপরাধ আদালতে গণহত্যার অভিযোগে অভিযুক্ত হয়েছে ইসরাইল।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কক্সবাজারে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ৬
মাদকের অপব্যবহার প্রতিরোধে নীলফামারীতে কর্মশালা
নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে: ইসি আহসান হাবিব
এফবিসিসিআই পরিচালকের সাথে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের আলোচনা
ইলিশ ধরতে পদ্মা-মেঘনায় নামবে জেলেরা
আগামীকাল চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা দেবে এমভি আবদুল্লাহ

আরও খবর