রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪.৮৩°সে
সর্বশেষ:
আত্রাইয়ে তীব্র গরম, দুর্ভোগে শ্রমজীবী মানুষ নানা আয়োজনের বাঙ্গালহালিয়াতে সাংগ্রাঁই জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা সমাবেশের ঘোষণা দিল বিএনপি ইউক্রেন যুদ্ধ বাঁধিয়েছে যুক্তরাষ্ট্র, অভিযোগ রাশিয়ার মস্কো চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতল বাংলাদেশের সিনেমা তীব্র তাবদাহে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা যুক্তরাষ্ট্রের নির্বাচনে হস্তক্ষেপ করতে চায় চীন: ব্লিঙ্কেন ট্রাম্পের বিচার নিয়ে সুপ্রিমকোর্টে বিভক্তি গাজায় যুদ্ধ বন্ধের দাবিতে ফ্রান্সের বিশ্ববিদ্যালয়েও বিক্ষোভ বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী তীব্র তাপপ্রবাহে ত্রাহি জনজীবন, বৃষ্টির আশায় বিশেষ দোয়া

প্রধানমন্ত্রীর সফর: নিউ ইয়র্কে দুই দলের রাজনীতিতে উত্তাপ

অনলাইন ডেস্ক:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের ৭৮তম সাধারণ অধিবেশনে যোগ দিতে নিউ ইয়র্কে পৌছেছেন । তার এই সফর ঘিরে নিউ ইয়র্কে স্থানীয় আওয়ামী লীগ, বিএনপির নেতাকর্মীদের মধ্যে দুই ধরনের উত্তাপ দেখা যাচ্ছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুতি নিচ্ছেন। বিপরীতে বিএনপির নেতা কর্মীরা প্রতিবাদ কর্মসূচি পালনের প্রস্তুতি নিচ্ছেন।
সুষ্ঠু নির্বাচন ও গণতন্ত্র প্রতিষ্ঠার দাবিতে শেখ হাসিনার সফরের বিরুদ্ধে বিক্ষোভ করার কথা জানিয়েছে যুক্তরাষ্ট্র বিএনপি। আর প্রধানমন্ত্রীকে সর্বজনীন সংবর্ধনা দেয়া সহ বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে আওয়ামী লীগ। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান জানান, যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্য থেকে হাজার হাজার নেতা কর্মী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে আসবেন।

নাগরিক সংবর্ধনার আয়োজন করা হয়েছে ম্যানহাটনের একটি হোটেলে। যেখানে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ৩৯টি কমিটির নেতা কর্মীসহ কয়েক হাজার লোকের উপস্থিতি থাকবে। প্রধানমন্ত্রীর আগমনের প্রতিবাদ করাকে তিনি ইতিবাচক হিসাবেই দেখছেন। সিদ্দিকুর রহমান বলেন, আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাসী দল।
বিরোধী দল প্রতিবাদ করবে এটাই স্বাভাবিক। তবে জননেত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের নয়, বাংলাদেশের প্রধানমন্ত্রী এই বিষয়টি সামনে রাখার জন্য সবার প্রতি আহ্বান জানাই ।

অন্যদিকে শেখ হাসিনার আগমনের প্রতিবাদ জানানো হবে বলে জানান বিএনপির কেন্দ্রীয় নেতা ও যুক্তরাষ্ট্র বিএনপি নেতা জিল্লুর রহমান জিল্লু ।
তিনি বলেন, যেদিন শেখ হাসিনা বিমানবন্দরে আসবেন সেদিন থেকেই প্রতিবাদ শুরু হবে। দেশের মানুষের প্রাণের দাবি “এক দফা” সরকারের পদত্যাগ এবং সুষ্ঠু নির্বাচন দেয়ার দাবিতে আমাদের কর্মসূচি। সব জায়গায় আমরা প্রতিবাদ জানাবো। ব্রংকস বিএনপির নেতা লিয়াকত আলী জানান, বাংলাদেশে আজ গণতন্ত্র নাই। নির্বাচনে প্রকাশ্যে চলে ভোট চুরি । বিভিন্ন কর্মসূচির মাধ্যমে আমরা প্রতিবাদ জানাবো।

ওদিকে প্রবাসে দুই দলের এই অবস্থানকে ভালো চোখে দেখছেন না সাধারণ প্রবাসীরা। আমেরিকা বসবাসকারী বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক প্রফেসর আমিনুল হক চুন্নু জানান, দুই দলের মুখোমুখি অবস্থান আমাদের জন্য লজ্জার।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা
সমাবেশের ঘোষণা দিল বিএনপি
ইউক্রেন যুদ্ধ বাঁধিয়েছে যুক্তরাষ্ট্র, অভিযোগ রাশিয়ার
মস্কো চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতল বাংলাদেশের সিনেমা
তীব্র তাবদাহে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা
যুক্তরাষ্ট্রের নির্বাচনে হস্তক্ষেপ করতে চায় চীন: ব্লিঙ্কেন

আরও খবর