বৃহস্পতিবার, ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫.০৬°সে
সর্বশেষ:
সৌদি আরব গেছেন প্রায় ২২ হাজার,এখনো ভিসা হয়নি ৬ হাজার হজযাত্রীর গুলিবিদ্ধ হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী পদ্মায় পানি শুকিয়ে ধু-ধু বালুচর, মহানন্দার বুকে চলছে চাষাবাদ গাইবান্ধায় চার দিনব্যাপি উদ্যোক্তা মেলার উদ্বোধন কান চলচ্চিত্র উৎসবে নজর কাড়লেন ভাবনা গোসল করতে নেমে পানিতে ডুবে মারা গেল স্কুলছাত্র নওগাঁ জেলার শ্রেষ্ঠ ওসি জহুরুল তদন্ত ওসি লুৎফর নিউইয়র্কে বাংলাদেশি খুনের ঘটনায় ন্যায়বিচার নিয়ে সংশয়ে পরিবার দিল্লির ৪ হাসপাতালে বোমা হামলার হুমকি ডলার সংকটের কারণে বাংলাদেশে বিনিয়োগের লভ্যাংশ নিতে পারছে না যুক্তরাষ্ট্র সুশীল সমাজের সঙ্গে বৈঠক, কী বার্তা দিলেন ডোনাল্ড লু ২৩ নাবিক নিয়ে ফিরল এমভি আবদুল্লাহ,ফুলেল শুভেচ্ছায় নাবিকদের বরণ।।ঈদের আনন্দ নাবিক পরিবারে

পঞ্চগড়ে হেলে পড়েছে ব্রিজ, সংস্কারের উদ্যোগ নেই

পঞ্চগড় প্রতিনিধি:
পঞ্চগড়ের বোদা উপজেলার কালিয়াগঞ্জ এলাকার একটি ব্রিজ হেলে পড়েছে। ফলে চলাচল ভয়ানক ঝুঁকির মধ্যে পড়েছে। যে কোন সময় ব্রিজটি বিচ্ছিন্ন হয়ে ঝুলে পড়তে পারে। স্থানীয়রা বলছেন প্রায় দেড় বছর আগে ব্রিজটি হেলে পড়লেও সংস্কারের উদ্যোগ নেওয়া হয়নি।

জানা গেছে কালিয়াগঞ্জ বাজার থেকে সদর উপজেলার তালমা পর্যন্ত রাস্তাটিকে সংযোগ করেছে এই ব্রিজ। সদর উপজেলার পয়ামারি কান্দর থেকে বর্ষার সময় বিপুল পরিমান পানি কালিয়াগঞ্জ ডারা দিয়ে এই ব্রিজের নিচ দিয়ে প্রবাহিত হয়ে করোতোয়া নদীতে মিলিত হয়। ২০১১ সালে ব্রিজটি নির্মাণ করে স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তর। এই ব্রিজের উপর দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ চলাচল করে। বোদা উপজেলা শহরের সাথেও এই রাস্তার যোগাযোগ একমাত্র অবলম্বন। ফলে স্থানীয় বেশ কিছু গ্রামের লোকজন ঝুঁকি নিয়ে চলাচল করছে।
করোতোয়া নদীর বাউনি, বাগডোগরাসহ বেশ কয়েকটি ঘাট থেকে বিপুল পরিমান বালি নিয়ে এই ব্রিজের উপর দিয়েই ট্রাক চলাচল করে। চলাচল করে ভ্যান, রিক্সা, অটোবাইক, মোটর বাঈক। স্থানীয় বিভিন্ন স্কুল কলেজে পড়ুয়া শিক্ষার্থীরাও চলাচল করে। বিকল্প রাস্তা না থাকায় এই ব্রিজটি অত্যন্ত গুরুত্বপুর্ণ।

কাজলদীঘি কালিয়াগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মোমিন জানান, দেড় বছর আগে বর্ষার শুরুতে এই ব্রিজটির একটি খুঁটির নিচে সুড়ঙ্গ হয়ে যায়। ফলে ব্রিজটি হেলে পড়ে। কাজের মান ভালো হয়নি বলে এমন ঘটনা ঘটেছে। এরপর আমরা সংশ্লিষ্ট দপ্তরে অনেকবার যোগাযোগ করেছি। কিন্তু কোনো কাজ হয়নি। এবার বর্ষায় অত্যন্ত ঝুঁকিপূর্ণ হয়ে গেছে। যে কোন সময় ব্রিজটি ভেঙে পড়তে পারে। দুর্ঘটনাও ঘটতে পারে।

পঞ্চগড় স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. শামছুজ্জামান জানান, বোদা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কাছে এনওসি চেয়েছি। অনেকদিন হয়ে গেল এখনো পাইনি। তাই ব্রিজের সংস্কার করতে দেরি হলো। এবার উনি এনওসি না দিলেও ব্রিজটি সংস্কারের দ্রুত উদ্যোগ নেয়া হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সৌদি আরব গেছেন প্রায় ২২ হাজার,এখনো ভিসা হয়নি ৬ হাজার হজযাত্রীর
পদ্মায় পানি শুকিয়ে ধু-ধু বালুচর, মহানন্দার বুকে চলছে চাষাবাদ
গোসল করতে নেমে পানিতে ডুবে মারা গেল স্কুলছাত্র
নওগাঁ জেলার শ্রেষ্ঠ ওসি জহুরুল তদন্ত ওসি লুৎফর
ডলার সংকটের কারণে বাংলাদেশে বিনিয়োগের লভ্যাংশ নিতে পারছে না যুক্তরাষ্ট্র
সুশীল সমাজের সঙ্গে বৈঠক, কী বার্তা দিলেন ডোনাল্ড লু

আরও খবর