রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯.৬৯°সে
সর্বশেষ:
জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দল বাংলাদেশের ৫ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ঘোষণা আত্রাইয়ে তীব্র গরম, দুর্ভোগে শ্রমজীবী মানুষ নানা আয়োজনের বাঙ্গালহালিয়াতে সাংগ্রাঁই জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা সমাবেশের ঘোষণা দিল বিএনপি ইউক্রেন যুদ্ধ বাঁধিয়েছে যুক্তরাষ্ট্র, অভিযোগ রাশিয়ার মস্কো চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতল বাংলাদেশের সিনেমা তীব্র তাবদাহে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা যুক্তরাষ্ট্রের নির্বাচনে হস্তক্ষেপ করতে চায় চীন: ব্লিঙ্কেন ট্রাম্পের বিচার নিয়ে সুপ্রিমকোর্টে বিভক্তি

নিউইয়র্কে অপরাধের শিকার হলে মিলবে অর্থ ও কাউন্সেলিং

অনলাইন ডেস্ক:
নিউইয়র্কের গভর্নর হোকুল একটি নতুন বিলে সই করেছেন, যাতে বলা হয়েছে—রাজ্যে কেউ অপরাধের শিকার হলে তাদের অর্থপ্রাপ্তি সহজ হয় এবং তারা কাউন্সেলিং সেবা পেতে পারেন। ১১ ডিসেম্বর বিলটি সই করেন তিনি।

বিলটি আনেন স্টেট সেনেটর জেলনর মাইরি। তিনি বলেন, জনপ্রতিনিধি হিসেবে আমাদের কমিউনিটিকে নিরাপদ রাখার চেয়ে বড় কোনো কাজ হতে পারে না। ২০২১ ও ২০২২ সালে নিউইয়র্কে ৮ হাজার ৩০০ জন অপরাধী তৎপরতার শিকার হয়েছেন।

যার মধ্যে ব্যক্তিগত জখম, হত্যাকাণ্ড, সম্পদহানির মতো ঘটনা রয়েছে। এর মধ্যে ৭ হাজার ৯০০টি দাবিই গ্রহণ করা হয়েছে ডিপার্টমেন্টের তরফ থেকে।

এসব অপরাধের ঘটনা সম্পর্কিত তথ্য যাচাই করতে বিভাগের পক্ষ থেকে পুলিশের সংস্থাসমূহ, ডিস্ট্রিক্ট অ্যাটর্নির কার্যালয়, শিশু সুরক্ষা সেবা, আদালত ও অন্যান্য ক্রিমিনাল জাস্টিস এজেন্সির কাছ থেকে তথ্য সংগ্রহ করে। নতুন আইনটি ২০২৫ এর ৩১ ডিসেম্বর থেকে কার্যকর করা হবে বলে গভর্নর হোকুলের দফতর থেকে বলা হয়েছে।

গভর্নর বলেন, তিনি এই বিলে স্বাক্ষর করেছেন কারণ তিনি জানেন স্রেফ আইন প্রয়োগকারীর তরফ থেকে কাঙ্খিত সহায়তা মিলবে না, এমনটা ভেবেই অনেকে অপরাধের শিকার হয়েও তা সংশ্লিষ্ট দফতরকে জানান না।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বাংলাদেশের ৫ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ঘোষণা
এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা
সমাবেশের ঘোষণা দিল বিএনপি
ইউক্রেন যুদ্ধ বাঁধিয়েছে যুক্তরাষ্ট্র, অভিযোগ রাশিয়ার
মস্কো চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতল বাংলাদেশের সিনেমা
তীব্র তাবদাহে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা

আরও খবর