রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ২২.২৫°সে
সর্বশেষ:
জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দল বাংলাদেশের ৫ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ঘোষণা আত্রাইয়ে তীব্র গরম, দুর্ভোগে শ্রমজীবী মানুষ নানা আয়োজনের বাঙ্গালহালিয়াতে সাংগ্রাঁই জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা সমাবেশের ঘোষণা দিল বিএনপি ইউক্রেন যুদ্ধ বাঁধিয়েছে যুক্তরাষ্ট্র, অভিযোগ রাশিয়ার মস্কো চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতল বাংলাদেশের সিনেমা তীব্র তাবদাহে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা যুক্তরাষ্ট্রের নির্বাচনে হস্তক্ষেপ করতে চায় চীন: ব্লিঙ্কেন ট্রাম্পের বিচার নিয়ে সুপ্রিমকোর্টে বিভক্তি

নরসিংদীতে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

নরসিংদী প্রতিনিধি
নরসিংদীর রায়পুরায় চালককে হত্যা করে লাশগুম এবং বিভাটেক ছিনতাইয়ের ঘটনায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাদের ২০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

এছাড়াও ছিনতাই করা বিভাটেক সংরক্ষণ করার অভিযোগে এক নারীকে ৬ মাসের কারাদণ্ডাদেশ এবং ১০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়। রোববার দুপুরে নরসিংদীর জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক আ ন ম ইলিয়াছ আসামিদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন। নিহত বিজয় মিয়া রায়পুরা উপজেলার চরমধুয়া গ্রামের মো. আমিনুল ইসলামের ছেলে।

সাজাপ্রাপ্তরা হলেন- রায়পুরা উপজেলার বীরগাঁও এলাকার সোলাইমান মিয়ার ছেলে আলাল ওরফে বিল্লাল (৩৫), একই এলাকার মোছলেম মিয়ার ছেলে কাউছার মিয়া (২৮), একই উপজেলার বল্লবপুর এলাকার ধন মিয়ার ছেলে রুবেল মিয়া (৩১) এবং বীরগাঁও এলাকার আব্দুর রহিমের স্ত্রী রুবিয়া বেগম (৪৫)। সাজাপ্রাপ্তরা সবাই জেলহাজতে আছেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০২২ সালের ২৪ সেপ্টেম্বর বিকালে শহরের বাসাইল এলাকার বিভাটেক চালক বিজয় মিয়া জীবীকার তাগিদে নরসিংদী শহরে বের হয়। এ সময় পূর্ব পরিকল্পনা অনুযায়ী আসামীরা তাকে ভাড়া করে প্রথমে রায়পুরার নীলক্ষা এবং পরে একই উপজেলার আমিরগঞ্জ ইউনিয়নের মাহমুদ নগরে নিয়ে কৌশলে তাকে হত্যা করে লাশগুম করে বিভাটেক নিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে বিজয়ের মা মিনারা বেগম রায়পুরা থানায় অজ্ঞাতনামা আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে তথ্যপ্রযুক্তির মাধ্যমে আসামিদের গ্রেফতার করে আদালতে প্রেরণ করে। আদালত ১৫ কার্য দিবসে ২০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণের পরিপ্রেক্ষিতে এ রায় প্রদান করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল হালিম বলেন, দ্রুত সময়ে এমন চাঞ্চল্যকর এ রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট। দোষীরা তাদের উপযুক্ত সাজা অবশ্যই পাবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বাংলাদেশের ৫ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ঘোষণা
আত্রাইয়ে তীব্র গরম, দুর্ভোগে শ্রমজীবী মানুষ
নানা আয়োজনের বাঙ্গালহালিয়াতে সাংগ্রাঁই জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান
এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা
সমাবেশের ঘোষণা দিল বিএনপি
ইউক্রেন যুদ্ধ বাঁধিয়েছে যুক্তরাষ্ট্র, অভিযোগ রাশিয়ার

আরও খবর