শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১.৬২°সে
সর্বশেষ:
ইউক্রেন যুদ্ধ বাঁধিয়েছে যুক্তরাষ্ট্র, অভিযোগ রাশিয়ার মস্কো চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতল বাংলাদেশের সিনেমা তীব্র তাবদাহে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা যুক্তরাষ্ট্রের নির্বাচনে হস্তক্ষেপ করতে চায় চীন: ব্লিঙ্কেন ট্রাম্পের বিচার নিয়ে সুপ্রিমকোর্টে বিভক্তি গাজায় যুদ্ধ বন্ধের দাবিতে ফ্রান্সের বিশ্ববিদ্যালয়েও বিক্ষোভ বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী তীব্র তাপপ্রবাহে ত্রাহি জনজীবন, বৃষ্টির আশায় বিশেষ দোয়া দেশকে এগিয়ে নিতে কৃষির আধুনিকায়নের বিকল্প নেই : স্থানীয় সরকারমন্ত্রী ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ হবিগঞ্জে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ বিশ্ববিদ্যালয়গুলোকে স্মার্ট হতে হলে মুক্তবুদ্ধি ও সৃষ্টিশীল কাজের চর্চা করতে হবে : ইউজিসি চেয়ারম্যান

নতুন সেনাপ্রধান নিয়োগ দিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি

অনলাইন ডেস্ক
এবার সেনাপ্রধান হিসেবে ওলেকসান্দর সিরস্কিকে নিয়োগ দিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। এর আগে গতকাল তিনি জেনারেল ভ্যালেরি জালুঝনিকে সেনাপ্রধানের পদ থেকে সরিয়ে দেন।

জালুঝনি রাশিয়ার সাথে যুদ্ধের শুরু থেকে ইউক্রেনের সেনাপ্রধানের দায়িত্ব পালন করেছেন। আর এই কাজের জন্য জালুঝনিকে ধন্যবাদ জানিয়ে গতকাল সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পোস্ট দেন জেলেনস্কি। এসময় তিনি দাবি করেন, পরিস্থিতি বিবেচনায় সামরিক নেতৃত্বে পরিবর্তন আনার জরুরি হয়ে পড়েছিল।
পদ হারানোর পর জালুঝনি বলেছেন, জয় পেতে গেলে প্রত্যেককে অবশ্যই বদলাতে হবে এবং নতুন পরিস্থিতির সাথে খাপ খাওয়াতে হবে।

ইউক্রেনের নতুন সেনাপ্রধান সিরস্কি ২০১৯ সাল থেকে ইউক্রেনের স্থল বাহিনীকে নেতৃত্ব দিয়েছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ইউক্রেন যুদ্ধ বাঁধিয়েছে যুক্তরাষ্ট্র, অভিযোগ রাশিয়ার
মস্কো চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতল বাংলাদেশের সিনেমা
তীব্র তাবদাহে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা
যুক্তরাষ্ট্রের নির্বাচনে হস্তক্ষেপ করতে চায় চীন: ব্লিঙ্কেন
ট্রাম্পের বিচার নিয়ে সুপ্রিমকোর্টে বিভক্তি
গাজায় যুদ্ধ বন্ধের দাবিতে ফ্রান্সের বিশ্ববিদ্যালয়েও বিক্ষোভ

আরও খবর