মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০.৬৫°সে
সর্বশেষ:
মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপন জারি।।ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক বঙ্গভবনে বৌদ্ধ ধর্মাবলম্বীদের সংবর্ধনা দেবেন প্রেসিডেন্ট সাহাবুদ্দিন রাইসির শেষ বিদায়ে লাখো মানুষের ঢল পশ্চিমতীরের জেনিনে ইসরাইলি হামলায় নিহত ৭ দুর্ঘটনায় ক্ষতবিক্ষত, সেলফি তুলতে ভুলেননি ২ নারী রাজশাহীতে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ৮ রাইসির মৃত্যু-সৌদি বাদশাহর অসুস্থতা, বাড়লো সোনা-রুপা-তামার দাম সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা এ্যাসাইলাম আবেদনে অপব্যবহারের কারণেই ‘ফাস্ট ট্র্যাক রিটার্ন চুক্তি’? বঙ্গবন্ধু শান্তি পদক চালু, স্বর্ণ পদকের সঙ্গে পুরস্কার কোটি টাকা জীবিকার বিষয়টি উপেক্ষা করে কোনো সিদ্ধান্ত নেওয়া যাবে না, ব্যাটারিচালিত রিকশা প্রসঙ্গে প্রধানমন্ত্রী ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে শেখ হাসিনার শোক

দিল্লিতে রেড অ্যালার্ট জারি, ঘনকুয়াশায় বিঘ্নিত ট্রেন-ফ্লাইট

অনলাইন ডেস্ক :
অতি ঘনকুয়াশায় ঢাকা পড়েছে ভারতের উত্তরাঞ্চল। ভারতের আবহাওয়া দপ্তর ‘অতি ঘনকুয়াশার’ কারণে বুধবার দিল্লিজুড়ে রেড অ্যালার্ট জারি করেছে।দৃশ্যমানতা মাত্র ৫০ মিটারের মধ্যে নেমে এসেছে। এতে উড়োজাহাজ, ট্রেন ও যান চলাচলে মারাত্মক বিঘ্ন ঘটছে।ভারতের উত্তরাঞ্চলীয় রেলওয়ে জানিয়েছে, শৈত্যপ্রবাহের কবলে পড়া দিল্লি অভিমুখী প্রায় ২৫টি ট্রেনের যাত্রা বিলম্বিত হয়েছে।এমন পরিস্থিতিতে দিল্লি বিমানবন্দরে ১১০টিরও বেশি উড়োজাহাজের ফ্লাইট বিঘ্নিত হয়েছে।

উত্তর প্রদেশের রাস্তাঘাট ঘনকুয়াশায় ঢাকা পড়ে থাকায় কয়েকটি দুর্ঘটনা ঘটেছে বলে খবর পাওয়া গেছে।আগ্রা-লখনৌ এক্সপ্রেসওয়েতে বেশ কয়েকটি গাড়ির সংঘর্ষে একজন নিহত ও আরও ১২ জন আহত হয়েছেন। রাজ্যের বেরেলি এলাকায় বেরেলি-সুলতানপুর মহাসড়ক ধরে দ্রুতগতিতে চলমান একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে এক বাড়ি ভেঙে ঢুকে পড়েছে।

পাঞ্জাব, হরিয়ানা, দিল্লি, উত্তর প্রদেশ, রাজস্থান ও মধ্যপ্রদেশে ‘ঘন থেকে অতি ঘনকুয়াশা পরিস্থিতি’ বিরাজ করতে পারে বলে ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) জানিয়েছে।ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে পালাম মানমন্দির দৃশ্যমানতার মাত্রা ১২৫ মিটার বলে নির্ধারণ করেছে, কিন্তু সফদরজাং মানমন্দির দৃশ্যমানতা মাত্র ৫০ মিটার বলে উল্লেখ করেছে।

উত্তর প্রদেশের লখনৌ ও প্রয়াগরাজ এবং পাঞ্জাবের পাতিয়ালায় দৃশ্যমানতা ২৫ মিটার রেকর্ড করা হয়েছে আর পাঞ্জাবের অমৃতসরে দৃশ্যমানতা শূন্যের কাছাকাছি নেমে গেছে।দিল্লির বায়ুমানের গড় বেশ কয়েক সপ্তাহ তুলনামূলক ভালো থাকার পর হঠাৎ নেমে ৩৮১-তে দাঁড়িয়েছে। বায়ুমানের সূচক অনুযায়ী এটি ‘খুব খারাপ’ অবস্থা।

দিল্লিতে সর্বনিম্ন তামপাত্রা ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আর সর্বোচ্চ তাপমাত্রা বেড়ে ২৪ ডিগ্রি সেলসিয়াসে দাঁড়াবে বলে ধারণা করা হচ্ছে।

ভারতের আবহাওয়া দপ্তরের তথ্যানুযায়ী, দৃশ্যমান শূন্য থেকে ৫০ মিটারের মধ্যে থাকলে সেটি অতি ঘনকুয়াশা, ৫১ থেকে ২০০ মিটারের মধ্যে থাকলে সেটি ঘনকুয়াশা আর ২০১ থেকে ৫০০ মিটারের মধ্যে থাকলে মাঝারি ধরনের কুয়াশা।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপন জারি।।ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক
বঙ্গভবনে বৌদ্ধ ধর্মাবলম্বীদের সংবর্ধনা দেবেন প্রেসিডেন্ট সাহাবুদ্দিন
রাইসির শেষ বিদায়ে লাখো মানুষের ঢল
পশ্চিমতীরের জেনিনে ইসরাইলি হামলায় নিহত ৭
দুর্ঘটনায় ক্ষতবিক্ষত, সেলফি তুলতে ভুলেননি ২ নারী
রাজশাহীতে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ৮

আরও খবর