শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩.৪৪°সে
সর্বশেষ:
ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা রাবিতে সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীকে শিবির আখ্যা দিয়ে হত্যা হুমকির অভিযোগ ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য বেলজিয়াম-নেদারল্যান্ডস-জার্মানিকে হারিয়ে বিশ্বকাপের আয়োজক ব্রাজিল ইতালিতে ১০৯ মাফিয়া সদস্য আটক কুরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু: প্রাণিসম্পদমন্ত্রী ২৬ মে একাদশ শ্রেণিতে ভর্তি শুরু ‘লং ড্রাইভে যাওয়ার প্রস্তাব’, জয়কে একহাত নিলেন মিষ্টি জান্নাত গাজা ইস্যুতে বাইডেন প্রশাসনের আরেক কর্মকর্তার পদত্যাগ হজ যাত্রী নিয়ে উড়াল দিতেই বিমানের ইঞ্জিনে আগুন রাষ্ট্রীয় সফরে চীন পৌঁছেছেন পুতিন

ঢাকা আজ সমাবেশের নগরী

অনলাইন ডেস্ক:
দেশের বৃহৎ দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে রাজনৈতিক অঙ্গন।বিএনপির যুগপৎ আন্দোলনের সঙ্গী রাজনৈতিক দলগুলোও পৃথক পৃথক কর্মসূচির মাধ্যমে সরকারবিরোধী অবস্থান জানান দেবে।এছাড়া ইসলামী আন্দোলন, এবি পার্টিসহ সরকারবিরোধী দলগুলোও কর্মসূচি দিয়েছে।সবমিলিয়ে ঢাকা আজ সমাবেশের নগরী।

এই মহাসমাবেশ ও সমাবেশ ঘিরে উত্তেজনা যাতে সংঘাতের দিকে না গড়ায়, সে কারণে পুলিশ প্রধান দুই দলকেই বেঁধে দিয়েছে ২৩টি শর্ত।

বিএনপি সমাবেশ করবে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে। সরকার পতনের দাবিতে দুপুর ২টা থেকে শুরু হওয়ার কথা এই মহাসমাবেশ।তবে সকাল থেকেই নয়াপল্টনে জড়ো হয়ে আছেন দলটির নেতাকর্মীরা। তারা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সবাবেশস্থলে এসেছেন।

অন্যদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগের ৩ সহযোগী সংগঠনের ‘শান্তি’ সমাবেশ হবে নয়াপল্টন থেকে দেড় কিলোমিটার দূরত্বের বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ ফটকে। এই সমাবেশ শুরু হওয়ার কথা বিকেল ৩টা থেকে।

এর বাইরে একই সময়ে বিজয়নগরের পানির ট্যাংকির সামনে মহাসমাবেশ করার কথা আছে ১২ দলীয় জোটের। এ ছাড়া জাতীয়তাবাদী সমমনা জোট দুপুর ১১টায় আল রাজি কমপ্লেক্সের সামনে, গণফোরাম ও পিপলস পার্টি বিকেল ৩টায় নটরডেম কলেজের সামনে, গণতন্ত্র মঞ্চ বিকেল ৩টায় মৎস্য ভবনের সামনে ও গণঅধিকার পরিষদ বিকেল ৩টায় কালভার্ট রোড কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে।

সেইসঙ্গে অলি আহমেদের নেতৃত্বাধীন এলডিপি বিকাল ৩টায় এফডিসির সামনে, গণ অধিকার পরিষদ (রেজা কিবরিয়া) বিকাল ৪টায় প্রেসক্লাবের সামনে, লেবার পার্টি বিকাল সাড়ে ৩টায় বিজয় নগর পানির ট্যাংকি এলাকায়, গণতান্ত্রিক বাম ঐক্য সকাল সাড়ে ১০টায় প্রেসক্লাবের সামনে, এনডিএম বিকাল ৩টায় মালিবাগ মোড় হোসাফ টাওয়ার সংলগ্ন এলাকায় এবং সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট প্রেসক্লাবের সামনে সকাল ১০টায় সমাবেশ করবে।

বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে একদিনে ঢাকায় ৫০০ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা
ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা
১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য
ইতালিতে ১০৯ মাফিয়া সদস্য আটক
কুরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু: প্রাণিসম্পদমন্ত্রী
২৬ মে একাদশ শ্রেণিতে ভর্তি শুরু

আরও খবর