বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫.৮১°সে
সর্বশেষ:
নিউইয়র্কে বাংলাদেশি খুনের ঘটনায় ন্যায়বিচার নিয়ে সংশয়ে পরিবার দিল্লির ৪ হাসপাতালে বোমা হামলার হুমকি ডলার সংকটের কারণে বাংলাদেশে বিনিয়োগের লভ্যাংশ নিতে পারছে না যুক্তরাষ্ট্র সুশীল সমাজের সঙ্গে বৈঠক, কী বার্তা দিলেন ডোনাল্ড লু ২৩ নাবিক নিয়ে ফিরল এমভি আবদুল্লাহ,ফুলেল শুভেচ্ছায় নাবিকদের বরণ।।ঈদের আনন্দ নাবিক পরিবারে যুক্তরাষ্ট্রে প্রবেশ ঠেকাতে বাংলাদেশী যুবকের নামে বিমানবন্দরে ‘বেঞ্চ ওয়ারেন্ট’ ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ, যুক্তরাষ্ট্রে ৫০ অধ্যাপক গ্রেফতার নিউজার্সী রাজ্যের পেটারসন সিটির ২ নং ওয়ার্ড নির্বাচনে বাংলাদেশী কমিউনিটিদের মধ্যে সরগমর আদালতে ক্ষমা চাইলেন বিএনপি নেতা আলাল সাড়ে ৫ মাস পর ভারত থেকে পেঁয়াজ আমদানি, দাম বেশি ‘জনপ্রিয়তা’ কাজে লাগিয়ে তনির প্রতারণা, ক্ষোভে ফুঁসছে নেটিজেন আজ প্যাটারসন সিটির ওয়ার্ড কাউন্সিল পদে নির্বাচন করছে দুই বাংলাদেশী

ডেঙ্গু নিয়ন্ত্রণে রংপুরে মশক নিধন অভিযান শুরু

রংপুর প্রতিনিধি:
রংপুর সিটি করপোরেশনে ৩৩টি ওয়ার্ডের মধ্যে ডেঙ্গুর রেড জোনে রয়েছে ১৫টি ওয়ার্ড। ওই সব ওয়ার্ডে এডিস মশার লার্ভা রয়েছে সহনীয় পর্যায়ের কিছুটা বেশি। এডিস মশা নিধনে সিটি করপোরেশনের পক্ষ থেকে প্রচারাভিযান চললেও তা পর্যাপ্ত ছিল না। তাই নগরবাসী ডেঙ্গু প্রতিরোধ এবং এডিস মশা নিধনের দাবি জানিয়ে আসছিল। নগরবাসীর দাবির প্রতি একাত্মতা জানিয়ে মশক নিধন ও প্রচারণা অভিযানে নেমেছে সিটি করপোরেশন।

বুধবার দুপুরে নগরীর মেডিকেল মোড়ে ‘ক্রাশ প্রোগ্রাম’ নামে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।
মেয়র মোস্তাফিজার রহমান বলেন, নগরীতে মশক নিধনে স্প্রে করণ এবং পরিচ্ছন্নতা কার্যক্রম চলছে। আমরা ডেঙ্গুর প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার আগেই তা নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি। নগরবাসীকে সচেতন হতে হবে। পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে হবে। মশার উৎপত্তিস্থল ড্রেন, নালা, জলাশয় ও ক্যানেলে এডাল্টিসাইড ও লার্ভিসাইড স্প্রে করা হচ্ছে। এখন ক্রাশ প্রোগ্রাম হিসেবে এটি শুরু হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন মিঞা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মো. কামরুজ্জামান ইবনে তাজ, কীটতত্ত্ববিদ ডা. হারুন অর রশিদ প্রমুখ।

সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ জানিয়েছে, ক্রাশ প্রোগ্রামের প্রথমদিনে নগরীর মেডিকেল মোড় হতে মর্ডান মোড় পর্যন্ত ১৫টি ওয়ার্ডের প্রধান প্রধান সড়ক, আশপাশের ঝোপঝাড় ও জঙ্গল কর্তন, ময়লা-আবর্জনা অপসারণসহ নালা, খাল ও ক্যানেল পরিষ্কার করা হবে। মশার উৎপত্তিস্থল ড্রেন, নালা, জলাশয়, ক্যানেলে এডাল্টিসাইড ও লার্ভিসাইড স্প্রে ছিটানো হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ডলার সংকটের কারণে বাংলাদেশে বিনিয়োগের লভ্যাংশ নিতে পারছে না যুক্তরাষ্ট্র
সুশীল সমাজের সঙ্গে বৈঠক, কী বার্তা দিলেন ডোনাল্ড লু
২৩ নাবিক নিয়ে ফিরল এমভি আবদুল্লাহ,ফুলেল শুভেচ্ছায় নাবিকদের বরণ।।ঈদের আনন্দ নাবিক পরিবারে
আদালতে ক্ষমা চাইলেন বিএনপি নেতা আলাল
সাড়ে ৫ মাস পর ভারত থেকে পেঁয়াজ আমদানি, দাম বেশি
‘জনপ্রিয়তা’ কাজে লাগিয়ে তনির প্রতারণা, ক্ষোভে ফুঁসছে নেটিজেন

আরও খবর