বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৭.০১°সে
সর্বশেষ:
পদ্মায় পানি শুকিয়ে ধু-ধু বালুচর, মহানন্দার বুকে চলছে চাষাবাদ গাইবান্ধায় চার দিনব্যাপি উদ্যোক্তা মেলার উদ্বোধন কান চলচ্চিত্র উৎসবে নজর কাড়লেন ভাবনা গোসল করতে নেমে পানিতে ডুবে মারা গেল স্কুলছাত্র নওগাঁ জেলার শ্রেষ্ঠ ওসি জহুরুল তদন্ত ওসি লুৎফর নিউইয়র্কে বাংলাদেশি খুনের ঘটনায় ন্যায়বিচার নিয়ে সংশয়ে পরিবার দিল্লির ৪ হাসপাতালে বোমা হামলার হুমকি ডলার সংকটের কারণে বাংলাদেশে বিনিয়োগের লভ্যাংশ নিতে পারছে না যুক্তরাষ্ট্র সুশীল সমাজের সঙ্গে বৈঠক, কী বার্তা দিলেন ডোনাল্ড লু ২৩ নাবিক নিয়ে ফিরল এমভি আবদুল্লাহ,ফুলেল শুভেচ্ছায় নাবিকদের বরণ।।ঈদের আনন্দ নাবিক পরিবারে যুক্তরাষ্ট্রে প্রবেশ ঠেকাতে বাংলাদেশী যুবকের নামে বিমানবন্দরে ‘বেঞ্চ ওয়ারেন্ট’ ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ, যুক্তরাষ্ট্রে ৫০ অধ্যাপক গ্রেফতার

টিভি উপস্থাপকদের কেন বয়কট করছে ‘ইন্ডিয়া’

আন্তর্জাতিক ডেস্ক
ভারতের জাতীয় টেলিভিশনের ১৪ জন অ্যাঙ্করের অনুষ্ঠান বয়কট করার কথা জানিয়েছে দেশটির বিরোধী দলীয় জোট ‘ইন্ডিয়া’। ওই ১৪ জনের মধ্যে অর্ণব গোস্বামীর নামও রয়েছে। খবর বিবিসির।

ভারতে কোনো রাজনৈতিক গোষ্ঠী একসঙ্গে এতজন সংবাদ উপস্থাপকের অনুষ্ঠান বয়কট ও এ সিদ্ধান্ত আনুষ্ঠানিকভাবে জানানোর ঘটনা দেশটিতে বিরল।

‘ইন্ডিয়া’ জোটের পক্ষ থেকে বলা হয়েছে, ওই ১৪ জন উপস্থাপক তাদের সংবাদ-ভিত্তিক বিতর্ক অনুষ্ঠানগুলির মাধ্যমে আসলে ‘ঘৃণা’ ছড়ান। ‘ইন্ডিয়া’ জোট যেসব উপস্থাপককে বয়কট করার সিদ্ধান্ত নিয়েছে, তাদের সাধারণভাবে ‘গোদী মিডিয়া’ বলে চিহ্নিত করেছে বিরোধীদলগুলো। কারণ তারা মনে করে ওইসব উপস্থাপকরা এবং তাদের চ্যানেলগুলো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমর্থক।

তবে ইন্ডিয়ার এমন সিদ্ধান্তের তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে বিজেপি এবং সাংবাদিকদের সংগঠনগুলো। যেসব উপস্থাপকদের বয়কট করার কথা জানিয়েছে ‘ইন্ডিয়া’ জোট, তাদের অনেকেও সামাজিক যোগাযোগমাধ্যমে এ ঘোষণার প্রতিবাদ করছেন।

আবার কয়েকজন উপস্থাপক এবং সিনিয়র সাংবাদিক নাম উল্লেখ না করার শর্তে স্বীকার করছেন ওই ১৪ জন সংবাদ উপস্থাপকদের অনুষ্ঠানগুলো দেখলে এটা মনে হয় যে, তারা ক্ষমতাসীন দলের পক্ষ নিয়েই কথা বলেন এবং বিরোধীদলের প্রতিনিধিদের হেনস্থা করার জন্যই যেন ডাকা হয়।

‘ইন্ডিয়া’ জোটের পক্ষ থেকে ১৪ জন উপস্থাপকের অনুষ্ঠান বয়কট করার কথা ঘোষণা করে কংগ্রেস নেতা পবন খেরা বলেন, প্রতি সন্ধ্যায় পাঁচটা বাজলেই কয়েকটি চ্যানেলে ঘৃণা ছড়ানোর বাজার বসে যায়। বিগত নয় বছর ধরে এটাই চলছে। বিভিন্ন দলের কয়েকজন মুখপাত্র ওই বাজারে যান, কয়েকজন বিশেষজ্ঞ, কয়েকজন বিশ্লেষক থাকেন… কিন্তু সত্যটা হল এটাই যে আমরা সবাই ওই ঘৃণার বাজারের ক্রেতা হয়ে হাজির হই।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

পদ্মায় পানি শুকিয়ে ধু-ধু বালুচর, মহানন্দার বুকে চলছে চাষাবাদ
কান চলচ্চিত্র উৎসবে নজর কাড়লেন ভাবনা
নওগাঁ জেলার শ্রেষ্ঠ ওসি জহুরুল তদন্ত ওসি লুৎফর
নিউইয়র্কে বাংলাদেশি খুনের ঘটনায় ন্যায়বিচার নিয়ে সংশয়ে পরিবার
দিল্লির ৪ হাসপাতালে বোমা হামলার হুমকি
ডলার সংকটের কারণে বাংলাদেশে বিনিয়োগের লভ্যাংশ নিতে পারছে না যুক্তরাষ্ট্র

আরও খবর