রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪.৫৫°সে
সর্বশেষ:
আত্রাইয়ে তীব্র গরম, দুর্ভোগে শ্রমজীবী মানুষ নানা আয়োজনের বাঙ্গালহালিয়াতে সাংগ্রাঁই জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা সমাবেশের ঘোষণা দিল বিএনপি ইউক্রেন যুদ্ধ বাঁধিয়েছে যুক্তরাষ্ট্র, অভিযোগ রাশিয়ার মস্কো চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতল বাংলাদেশের সিনেমা তীব্র তাবদাহে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা যুক্তরাষ্ট্রের নির্বাচনে হস্তক্ষেপ করতে চায় চীন: ব্লিঙ্কেন ট্রাম্পের বিচার নিয়ে সুপ্রিমকোর্টে বিভক্তি গাজায় যুদ্ধ বন্ধের দাবিতে ফ্রান্সের বিশ্ববিদ্যালয়েও বিক্ষোভ বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী তীব্র তাপপ্রবাহে ত্রাহি জনজীবন, বৃষ্টির আশায় বিশেষ দোয়া

জাতিসংঘের সামনে বিএনপির বিক্ষোভ।।মহাসচিব বরাবর স্মারকলিপি প্রদান

অনলাইন ডেস্ক:
বিএনপির নিউইয়র্ক মহানগর দক্ষিণ, নিউইয়র্ক স্টেট ও নিউইয়র্ক মহানগর উত্তরের সম্মিলিত উদ্যোগে বৃহস্পতিবার দুপুরে নিউইয়র্কে জাতিসংঘের সামনে বিক্ষোভ সমাবেশ হয়। পরে জাতিসংঘ মহাসচিব বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।

বিএনপি নেতা গোলাম ফারুক শাহীনের কাছে থেকে তা গ্রহণ করেন সহকারী মহাসচিবের দফতরের রাজনৈতিক সম্পর্কিত কর্মকর্তা জুন পিয়ন। এ স্মারকলিপিতে জাতিসংঘের সহযোগিতা কামনা করা হয় বাংলাদেশের মানুষের ভোটাধিকারের জন্য। দমন-পীড়ন বন্ধে জাতিসংঘের হস্তক্ষেপও কামনা করা হয়েছে।
এ সমাবেশ অনুষ্ঠিত হয় নিউইয়র্ক স্টেট এবং মহানগর উত্তরের সহায়তায় নিউইয়র্ক মহানগর দক্ষিণের উদ্যোগে। সভাপতিত্ব করেন মহানগর দক্ষিণের আহ্বায়ক হাবিবুর রহমান সেলিম রেজা এবং সম্মিলিতভাবে পরিচালনা করেন বদিউল আলম, আনোয়ার জাহিদ এবং রিয়াজ মাহমুদ।

বিক্ষোভে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সহ-আন্তর্জাতিক সম্পাদক বেবী নাজনীন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আব্দুল লতিফ সম্রাট, গিয়াস আহম্মেদ, জিল্লুর রহমান এবং মিজানুর রহমান মিল্টন ভূইয়া।

আরো বক্তব্য দেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল, সাবেক কোষাধ্যক্ষ জসিম ভূইয়া, সাবেক যুগ্ম সম্পাদক গোলাম ফারুক শাহিন, নিউইয়র্ক স্টেট বিএনপির আহ্বায়ক অলিউল্লাহ আতিকুর রহমান, নিউইয়র্ক মহানগর উত্তরের আহ্বায়ক আহবাব চোধুরী খোকন, যুবদলের কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক আবু সাইদ আহম্মেদ।

নেতৃবৃন্দের মধ্যে আরও ছিলেন বদরুল হক আজাদ, আনিসুর রহমান, নাসিম আহমেদ, শহিদুল ইসলাম শিকদার, দেওয়ান কাউসার, আশরাফ হোসেন, মোতাহার হোসেন, হাফিজুর রহমান পিন্টু, জিনাত রেহানা, আমানউল্লাহ আমান, জিয়াউল হক মিশন প্রমুখ।

সমাবেশের সমাপনী বক্তব্যে সভাপতি সেলিম রেজা বলেন, এক দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত এই প্রবাসেও লাগাতার কর্মসূচি অব্যাহত থাকবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ২৭ এপ্রিল ৯ম আন্তর্জাতিক নারী দিবস পুরস্কার অনুষ্ঠিত হবে
ইতালি দূতাবাসের সামনে পাসপোর্ট ফেরত চেয়ে বিক্ষোভ
দেশে বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান রাষ্ট্রদূত ইমরানের
হাজারো কণ্ঠে নিউইয়র্ক টাইমস স্কয়ারে ১৪৩১ বর্ষবরণ
যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
পুনরায় কুইন্স কমিউনিটি বোর্ডের সদস্য নির্বাচিত হলেন জাকির হোসেন

আরও খবর