সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ২৫.৪৫°সে
সর্বশেষ:
জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দল বাংলাদেশের ৫ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ঘোষণা আত্রাইয়ে তীব্র গরম, দুর্ভোগে শ্রমজীবী মানুষ নানা আয়োজনের বাঙ্গালহালিয়াতে সাংগ্রাঁই জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা সমাবেশের ঘোষণা দিল বিএনপি ইউক্রেন যুদ্ধ বাঁধিয়েছে যুক্তরাষ্ট্র, অভিযোগ রাশিয়ার মস্কো চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতল বাংলাদেশের সিনেমা তীব্র তাবদাহে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা যুক্তরাষ্ট্রের নির্বাচনে হস্তক্ষেপ করতে চায় চীন: ব্লিঙ্কেন ট্রাম্পের বিচার নিয়ে সুপ্রিমকোর্টে বিভক্তি

চেয়ারম্যানের দায়িত্ব পেয়েই পাকা রাস্তার ইট তুলে বিক্রি

খুলনা প্রতিনিধি
খুলনার পাইকগাছায় ইউপি সদস্য থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পেয়েই সরকারি রাস্তার ইট বিক্রি ও ইউনিয়ন পরিষদের বরাদ্দের টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে। উপজেলা ওয়াপদ অফিসের সঙ্গে যোগসাজশ করে ইটের পাকা সলিং তুলে মাটি দিয়ে কাঁচা রাস্তা করা হয়েছে।

গত বৃহস্পতিবার এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে এলাকাবাসী লিখিত অভিযোগ করেছেন।

উপজেলার লতা ইউপি চেয়ারম্যান কাজল কান্তি বিশ্বাস ২০২৩ সালের প্রথম দিকে সাময়িকভাবে বরখাস্ত হন। এ সময় ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বভার গ্রহণ করেন ৫নং ইউপি সদস্য পুলকেশ রায়। দায়িত্ব পেয়েই জড়িয়ে পড়েন দুর্নীতি ও অর্থ আত্মসাতে।

কাটামারী বাজার থেকে উত্তর দিক প্রায় ১ কিলোমিটার ওয়াপদার রাস্তার ৮০ হাজার ইট তুলে মাটি দিয়ে সংস্কার করা হয়েছে। কয়েক হাজার ইট বিক্রি করে দেওয়া হয়ে। ইউনিয়ন পরিষদের পাশে নির্মিত স্টেজে লাগানো হয়েছে কয়েক হাজার। অথচ ওই স্টেজ করার জন্য ২ লাখ ৩৪ হাজার টাকা সরকারিভাবে বরাদ্দ হয়।

অভিযোগ আমলে নিয়ে ব্যবস্থা গ্রহণের লিখিত সুপারিশ করেছেন ইউপি সদস্য চম্পা বেগম, স্বপন কুমার মন্ডল, শওকত হাওলাদার ও বাবলু সরদার।

এ ব্যাপারে ইউপি সদস্য পুলকেশ রায় বলেন, কিছু ইট একটি মন্দিরে নিয়ে গেছে, মাটির তলে কিছু ইট ঢাকা পড়েছে।

ইউপি চেয়ারম্যান কাজল কান্তি বিশ্বাস বলেন, আমি কোনো অন্যায়কে সাপোর্ট করি না। তদন্তকালে দোষী প্রমাণিত হলে আইন তার নিজস্ব গতিতে এগিয়ে যাবে।

উপজেলা নির্বাহী অফিসার মাহেরা নাজনীন বলেন, আমি মাত্র ৩ দিন হলো যোগদান করেছি। অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বাংলাদেশের ৫ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ঘোষণা
আত্রাইয়ে তীব্র গরম, দুর্ভোগে শ্রমজীবী মানুষ
নানা আয়োজনের বাঙ্গালহালিয়াতে সাংগ্রাঁই জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান
সমাবেশের ঘোষণা দিল বিএনপি
তীব্র তাবদাহে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা
তীব্র তাপপ্রবাহে ত্রাহি জনজীবন, বৃষ্টির আশায় বিশেষ দোয়া

আরও খবর