সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ২৭.৯°সে
সর্বশেষ:
মাদকের অপব্যবহার প্রতিরোধে নীলফামারীতে কর্মশালা নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে: ইসি আহসান হাবিব এফবিসিসিআই পরিচালকের সাথে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের আলোচনা ইলিশ ধরতে পদ্মা-মেঘনায় নামবে জেলেরা আগামীকাল চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা দেবে এমভি আবদুল্লাহ স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দল বাংলাদেশের ৫ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ঘোষণা আত্রাইয়ে তীব্র গরম, দুর্ভোগে শ্রমজীবী মানুষ নানা আয়োজনের বাঙ্গালহালিয়াতে সাংগ্রাঁই জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা

গুগলে ডাক পেলেন রাবি শিক্ষার্থী ফারহান

রাবি প্রতিনিধি:টেক জায়ান্ট গুগলে ডাক পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী এস. এম. ফারহান শাহরিয়ার শুভ। প্রতিষ্ঠানটির পোল্যান্ড অফিসে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে নিয়োগের জন্য নির্বাচিত হয়েছেন তিনি। গতকাল রাতে তিনি ‘অফার লেটার’ হাতে পান। কাজে যোগ দেবেন ২ অক্টোবর।

মঙ্গলবার (১৩ জুন) ফারহান শাহরিয়ার শুভ’র বরাত দিয়ে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের সভাপতি অধ্যাপক ড. শুব্রত প্রমাণিক এ তথ্য নিশ্চিত করেন।

ফারহান শাহরিয়ার শুভ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার বাড়ি নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলায়। তিনি পূর্বধলা জে.এম. পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ২০১৪ সালে মাধ্যমিক ও আলমগীর মনসুর (মিন্টু) মেমোরিয়াল কলেজ থেকে ২০১৬ সালে উচ্চ মাধ্যমিক পাশ করেন।

গুগলে ডাক পাওয়ার বিষয়ে ফারহান বলেন, গুগলে চাকরি করা আমার ছোটবেলার স্বপ্ন। ক্লাস টেন থেকেই আমি প্রোগ্রামিং শুরু করি। এরপর বিশ্ববিদ্যালয়ে এসে এ সম্পর্কে আরো বিস্তর জানতে পারি। পরে বিশ্ববিদ্যালয় জীবনের শুরু থেকেই গুগলে যেতে হবে এমন চিন্তা ভাবনা নিয়ে আমি প্রস্তুতি নিতে শুরু করি। আমরা বন্ধুরা মিলে প্রোগ্রামিং এ প্র‍্যাক্টিস করতাম। আমার দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হয়েছে। সৃষ্টিকর্তার প্রতি অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

ফারহান আরো বলেন, প্রথমদিকে যখন প্রোগ্রামিং শুরু করি তখন পরিবারের লোকজন বলতো এগুলো করে কী হবে? পরবর্তীতে পরিবারের লোকজন আমাকে অনেক সহায়তা করেছে। বিশ্ববিদ্যালয়ে এসে শিক্ষকরা এবং আমার বিভাগের বড় ভাইয়েরাও আমাকে সহায়তা করেছে। সফলতা পরিশ্রমের মধ্য দিয়েই আসে। সব সময় কঠোর পরিশ্রমের মানসিকতা রাখতে হবে। কেউ যদি গুগলে আসতে চায় তবে প্রোগ্রামিং খুব মনোযোগ দিয়ে করতে হবে। কম্পিউটার সাইন্সেই পড়তে হবে এমন কোন নিয়ম নেই। অন্য বিভাগ থেকেও প্রোগ্রামিং ভালো জেনেও গুগলে আসা যায়।

এ বিষয়ে বিভাগের সভাপতি অধ্যাপক ড. শুব্রত প্রমাণিক বলেন, ফারহান শাহরিয়ার শুভ’র গুগলে নিয়োগের অফার আমাদের জন্য আনন্দের বিষয়। সে দীর্ঘদিন ধরে গুগলে নিয়োগের জন্য প্রসেসিংয়ে মধ্যে ছিল। অবশেষে গুগলে যোগ দেওয়ার অফার পেয়েছে সে। অফার লেটারটি আমরা এখনো দেখিনি। তবে ফারহানের কাছে আছে। আমি তাকে বলেছি অফার লেটার স্ক্যান করে আমাদের বিভাগে পাঠিয়ে দিতে।

প্রসঙ্গত একই বিভাগ থেকে শাকিল নামের অন্য আরেক শিক্ষার্থী এর আগে গুগলে নিয়োগ পেয়েছিল।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মাদকের অপব্যবহার প্রতিরোধে নীলফামারীতে কর্মশালা
নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে: ইসি আহসান হাবিব
ইলিশ ধরতে পদ্মা-মেঘনায় নামবে জেলেরা
আগামীকাল চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা দেবে এমভি আবদুল্লাহ
স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ
বাংলাদেশের ৫ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ঘোষণা

আরও খবর