রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১২.০১°সে
সর্বশেষ:
বাংলাদেশের জলসীমানায় পৌঁছেছে এমভি আবদুল্লাহ হোটেলে স্ত্রীসহ দুই পুরুষকে পিটালেন স্বামী জাতিসংঘে ফিলিস্তিনের পক্ষে বিপুল ভোট, বিপক্ষে দিল যে ৯ দেশ সনদ জালিয়াতি:শামসুজ্জামান কোন সাংবাদিককে কত টাকা দিয়েছেন সবকিছু স্বীকার করেছেন আইইবির ৬১তম কনভেনশন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ গঠনে যুগোপযোগী ও কর্মদক্ষ যুবসমাজের কোন বিকল্প নেই: স্থানীয় সরকার মন্ত্রী ‘চন্দনা কমিউটার’ট্রেন যাত্রাবিরতির দাবিতে রেললাইনে শুয়ে ট্রেনের গতিরোধ মার্কিন অস্ত্র ব্যবহারে ইসরাইল আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে: যুক্তরাষ্ট্র রাশিয়ায় সেতুর রেলিং ভেঙে নদীতে বাস, নিহত ৭ দিনাজপুরের কাউগা চায়ের দোকানে লরি, নিহত ২ নতুন রেকর্ডের দ্বারপ্রান্তে সাকিব বই পড়ে পুরস্কার পেল ২২১২ শিক্ষার্থী

‘কারাগারে ইমরানকে বিষ প্রয়োগ করা হতে পারে’

আন্তর্জাতিক ডেস্ক :
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী কারাবন্দি ইমরান খানের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তার স্ত্রী বুশরা বিবি। শুধু তাই নয়, কারাগারে ইমরানকে ‘বিষ প্রয়োগ করা হতে পারে’ বলেও আশঙ্কার কথা জানিয়েছেন বুশরা।

শুক্রবার পাঞ্জাবের স্বরাষ্ট্র সচিবকে লেখা এক চিঠিতে বুশরা বিবি এমন উদ্বেগ প্রকাশ করেছেন। এ তথ্য বলে জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ।

চিঠিতে বুশরা বলেন, ‘আমার স্বামীকে কোনো যৌক্তিক কারণ ছাড়া অ্যাটক কারাগারে বন্দি করে রাখা হয়েছে। আইন অনুযায়ী, তাকে আদিয়ালা জেলে স্থানান্তর করার কথা।’

গত বছর পার্লামেন্টে অনাস্থা ভোটে হেরে সরকার থেকে বিদায় নিয়েছেন ইমরান খান। এর পর থেকে একের পর এক আইনি জটিলতায় পড়ছেন তিনি।
বর্তমানে তোশাখানা দুর্নীতি মামলায় তিন বছরের সাজাপ্রাপ্ত হয়ে পাঞ্জাবের অ্যাটক কারাগারে বন্দি আছেন তিনি। সাজাপ্রাপ্ত হওয়ার পর ইমরান খানকে আগামী পাঁচ বছরের জন্য নির্বাচনে অযোগ্য ঘোষণা করেছে দেশটির নির্বাচন কমিশন। ফলে এবারের আসন্ন সাধারণ নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন না ইমরান।

গতকালের চিঠিতে ইমরানের স্ত্রীর দাবি, পিটিআইপ্রধানের সামাজিক ও রাজনৈতিক মর্যাদা বিবেচনা করে কারাগারে তাকে ‘বি’ শ্রেণির সুযোগ-সুবিধা প্রদান করতে হবে। তিনি একজন অক্সফোর্ড স্নাতক ও দেশের জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক। তবে এ ধরনের সুযোগ-সুবিধা অ্যাটক কারাগারে নেই।

এদিকে কারাবন্দি ইমরানকে বাড়ির তৈরি খাবার খাওয়ার অনুমতি চেয়েছেন বুশরা। এর আগে গত সপ্তাহে পিটিআিইয়ের কোর কমিটিও ইমরানকে বিষ প্রয়োগ করা হতে পারে বলে আশঙ্কার কথা প্রকাশ করে। তারাও তাকে বাড়ির তৈরি খাবার খাওয়ার অনুমতি দেওয়ার দাবি করেছেন।

বুশরা বলেন, কয়েক মাস আগে ইমরানকে দুবার হত্যাচেষ্টা করা হয়েছে। এসব ঘটনায় এখনো জড়িতদের গ্রেফতার করা হয়নি। তার জীবন এখনো ঝুঁকির মধ্যে রয়েছে। এমনও আশঙ্কা রয়েছে আমার স্বামীকে অ্যাটক কারাগারে বিষ প্রয়োগ করা হতে পারে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বাংলাদেশের জলসীমানায় পৌঁছেছে এমভি আবদুল্লাহ
জাতিসংঘে ফিলিস্তিনের পক্ষে বিপুল ভোট, বিপক্ষে দিল যে ৯ দেশ
সনদ জালিয়াতি:শামসুজ্জামান কোন সাংবাদিককে কত টাকা দিয়েছেন সবকিছু স্বীকার করেছেন
আইইবির ৬১তম কনভেনশন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
স্মার্ট বাংলাদেশ গঠনে যুগোপযোগী ও কর্মদক্ষ যুবসমাজের কোন বিকল্প নেই: স্থানীয় সরকার মন্ত্রী
‘চন্দনা কমিউটার’ট্রেন যাত্রাবিরতির দাবিতে রেললাইনে শুয়ে ট্রেনের গতিরোধ

আরও খবর