শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪.৯৩°সে
সর্বশেষ:
ইতালিতে ১০৯ মাফিয়া সদস্য আটক কুরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু: প্রাণিসম্পদমন্ত্রী ২৬ মে একাদশ শ্রেণিতে ভর্তি শুরু ‘লং ড্রাইভে যাওয়ার প্রস্তাব’, জয়কে একহাত নিলেন মিষ্টি জান্নাত গাজা ইস্যুতে বাইডেন প্রশাসনের আরেক কর্মকর্তার পদত্যাগ হজ যাত্রী নিয়ে উড়াল দিতেই বিমানের ইঞ্জিনে আগুন রাষ্ট্রীয় সফরে চীন পৌঁছেছেন পুতিন গাজীপুরে আগুনে পুড়ল ৩ কলোনির শতাধিক বসতঘর-দোকান গাজায় হামাসের হামলায় ৫ ইসরাইলি সেনা নিহত সৌদি আরব গেছেন প্রায় ২২ হাজার,এখনো ভিসা হয়নি ৬ হাজার হজযাত্রীর গুলিবিদ্ধ হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী পদ্মায় পানি শুকিয়ে ধু-ধু বালুচর, মহানন্দার বুকে চলছে চাষাবাদ

এবারের হজ নিয়ে যা বললেন শায়খ সুদাইস

অনলাইন ডেস্ক:
হারামাইন শরিফাইন পরিচালনা পর্ষদের প্রধান শায়খ ড. আব্দুর রহমান আস সুদাইস হজ সিজন ২০২৩-এর ব্যবস্থাপনা ও সফলতার জন্য সৌদি শাহজাদা মুহাম্মদ বিন সালমানকে অভিনন্দন জানিয়েছেন।

সাবাক ওয়েব সাইটের খবরে বলা হয়েছে, শায়খ সুদাইস মিনায় শাহজাদা মুহাম্মদ বিন সালমানের সঙ্গে সাক্ষাতের সময় এবারের হজ মৌসুমের সফলতার জন্য তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি বলেন, হাজিদের মানসম্মত স্বাস্থ্য সেবা প্রদান করা হয়েছে। হাজিদের নিরাপত্তা ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে সর্বোত্তম ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এবার স্মার্ট প্রযুক্তি, কৃত্রিম বুদ্ধিমত্তা ও ডিজিটাল অ্যাপ ব্যবহারের মাধ্যমে সেবার মান উন্নয়ন করা হয়েছে।

তিনি বলেন, হজ আয়োজনের সফলতা এবং ডিজিটাল প্রযুক্তির পূর্ণ ব্যবহারের কৃতিত্ব শাহজাদা মুহাম্মদ বিন সালমানের প্রাপ্য।

তিনি আরও বলেন, বিদায়ী তাওয়াফের বিষয়টিও সফলভাবে সম্পন্ন হয়েছে। সর্বোচ্চ ‍ও আন্তর্জাতিক মানদণ্ড অনুযায়ী হজযাত্রীদের সর্বোত্তম সুযোগ-সুবিধা দেওয়া হয়েছে।

মাতাফ ও মসজিদুল হারামের করিডোর সম্প্রসারণের কারণে হারামের সীমানায় হাজিদের ধারণ ক্ষমতা বেড়েছে।

হারামাইন শরীফাইন অপারেশনাল প্ল্যানের দ্বিতীয় পর্বে সমস্ত ফিল্ড টিম শতভাগ সচেতন এবং হাজিদের সর্বশেষ প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সেবা প্রদানের ব্যাপারেও সচেষ্ট ছিলো।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ইতালিতে ১০৯ মাফিয়া সদস্য আটক
গাজা ইস্যুতে বাইডেন প্রশাসনের আরেক কর্মকর্তার পদত্যাগ
হজ যাত্রী নিয়ে উড়াল দিতেই বিমানের ইঞ্জিনে আগুন
রাষ্ট্রীয় সফরে চীন পৌঁছেছেন পুতিন
গাজায় হামাসের হামলায় ৫ ইসরাইলি সেনা নিহত
গুলিবিদ্ধ হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী

আরও খবর