শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৪.১৭°সে
সর্বশেষ:
ট্রাম্পের বিচার নিয়ে সুপ্রিমকোর্টে বিভক্তি গাজায় যুদ্ধ বন্ধের দাবিতে ফ্রান্সের বিশ্ববিদ্যালয়েও বিক্ষোভ বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী তীব্র তাপপ্রবাহে ত্রাহি জনজীবন, বৃষ্টির আশায় বিশেষ দোয়া দেশকে এগিয়ে নিতে কৃষির আধুনিকায়নের বিকল্প নেই : স্থানীয় সরকারমন্ত্রী ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ হবিগঞ্জে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ বিশ্ববিদ্যালয়গুলোকে স্মার্ট হতে হলে মুক্তবুদ্ধি ও সৃষ্টিশীল কাজের চর্চা করতে হবে : ইউজিসি চেয়ারম্যান জব্বারের বলীখেলায় চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ গোল্ডেন মনির খালাস: আদালত বলছেন, মামলা সাজানো, তাঁর অস্ত্র বৈধ তাহিরপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আনুষ্ঠানিক ভাবে আফতাব উদ্দিনের প্রচার প্রচারনা শুরু ঐতিহ্যবাহী আবদুল জব্বারের বলীখেলা আজ অংশ নিচ্ছে দেড় শতাধিক বলী

ঈদের আগে শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধের আহ্বান ইন্ডাস্ট্রিয়াল পুলিশের

অনলাইন ডেস্ক:
ঈদের আগেই সরকারের সিদ্ধান্ত অনুযায়ী শিল্প শ্রমিকদের বেতন এবং ভাতা পরিশোধের আহ্বান জানিয়েছেন ইন্ড্রাস্ট্রিয়াল পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি মাহাবুবর রহমান। তিনি বলেন, মালিকরা যদি শ্রমিকদের বেতন-ভাতা যথাসময়ে পরিশোধ করেন, তাহলে শিল্প সেক্টরে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকবে। মহাসড়কগুলো নিরাপদ থাকবে।

সোমবার রাজধানীর উত্তরায় ইন্ড্রাস্ট্রিয়াল পুলিশের হেডকোয়ার্টার্সে শিল্পাঞ্চলগুলোতে আইন-শৃঙ্খলা বাহিনী ও শ্রমিকদের সময়মতো ঈদ উদযাপন করার লক্ষ্যে বিজিএমইএ, বিকেএমইএ, বিটিএমএসহ বিভিন্ন শিল্প সংগঠনের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব বলেন।
ঈদ উপলক্ষ্যে ইন্ডাস্ট্রিয়াল পুলিশের সব ধরনের ছুটি বাতিল করা হয়েছে জানিয়ে মাহাবুবর রহমান বলেন, ইন্ড্রাস্ট্রিয়াল পুলিশের সব সদস্য মাঠ পর্যায়ে অতীতের ন্যায় নিরলসভাবে দায়িত্ব পালন করে যাচ্ছে। সভায় বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়। যেমন-গোয়েন্দা তথ্য পর্যালোচনা করে গোলযোগ হতে পারে এমন কারখানা চিহ্নিত করা হয়েছে। এ ব্যাপারে মালিক ও পুলিশের কার কী করণীয় সেটাও নির্ধারণ করা হয়েছে। মালিকদের প্রতি অনুরোধ জানানো হয়েছে ঈদের বোনাস যেন এপ্রিলের শুরুতে দেওয়া হয়। ঈদের ছুটির আগে যেন মার্চ মাসের বেতন দেওয়া হয়। ঈদুল ফিতরে শ্রমিকদের বেতন-ভাতাকে কেন্দ্র করে কোনও অপশক্তি যেন আইন-শৃঙ্খলার অবনতি ঘটাতে না পারে, এ বিষয়ে গোয়েন্দা কার্যক্রম বাড়িয়ে সতর্ক থাকার জন্য সবাইকে নির্দেশ দেওয়া হয়েছে।

ইন্ডাস্ট্রিয়াল পুলিশ প্রধান বলেন, ঈদের ছুটির সময় ফাঁকা কল-কারখানা অধ্যুষিত এলাকায় ইন্ডাস্ট্রিয়াল পুলিশের বিশেষ টহল ডিউটির ব্যবস্থা থাকবে। ঈদের সাত দিন আগে থেকে যে কোনও পরিস্থিতি মোকাবিলায় ২৪ ঘণ্টা কন্ট্রোলরুম ও হট লাইন (০১৩২০- ১৭০০৯৮) সচল থাকবে।

সভায় শিল্পাঞ্চল পুলিশের সব জোনের পুলিশ সুপাররা নিজ নিজ এলাকার শিল্প কারখানার সার্বিক চিত্র তুলে ধরেন। এছাড়াও বেপজা, কলকারখানা অধিদফতর ও শ্রম অধিদফতরের প্রতিনিধিরা ঈদের আগে শ্রমিকদের বেতন-ভাতা প্রদান নিশ্চিতে ইন্ডাস্ট্রিয়াল পুলিশের সঙ্গে পারস্পরিক সহযোগিতার কথা বলেন।

সভায় বিকেএমইএর নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম, বিজেএমইএর সহ-সভাপতি আব্দুল্লাহ হীল রাকিবসহ ইন্ডাস্ট্রিয়াল পুলিশের সব ইউনিটের পুলিশ সুপাররা, গাজীপুর, নারায়ণগঞ্জ, ঢাকা জেলা পুলিশ ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশের প্রতিনিধিরা সভায় উপস্থিত ছিলেন। এছাড়াও বিজিএমইএ, বিকেএমইএ, চট্টগ্রাম ইপিজেড, কর্ণফুলি ইপিজেড ও কোরিয়ান ইপিজেডের প্রতিনিধিরা ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ট্রাম্পের বিচার নিয়ে সুপ্রিমকোর্টে বিভক্তি
গাজায় যুদ্ধ বন্ধের দাবিতে ফ্রান্সের বিশ্ববিদ্যালয়েও বিক্ষোভ
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী
তীব্র তাপপ্রবাহে ত্রাহি জনজীবন, বৃষ্টির আশায় বিশেষ দোয়া
দেশকে এগিয়ে নিতে কৃষির আধুনিকায়নের বিকল্প নেই : স্থানীয় সরকারমন্ত্রী
ইউরোপ ধ্বংস হয়ে যেতে পারে: ম্যাক্রোঁ

আরও খবর