রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯.৪৫°সে
সর্বশেষ:
নিউজার্সিতে বাংলাদেশি বংশোদ্ভূত ফাবিহা কৃতিত্বের সহিত নার্সিং গ্রাজুয়েশন সম্পন্ন সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী বর্তমান সরকার নাগরিক সুবিধা সম্পন্ন টেকসই নগরায়নে বদ্ধপরিকর : স্থানীয় সরকার মন্ত্রী টেক্সাসে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ জনে দেশে জঙ্গি ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে : আইজিপি আফগানিস্তানে বন্দুকধারীদের হামলায় তিন স্পেনীয়সহ নিহত ৪ ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা রাবিতে সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীকে শিবির আখ্যা দিয়ে হত্যা হুমকির অভিযোগ ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য

ইরানে ‘নজিরবিহীন’ তাপপ্রবাহ, দুই দিনের ছুটি ঘোষণা

অনলাইন ডেস্ক:
নজিরবিহীন তাপের কারণে ইরানে দুই দিনের সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (১ আগস্ট) এ-সংক্রান্ত সরকারি ঘোষণা আসে বলে ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম জানায়। ঘোষণা অনুযায়ী দেশটিতে বুধবার ও বৃহস্পতিবার সরকারি ছুটি থাকবে।

দেশটির কর্তৃপক্ষ বয়স্ক ও স্বাস্থ্যগত ঝুঁকিতে থাকা ব্যক্তিদের বাড়িতে অবস্থান করার পরামর্শ দিয়েছে। ইরানের দক্ষিণাঞ্চলের অনেক শহর ইতিমধ্যে অস্বাভাবিক দাবদাহের কবলে পড়েছে।

দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে, চলতি সপ্তাহে ইরানের দক্ষিণাঞ্চলীয় শহর আহভাজে তাপমাত্রা ১২৩ ডিগ্রি ফারেনহাইট (৫১ সেলসিয়াস) ছাড়িয়ে যায়। সরকারি মুখপাত্র আলি বাহাদোরি-জাহরোমিকে উদ্ধৃত করে ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে বলা হয়, আজ ও কাল ছুটি থাকবে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, ইরানের হাসপাতালগুলো সর্বোচ্চ সতর্ক অবস্থায় থাকবে। আজ ইরানের রাজধানী তেহরানের তাপমাত্রা ৩৯ ডিগ্রি সেলসিয়াসে উঠতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

সাম্প্রতিক সপ্তাহগুলোয় বিশ্বের বড় একটা অংশের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যেতে দেখা গেছে। এর পেছনে মনুষ্যসৃষ্ট কারণে জলবায়ু পরিবর্তনের যোগসূত্র দেখছেন বিজ্ঞানীরা।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নিউজার্সিতে বাংলাদেশি বংশোদ্ভূত ফাবিহা কৃতিত্বের সহিত নার্সিং গ্রাজুয়েশন সম্পন্ন
সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে
সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী
কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী
বর্তমান সরকার নাগরিক সুবিধা সম্পন্ন টেকসই নগরায়নে বদ্ধপরিকর : স্থানীয় সরকার মন্ত্রী
টেক্সাসে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ জনে

আরও খবর