সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯.৬১°সে
সর্বশেষ:
কক্সবাজারে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ৬ মাদকের অপব্যবহার প্রতিরোধে নীলফামারীতে কর্মশালা নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে: ইসি আহসান হাবিব এফবিসিসিআই পরিচালকের সাথে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের আলোচনা ইলিশ ধরতে পদ্মা-মেঘনায় নামবে জেলেরা আগামীকাল চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা দেবে এমভি আবদুল্লাহ স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দল বাংলাদেশের ৫ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ঘোষণা আত্রাইয়ে তীব্র গরম, দুর্ভোগে শ্রমজীবী মানুষ নানা আয়োজনের বাঙ্গালহালিয়াতে সাংগ্রাঁই জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান

ইতালির জলবিদ্যুৎ প্রকল্পে বিস্ফোরণ, নিহত ৪

অনলাইন ডেস্ক :
ইতালির একটি জলবিদ্যুৎ প্রকল্পে বিস্ফোরণে অন্তত চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন।মঙ্গলবার স্থানীয় সময় বিকাল ৩টার দিকে দেশটির উত্তরাঞ্চলে বোলোনিয়া শহর থেকে ৭০ কিলোমিটার দূরে সুভিয়ানা হ্রদের বিদ্যুৎ প্রকল্পে এ বিস্ফোরণ হয়। খবর বিবিসি।

ইতালীয় বিদ্যুৎ কোম্পানি এনেল জানিয়েছে, বোলোনিয়ার কাছে বার্জিতে তাদের একটি জলবিদ্যুৎ প্রকল্পে আগুন ধরে গিয়েছিল প্রকল্পের ক্ষতিগ্রস্ত অংশটি হ্রদের পানির স্তর থেকে ৩০ মিটার (১০০ ফুট) নিচে।

নিকটবর্তী শহর কামুনিয়ানোর মেয়র মার্কো মাসিনারা বার্তা সংস্থা আনসা-কে জানিয়েছেন, রক্ষণাবেক্ষণ কাজ চলার সময় একটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

তিনি জানান, দুর্ঘটনাটি ‘গুরুতর’ আর উদ্ধারকারীরা ঘটনাস্থলে পৌঁছতে পারছেন না। যে চারজন মারা গেছেন তাদের মধ্যে তিনজনের বয়স ৩৫ থেকে ৭৩ বছরের মধ্যে।

বোলোনিয়ার গভর্নর আত্তিলিও ভিসকোন্তি জানান, ভূগর্ভস্থ অষ্টম তলায় একটি টারবাইনে বিস্ফোরণের পর আগুন ধরে গেলে তলাটি পানিতে তলিয়ে যায়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কক্সবাজারে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ৬
মাদকের অপব্যবহার প্রতিরোধে নীলফামারীতে কর্মশালা
নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে: ইসি আহসান হাবিব
এফবিসিসিআই পরিচালকের সাথে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের আলোচনা
ইলিশ ধরতে পদ্মা-মেঘনায় নামবে জেলেরা
আগামীকাল চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা দেবে এমভি আবদুল্লাহ

আরও খবর