শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫.০১°সে
সর্বশেষ:
ইতালিতে ১০৯ মাফিয়া সদস্য আটক কুরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু: প্রাণিসম্পদমন্ত্রী ২৬ মে একাদশ শ্রেণিতে ভর্তি শুরু ‘লং ড্রাইভে যাওয়ার প্রস্তাব’, জয়কে একহাত নিলেন মিষ্টি জান্নাত গাজা ইস্যুতে বাইডেন প্রশাসনের আরেক কর্মকর্তার পদত্যাগ হজ যাত্রী নিয়ে উড়াল দিতেই বিমানের ইঞ্জিনে আগুন রাষ্ট্রীয় সফরে চীন পৌঁছেছেন পুতিন গাজীপুরে আগুনে পুড়ল ৩ কলোনির শতাধিক বসতঘর-দোকান গাজায় হামাসের হামলায় ৫ ইসরাইলি সেনা নিহত সৌদি আরব গেছেন প্রায় ২২ হাজার,এখনো ভিসা হয়নি ৬ হাজার হজযাত্রীর গুলিবিদ্ধ হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী পদ্মায় পানি শুকিয়ে ধু-ধু বালুচর, মহানন্দার বুকে চলছে চাষাবাদ

ইউক্রেনের পক্ষের ১৬০ বিদেশি যোদ্ধার বিচার শুরু করছে রাশিয়া

অনলাইন ডেস্ক :
রাশিয়ার ভাড়াটে যোদ্ধা সরবরাহকারী প্রতিষ্ঠান ওয়াগনার নিয়ে বেশ আলোচনা চলছে। এই পরিস্থিতিতে নতুন তথ্য জানাল রাশিয়া। ইউক্রেনের হয়ে ভাড়াটে যোদ্ধা হিসেবে কাজ করেছেন, এমন ১৬০ জনকে বিচারের আওতায় আনছে তারা।

রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাসের বরাত দিয়ে দ্য গার্ডিয়ান বলেছে, ৩৩টি দেশ থেকে ১৬০ জন এসেছিলেন ইউক্রেনের হয়ে লড়াই করতে। ফৌজদারি অপরাধের অভিযোগে তাদের বিচার শুরু হচ্ছে। এ জন্য তদন্ত কমিটি হয়েছিল।

ওই তদন্ত কমিটির পক্ষ থেকে বলা হয়েছে, তারা এ জন্য রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় ও সরকারের বিভিন্ন দপ্তরে কাছ থেকে নথি সংগ্রহ করেছেন। যে ১৬০ জনের বিচার হচ্ছে তাদের মধ্যে যুক্তরাষ্ট্র, জর্জিয়া, লাটভিয়া, সুইডেনের নাগরিকও রয়েছেন। তাদের বিচার শুরু হয়েছে।

পশ্চিমা দেশগুলো ইউক্রেনকে অস্ত্র দেওয়ার পাশাপাশি সেনা বা যোদ্ধ দিচ্ছে, এ অভিযোগ দীর্ঘদিন ধরেই করে আসছে রাশিয়া। এ ছাড়া ইউক্রেনের হয়ে ব্রিটিশ বাহিনীর সদস্য যুদ্ধ করছেন এবং ক্রিমিয়া ও রাশিয়ার মূল ভুখণ্ডের মধ্যকার সেতু ‘কার্চ ব্রিজে’ হামলায় পশ্চিমা সাহায্য করেছিল বলে অভিযোগ করেছিল রাশিয়া। যদিও এসব অভিযোগ বরাবরই অস্বীকার করে আসছে পশ্চিমা দেশগুলো। এই পরিস্থিতিতে বিদেশি যোদ্ধাদের বিচার শুরু করল রাশিয়া।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ইতালিতে ১০৯ মাফিয়া সদস্য আটক
কুরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু: প্রাণিসম্পদমন্ত্রী
২৬ মে একাদশ শ্রেণিতে ভর্তি শুরু
‘লং ড্রাইভে যাওয়ার প্রস্তাব’, জয়কে একহাত নিলেন মিষ্টি জান্নাত
গাজা ইস্যুতে বাইডেন প্রশাসনের আরেক কর্মকর্তার পদত্যাগ
হজ যাত্রী নিয়ে উড়াল দিতেই বিমানের ইঞ্জিনে আগুন

আরও খবর