শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৭.১৫°সে
সর্বশেষ:
হিটলারের সেনা সদরদপ্তরে মিলল হাত-পা ছাড়া ৫ কঙ্কাল ‘খামারি অ্যাপস ব্যবহারে কমবে খরচ, বাড়বে ফসলের উৎপাদন’ বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে গ্রেফতার ২২০০ ছাড়াল লংগদু প্রেস ক্লাবের সেক্রেটারি সাংবাদিক ওমর ফারুক মুছা আর নেই বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস ‍উপলক্ষ্যে কুমিল্লার ৭ সাংবাদিককে ফুলের মালা পড়িয়ে সম্মননা প্রদান কাঠগড়ায় দাঁড়িয়ে আদালতকে যা যা বললেন মিল্টন সমাদ্দার নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না: ইসি রাশেদা যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি আন্দোলন, বাইডেন কেন চুপ? যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশী হত্যার আসামি গ্রেফতার,জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড হাসপাতালে ভর্তি খালেদা জিয়া মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান

ইংরেজি শিখছেন লিওনেল মেসি

স্পোর্টস ডেস্ক :
গত জুনে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের (এমএলএস) দল ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসি।

পিএসজির সঙ্গে ৩০ জুন চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর ১ জুলাই থেকে অফিশিয়ালি ইন্টার মায়ামির হয়ে যান মেসি।

স্পেনের সংবাদমাধ্যমগুলোর দাবি মৌসুমপ্রতি ৫ কোটি ৪০ লাখ ডলার পারিশ্রমিক পাবেন আর্জেন্টাইন সুপারস্টার।

ইন্টার মিয়ামিতে যোগ দেওয়ার পর ভাষাগত সমস্যায় পড়ে যান মেসি। সেই সমস্যার সমাধানে ইংরেজি ভাষা শিখছেন তিনি। মেসি এখন ইংরেজিতে সহকর্মীদের সাথে যোগাযোগ করতে পারেন।

৩৫ বছর বয়সি এই তারকা ফুটবলার পেশাদার ক্যারিয়ারের পুরোটা সময় কাটিয়েছেন স্পেন এবং ফ্রান্সে। সেখানে তার ইংরেজি শেখার প্রয়োজন হয়নি। চলতি মৌসুমে নতুন ক্লাবে যোগ দিয়ে মাঠের পারফরম্যান্সের পাশাপাশি ভাষাগত উন্নয়নেও নজর দিয়েছেন বিশ্ব ফুটবলের মহাতারকা।

সাতবারের ব্যালন ডি’অর জয়ী মায়ামিতে যোগ দিয়ে ইংরেজি শিখছেন। এমনটি জানিয়েছেন রব টেলর। স্কাই স্পোর্টসকে তিনি বলেন, আমি স্প্যানিশ পাঠ নিচ্ছি এবং সে ইংরেজি পাঠ নিচ্ছে। আমি তাকে আমার কাছে এবং তার আশপাশের কয়েকজন খেলোয়াড়কে ইংরেজিতে কয়েকটি কথা বলতে শুনেছি, তাই আমার মনে হয় সে বেশ ভালো ইংরেজি বলতে পারে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হিটলারের সেনা সদরদপ্তরে মিলল হাত-পা ছাড়া ৫ কঙ্কাল
বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে গ্রেফতার ২২০০ ছাড়াল
বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস ‍উপলক্ষ্যে কুমিল্লার ৭ সাংবাদিককে ফুলের মালা পড়িয়ে সম্মননা প্রদান
কাঠগড়ায় দাঁড়িয়ে আদালতকে যা যা বললেন মিল্টন সমাদ্দার
নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না: ইসি রাশেদা

আরও খবর