রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৬.৭৬°সে
সর্বশেষ:
নিউজার্সিতে বাংলাদেশি বংশোদ্ভূত ফাবিহা কৃতিত্বের সহিত নার্সিং গ্রাজুয়েশন সম্পন্ন সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী বর্তমান সরকার নাগরিক সুবিধা সম্পন্ন টেকসই নগরায়নে বদ্ধপরিকর : স্থানীয় সরকার মন্ত্রী টেক্সাসে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ জনে দেশে জঙ্গি ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে : আইজিপি আফগানিস্তানে বন্দুকধারীদের হামলায় তিন স্পেনীয়সহ নিহত ৪ ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন, অভিযুক্তকে গুলি করে হত্যা রাবিতে সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীকে শিবির আখ্যা দিয়ে হত্যা হুমকির অভিযোগ ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য

আবারও ভুটানে ক্ষমতায় সাবেক প্রধানমন্ত্রীর দল পিডিপি

অনলাইন ডেস্ক :
দ্বিতীয়বারের মতো ভুটানের পার্লামেন্ট নির্বাচনে জয়লাভ করেছে সাবেক প্রধানমন্ত্রী শেরিং তোবগের পিপলস ডেমোক্রেটিক পার্টি (পিডিপি)।মঙ্গলবার দেশটিতে অর্থনৈতিক অনিশ্চয়তার মধ্যে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। খবর আলজাজিরার।

প্রতিবেদনে বলা হয়েছে, পিডিপি ক্ষমতায় ফিরে আসতে ৪৭ জাতীয় পরিষদের আসনের মধ্যে ৩০টি জিতেছে এবং ভুটান টেনড্রেল পার্টি (বিটিপি) ১৭ আসন পেয়েছে। অর্থাৎ নির্বাচনে প্রায় দুই-তৃতীয়াংশ আসন পেয়েছে পিডিপি।

ভুটানের নির্বাচন কমিশনের পক্ষ থেকে বুধবার আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করার কথা রয়েছে।

ভুটানের অর্থনৈতিক প্রবৃদ্ধির তুলনায় জাতীয় সুখকে সারাজীবন প্রাধান্য দেওয়া হয়েছে। তবে এখন তরুণদের বেকারত্ব এবং দেশ ছেড়ে চলে যাওয়ার বিষয়টি মুখ্য হয়ে দাঁড়িয়েছে।

দেশটির সাবেক রাজা জিগমে সিংয়ে ওয়াংচুক তার পুত্র জিগমে খেসার নামগেল ওয়াংচুকের জন্য পদত্যাগ করার দুই বছর পর, ২০০৮ সালে প্রথম ভোট দিয়ে গণতন্ত্রের সূচনা করে ভুটান। বিশ্বের সবচেয়ে জনবহুল দুই দেশ চীন ও ভারতের মধ্যে সংখ্যাগরিষ্ঠ-বৌদ্ধ এই জাতিটির অবস্থান।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নিউজার্সিতে বাংলাদেশি বংশোদ্ভূত ফাবিহা কৃতিত্বের সহিত নার্সিং গ্রাজুয়েশন সম্পন্ন
সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে
সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী
কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী
বর্তমান সরকার নাগরিক সুবিধা সম্পন্ন টেকসই নগরায়নে বদ্ধপরিকর : স্থানীয় সরকার মন্ত্রী
টেক্সাসে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ জনে

আরও খবর