সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ২৭.৫৭°সে
সর্বশেষ:
মাদকের অপব্যবহার প্রতিরোধে নীলফামারীতে কর্মশালা নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য হবে: ইসি আহসান হাবিব এফবিসিসিআই পরিচালকের সাথে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের আলোচনা ইলিশ ধরতে পদ্মা-মেঘনায় নামবে জেলেরা আগামীকাল চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা দেবে এমভি আবদুল্লাহ স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দল বাংলাদেশের ৫ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ঘোষণা আত্রাইয়ে তীব্র গরম, দুর্ভোগে শ্রমজীবী মানুষ নানা আয়োজনের বাঙ্গালহালিয়াতে সাংগ্রাঁই জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা

অবসরে যাচ্ছেন বিশ্বজয়ী ডি মারিয়া

স্পোর্টস ডেস্ক :

দীর্ঘ ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়েছে আর্জেন্টিনা। একই সঙ্গে পূর্ণতা পেয়েছে লিওনেল মেসির ক্যারিয়ার। আর আর্জেন্টাইনদের এই স্বপ্নযাত্রায় মেসির সঙ্গে অন্যতম নায়ক হিসেবে ছিলেন আনহেল ডি মারিয়া। তবে আলবিসেলেস্তেদের চূড়ান্ত অর্জনের এই সারথিকে আর বেশি দিন দেখা যাবে না জাতীয় দলের জার্সিতে।

২০২৬ বিশ্বকাপের টিকিট নিশ্চিতের জন্য আজ লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে আজ মাঠে নেমেছিল ইকুয়েডরের বিপক্ষে। সে ম্যাচে সাফল্যও পেয়েছে মেসির দল।

মেসির নেতৃত্বে নতুনদের নিয়ে খেলতে নেমে শুরুতে কিছুটা ছন্দহীনতায় থাকলেও ঠিকই জয় নিয়ে মাঠ ছেড়েছে লিওনেল স্কালোনির দল। প্রথমার্ধ্ব গোলশূন্য ড্র হওয়ার পর দ্বিতীয়ার্ধ্বে ঠিকই খোলস থেকে বেরিয়ে আক্রমণের ধার বাড়ান আলবিসেলেস্তেরা। আর ম্যাচের শেষ দিকে ৭৮ মিনিটের সময় দুর্দান্ত এক ফ্রি কিকে গোল করে দলের জয় নিশ্চিত করেন ফুটবল জাদুকর মেসি।

ম্যাচের ৮৯ মিনিটে মেসি ওঠে যাওয়ার সময় অধিনায়কের বাহুবন্ধনী পরিয়ে দিয়ে গেছেন সতীর্থ ডি মারিয়াকেই। তবে ইএসপিএন আর্জেন্টিনার খবর, জাতীয় দলের জার্সি তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন এই বিশ্বজয়ী উইঙ্গার।

কাতার বিশ্বকাপের পরই ডি মারিয়া জানিয়েছিলেন, এবার আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরে যেতে চান তিনি। তবে জানিয়েছিলেন জাতীয় দলের জার্সি তুলে রাখার আগে আরও কিছু দিন খেলে যেতে যান। তবে তা খুব বেশি দিন নয়। ইএসপিএন জানিয়েছে, ২০২৪ কোপা আমেরিকার পরই আর্জেন্টিনার ফুটবল থেকে অবসর যাবেন ডি মারিয়া। পরবর্তী বিশ্বকাপের বাছাইপর্ব খেললেও মূল অভিযানে আর তাকে পাবেন না আলবিসেলেস্তেরা।

আর্জেন্টিনার হয়ে ডি মারিয়ার অভিষেক হয় ২০০৮ সালে প্যারাগুয়ের বিপক্ষে। এর পর দলটির অনেক অর্জনের সাক্ষী হয়েছেন তিনি। সে বছরই অলিম্পিকে স্বর্ণ জয় থেকে শুরু করে আরও অনেক অর্জনে দলের ভূমিকা রেখেছেন তিনি। তার গোলেই এক যুগের আক্ষেপ ঘুচিয়ে কোপা আমেরিকা শিরোপা জিতেছিল আর্জেন্টিনা। এমনকি গত বছর কাতার বিশ্বকাপের ফাইনালেও গোল করেছিলেন ডি মারিয়া।

এ ছাড়া গুরুত্বপূর্ণ ম্যাচগুলোতে অতিমানবীয় পারফম্যান্সে দর্শকদের মন জয় করেছেন তিনি। এসব কারণেই ভক্ত-সমর্থকরা তাকে মনে রাখবে যুগ যুগ ধরে।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা
টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দল
জব্বারের বলীখেলায় চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ
ঐতিহ্যবাহী আবদুল জব্বারের বলীখেলা আজ অংশ নিচ্ছে দেড় শতাধিক বলী
শ্বাসরুদ্ধকর রোমাঞ্চকর ম্যাচে মাত্র ১ রানে হারল কোহলিরা
আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের

আরও খবর