শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩.৭৩°সে
সর্বশেষ:
হিটলারের সেনা সদরদপ্তরে মিলল হাত-পা ছাড়া ৫ কঙ্কাল ‘খামারি অ্যাপস ব্যবহারে কমবে খরচ, বাড়বে ফসলের উৎপাদন’ বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে গ্রেফতার ২২০০ ছাড়াল লংগদু প্রেস ক্লাবের সেক্রেটারি সাংবাদিক ওমর ফারুক মুছা আর নেই বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস ‍উপলক্ষ্যে কুমিল্লার ৭ সাংবাদিককে ফুলের মালা পড়িয়ে সম্মননা প্রদান কাঠগড়ায় দাঁড়িয়ে আদালতকে যা যা বললেন মিল্টন সমাদ্দার নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না: ইসি রাশেদা যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি আন্দোলন, বাইডেন কেন চুপ? যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশী হত্যার আসামি গ্রেফতার,জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড হাসপাতালে ভর্তি খালেদা জিয়া মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত হবে: ডিবিপ্রধান

অবশেষে ভারতের ভিসা পেলেন শোয়েব বশির

স্পোর্টস ডেস্ক
ভিসা জটিলতার কারণে ইংল্যান্ডের টেস্ট স্কোয়াডের সঙ্গে ভারত যেতে পারেননি ২০ বছর বয়সি নবাগত অফ স্পিনার শোয়েব বশির। অবশেষে অবসান হয়েছে সেই জটিলতার, ভিসা পেয়েছেন তিনি। এ সপ্তাহের শেষেই দলের সঙ্গে যোগ দেবেন বশির।

বশিরের ভিসা পাওয়ার ব্যাপারটি নিশ্চিত করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি) মুখপাত্র। তিনি বলেন, শোয়েব বশির ভিসা পেয়েছেন। এ সপ্তাহের শেষেই তিনি দলের সঙ্গে যোগ দিতে ভারত যাবেন। আমরা আনন্দিত যে সমস্যাটির সমাধান হয়েছে।

এখন পর্যন্ত ৬টি প্রথম শ্রেণির ম্যাচ এবং লিস্ট এ ক্রিকেটে ৭টি ম্যাচ খেলেছেন এ অফ স্পিনার। প্রথম শ্রেণির ম্যাচে ছয় ম্যাচে ৬৭ গড়ে ১০ উইকেট শিকার করেছেন তিনি। মাত্র ছয় মাস আগে ঘরোয়া ক্রিকেট শুরু করা বশিরের জাতীয় দলে অন্তর্ভুক্তি ছিল চমকে দেওয়ার মতো।

তবে সেই আলোচনা ছাপিয়ে বড় হয়ে ওঠে তার ভিসা জটিলতার খবর। ইংলিশ অধিনায়ক বেন স্টোকস সংবাদ সম্মেলনে জানিয়েছেন বশিরকে ছাড়া ভারত সফরে আসবেন না তারা— এমন চিন্তাও করেছেন। এ ছাড়া তার জন্য দুঃখ প্রকাশ করেছিলেন স্বাগতিক দলের অধিনায়ক রোহিত শর্মাও।

শোয়েব বশিরের জন্ম ও বেড়ে ওঠা সারেতে হলেও তিনি পাকিস্তানি বংশোদ্ভূত। এর আগেও পাকিস্তানি বংশোদ্ভূত ইংলিশ ক্রিকেটারদের ভিসা জটিলতার মধ্যে পড়তে হয়েছিল। ২০১৯ সালে ভিসা না পাওয়ার কারণে ইংল্যান্ড লায়ন্সের হয়ে ভারত সফর করা হয়নি পেসার সাকিব মাহমুদের। এ ছাড়া ২০২২ সালে ভিসা জটিলতার কারণে আইপিএলে আসতে বিলম্ব হয়েছিল অলরাউন্ডার মঈন আলির।

পাকিস্তানি বংশোদ্ভূত অজি ক্রিকেটার উসমান খাজাকে এ সমস্যায় পড়তে হয়েছিল। গত বছর অস্ট্রেলিয়ার ভারত সফরে দলের সঙ্গে যোগ দিতে বিলম্ব হয়েছিল তার।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হিটলারের সেনা সদরদপ্তরে মিলল হাত-পা ছাড়া ৫ কঙ্কাল
বিলুপ্ত হবে স্মার্টফোন, দাবি গবেষকদের
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে গ্রেফতার ২২০০ ছাড়াল
বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস ‍উপলক্ষ্যে কুমিল্লার ৭ সাংবাদিককে ফুলের মালা পড়িয়ে সম্মননা প্রদান
কাঠগড়ায় দাঁড়িয়ে আদালতকে যা যা বললেন মিল্টন সমাদ্দার
নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না: ইসি রাশেদা

আরও খবর