বৃহস্পতিবার, ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫.৩৪°সে
সর্বশেষ:
হজ যাত্রী নিয়ে উড়াল দিতেই বিমানের ইঞ্জিনে আগুন রাষ্ট্রীয় সফরে চীন পৌঁছেছেন পুতিন গাজীপুরে আগুনে পুড়ল ৩ কলোনির শতাধিক বসতঘর-দোকান গাজায় হামাসের হামলায় ৫ ইসরাইলি সেনা নিহত সৌদি আরব গেছেন প্রায় ২২ হাজার,এখনো ভিসা হয়নি ৬ হাজার হজযাত্রীর গুলিবিদ্ধ হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী পদ্মায় পানি শুকিয়ে ধু-ধু বালুচর, মহানন্দার বুকে চলছে চাষাবাদ গাইবান্ধায় চার দিনব্যাপি উদ্যোক্তা মেলার উদ্বোধন কান চলচ্চিত্র উৎসবে নজর কাড়লেন ভাবনা গোসল করতে নেমে পানিতে ডুবে মারা গেল স্কুলছাত্র নওগাঁ জেলার শ্রেষ্ঠ ওসি জহুরুল তদন্ত ওসি লুৎফর নিউইয়র্কে বাংলাদেশি খুনের ঘটনায় ন্যায়বিচার নিয়ে সংশয়ে পরিবার

অংশীদারত্ব আরও গভীর করতে কাজ করে যাবে যুক্তরাষ্ট্র: মার্কিন পররাষ্ট্র দপ্তর

অনলাইন ডেস্ক:
বাংলাদেশের সঙ্গে অংশীদারত্ব আরও গভীর করতে যুক্তরাষ্ট্র কাজ করে যাবে বলে জানিয়েছেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখ্য উপমুখপাত্র বেদান্ত প্যাটেল। তিনি বলেছেন, যুক্তরাষ্ট্রের হাতে বেশ কিছু পদক্ষেপ আছে। বাংলাদেশের সঙ্গে অংশীদারত্ব আরও গভীর করতে এই পদক্ষেপ গ্রহণ অব্যাহত থাকবে। সোমবার মার্কিন পররাষ্ট্র দপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ব্রিফিংয়ে এক সাংবাদিক প্রশ্ন করেন, বাংলাদেশে সর্বশেষ সাধারণ নির্বাচনের পর মার্কিন পররাষ্ট্র দপ্তরের বিবৃতিতে বলা হয়েছিল, একটি অবাধ-মুক্ত ইন্দো-প্যাসিফিক অঞ্চল গড়াসহ অভিন্ন লক্ষ্য এগিয়ে নিতে যুক্তরাষ্ট্র বাংলাদেশের সঙ্গে কাজ করতে চায়। বাংলাদেশের সঙ্গে অংশীদারত্ব আরও গভীর করতে যুক্তরাষ্ট্র কোন সুনির্দিষ্ট পদক্ষেপের কথা বিবেচনা করছে?

জবাবে বেদান্ত প্যাটেল বলেন, আমাদের হাতে বেশ কিছু পদক্ষেপ রয়েছে। বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের অংশীদারত্ব আরও গভীর করার ক্ষেত্রে সেগুলো আমরা গ্রহণ করা অব্যাহত রাখব। আপনারা এখানে এর আগে বলতে শুনেছেন, বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের কূটনৈতিক সম্পর্কের বার্ষিকী ছিল গত বছর। বাংলাদেশের সঙ্গে কাজ অব্যাহত রাখার বেশ কয়েকটি ক্ষেত্র আছে, এ ক্ষেত্রে জলবায়ু ও নিরাপত্তা সহযোগিতার বিষয়টি বিশেষভাবে উল্লেখযোগ্য। এসব ক্ষেত্রে কাজের সুযোগ-সম্ভাবনা রয়েছে বলে আমাদের বিশ্বাস।

তিনি আরও বলেন, অবশ্যই বেসরকারি খাতের সঙ্গেও আমাদের সম্পৃক্ত হওয়ার সুযোগ রয়েছে। আমরা মনে করি, এই বিষয়টিও সম্পর্ককে আরও গভীর করার জন্য গুরুত্বপূর্ণ এবং জরুরি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হজ যাত্রী নিয়ে উড়াল দিতেই বিমানের ইঞ্জিনে আগুন
রাষ্ট্রীয় সফরে চীন পৌঁছেছেন পুতিন
গাজীপুরে আগুনে পুড়ল ৩ কলোনির শতাধিক বসতঘর-দোকান
গাজায় হামাসের হামলায় ৫ ইসরাইলি সেনা নিহত
সৌদি আরব গেছেন প্রায় ২২ হাজার,এখনো ভিসা হয়নি ৬ হাজার হজযাত্রীর
গুলিবিদ্ধ হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী

আরও খবর