বৃহস্পতিবার, ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৯.২°সে

দিনাজপুরে হিমেল হাওয়ার সঙ্গে মাঝারি বৃষ্টিপাত, বেড়েছে শীত

দিনাজপুর প্রতিনিধি:
দেশের উত্তর জনপদ দিনাজপুর। এই জেলার হাকিমপুর (হিলি) উপজেলায় রাত থেকে ভোর পর্যন্ত শুরু হয় হালকা ও মাঝারি বৃষ্টিপাত। হিমেল বাতাসের সঙ্গে বৃষ্টি যোগ হওয়ায় বেড়েছে শীতের প্রকোপ।বৃহস্পতিবার সকাল ৬টায় দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৪ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে তীব্র শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে হাকিমপুর উপজেলাসহ আশপাশের এলাকার জনজীবন। বিশেষ করে বিপাকে পড়েছে ছিন্নমূল পরিবারসহ নিম্নআয়ের মানুষ।

দিনাজপুর আবহাওয়া অফিসের ইনচার্জ তোফাজ্জল হোসেন জানান, বৃহস্পতিবার সকাল ৬টায় দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ ডিগ্রি সেলসিয়াস, বাতাসের আর্দ্রতা ৯৫ শতাংশ। জেলায় বাতাসের গতিবেগ ঘণ্টায় ৩-৪ কিলোমিটার; তবে বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে এটি উত্তর বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮-১০ কিলোমিটার পর্যন্ত উন্নীত হতে পারে।

তিনি আরও জানান, মেঘ পুরোপুরি কেটে না যাওয়ায় আজও দেশের ২-১ স্থানে হালকা বৃষ্টি হতে পারে। দেশের সবচেয়ে বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে দিনাজপুরে সকালে ১.২; দুপুরে ৯.৮ ও সন্ধ্যায় ৭.০। মোট ১৮ মিলিমিটার।

গত ৫ বছরে জানুয়ারি মাসে দিনাজপুরে মোট বৃষ্টির পরিমাণ ছিল ৯ মিলিমিটার। রাতের তাপমাত্রা আগামী কয়েক দিন ক্রমান্বয়ে হ্রাস পাবে এবং জানুয়ারির তৃতীয় সপ্তাহের শুরুতেই একটি শৈত্যপ্রবাহ আসতে পারে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

এক মাসের মধ্যে সবকিছু আগের মত স্বাভাবিক হবে: পরিকল্পনামন্ত্রী
জাতিসংঘ প্রতিনিধি দলের সঙ্গে বিএনপির বৈঠক
গার্ডার দুর্ঘটনা: ক্রেনচালকসহ ৯ জন গ্রেফতার
শৈলকুপায় হাতুড়িপেটা করে হত্যা : ৩ জনের মৃত্যুদণ্ড
সাংবাদিককে হত্যাচেষ্টার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ
বাংলাদেশে স্বর্ণের দাম কমলো

আরও খবর


close