সোমবার, ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ২৫.৬৭°সে
সর্বশেষ:
সুনামগঞ্জে তিন চিকিৎসক করোনায় আক্রান্ত সিলেটে ভুয়া সাংবাদিকসহ গ্রেপ্তার ৭ করোনায় ক্রীড়াবিদ শাহ আবু জাকেরের মৃত্যু গণমানুষের শিল্পী চামড়ার নির্ধারিত মূল্য উপেক্ষিত দিল্লি-রাজনীতিতে সক্রিয় হচ্ছে তৃণমূল সরকারি চাকরিজীবীদের সম্পদ বিবরণী জমা দেওয়ার জন্য নির্দেশনা টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের রেকর্ড গড়া জয় ‘কঠোরতম লকডাউনের’শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট বিতরণ কার্যক্রম স্থগিত কান্দাহার প্রদেশে তালেবানের হামলায় ঘরবাড়ি ছেড়েছে ২২ হাজার পরিবার প্রতি মাসে এক কোটি মানুষকে টিকা দেয়ার পরিকল্পনা রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী আথিয়াকে ফলো না করার জন্য আমি ক্ষমাপ্রার্থী: সালমান

তিন আসনে উপনির্বাচন: আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি শুরু

ঢাকা-১৪ সিলেট-৩ ও কুমিল্লা-৫ আসনের উপ নির্বাচনের আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি শুরু হয়েছে আজ শুক্রবার থেকে। বিক্রির প্রথম দিনই মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ২১ জন প্রার্থী।
শুক্রবার (৪ জুন) বিকেলে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে প্রার্থীরা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন।
আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, মনোনয়নপত্র বিক্রির প্রথম দিনই তিনটি আসন থেকে মোট ২১ প্রার্থী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এরমধ্যে ঢাকা-১৪ আসনে ৬ টি, সিলেট-৩ আসনে ৭টি ও কুমিল্লা-৫ আসনে ৮টি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।
ঢাকা-১৪ আসনে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, দারুস সালাম থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ফরিদুল হক হ্যাপী, ফুয়াং ফুডসের ব্যবস্থাপনা পরিচালক ড. আরিফুল হক চৌধুরীসহ ৬ জন প্রার্থী দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
এছাড়া একই দিনে সিলেট-৩ আসন থেকে নির্বাচন লড়তে দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন মোট ৭ জন মনোনয়ন প্রত্যাশী ও কুমিল্লা-৫ আসন থেকে ৮ জন প্রার্থী প্রথম দিনে মনোনয়ন ফরম কিনেছেন।
এদিকে বুধবার (২ জুন) দুপুর আড়াইটার দিকে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে আগামী ১৪ জুলাই সিলেট-৩, ঢাকা-১৪ ও কুমিল্লা-৫ শূন্য সংসদীয় আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার। এছাড়া তিনটি আসনেই ইভিএম পদ্ধতিতে নির্বাচন হবে বলেও জানানো হয়।
ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য আসলামুল হক, সিলেট-৩ আসনে মাহমুদুস সামাদ চৌধুরী ও কুমিল্লা-৫ আসনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুর মৃত্যুতে আসন তিনটি শূণ্য হয়। বুধবার (২ জুন) তিনটি আসনের উপনির্বাচনে তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

করোনায় ক্রীড়াবিদ শাহ আবু জাকেরের মৃত্যু
সরকারি চাকরিজীবীদের সম্পদ বিবরণী জমা দেওয়ার জন্য নির্দেশনা
প্রতি মাসে এক কোটি মানুষকে টিকা দেয়ার পরিকল্পনা রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী
বাংলাদেশে ২৪ ঘণ্টায় ২২৮ জন করোনায় মৃত্যু
করোনা সংক্রমণ রোধে সিলেটে পুলিশের ৪৬ চেকপোস্ট
কোভিড-১৯ থেকে সুরক্ষায় টিকা নিয়ে খালেদা জিয়ার জ্বর কিছুটা কমেছে

আরও খবর


close