শনিবার, ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৩.৭৩°সে
সর্বশেষ:
যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস বোস্টন প্রবাসী রোকেয়া খানম আর নেই ‘ওমিক্রন’ নিয়ে নিউইয়র্কে জরুরি অবস্থা বাংলাদেশ সেনাবাহিনীর কার্যক্রমে যুক্তরাষ্ট্রের প্রশংসা কুমিল্লা বুড়িচং শিক্ষার্থী ও গরীব অসহায়দের মাঝে লোশন,ভ্যাসলিন  শীত বস্তু বিতরণ করোনার নতুন ধরন ‘ওমিক্রন’ জরুরি বৈঠকে মোদি আমেরিকা প্রেমিকের কাছে গেলেন রাশমিকা? চলমান সংকট নিরসনে সরকারের কাছে ৪ দফা দাবি জানিয়েছে হেফাজত শিক্ষার্থীদের হাফ ভাড়ার জন্য আইন পাস করার দাবি:সংসদে রুমিন ফারহানা সিমলার নতুন সিনেমা দেখতে ইউটিউবে দর্শকের ভিড়! ৭০৭ ইউপি নির্বাচন ৫ জানুয়ারি ওয়ানডে বিশ্বকাপের মূলপর্বে জায়গা পেল বাংলাদেশ নারী ক্রিকেট দল তৃণমূল নিজেদের গুছিয়ে দিল্লির সিংহাসনে বসার স্বপ্ন দেখছে মমতা
/

সুনামগঞ্জে ব্রিটিশ হাইকমিশনার :হাওরে শিশুশিক্ষায় জন্য ব্রিটিশ সরকারের বড় প্রকল্প হাতে নিয়েছে

বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন বলেছেন, বাংলাদেশের প্রত্যন্ত এলাকার মেয়ে শিশুদের শিক্ষার জন্য ৫৪ মিলিয়ন পাউন্ডের একটি বড় প্রকল্প হাতে নিয়েছে বৃটিশ সরকার।মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার উজানিগাও গ্রামে ব্র্যাকের প্রাক প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ব্রিটিশ হাইকমিশনার বলেন, প্রকল্পটি টেকসই করার লক্ষ্যে বাংলাদেশ সরকারের সঙ্গে সমন্বিত উদ্যোগ নেবে ব্রিটিশ সরকার। প্রকল্পটি শিক্ষার পাশাপাশি দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের আর্থ-সামাজিক ও জীবনমান উন্নয়নে অবদান রাখবে।

প্রতিনিধি দলের সঙ্গে ছিলেন ব্রিটিশ সংসদ সদস্য হেলেন গ্রান্ট, হাইকমিশনের সিপিও সেলিম রেজা, টিম লিডার ফাহমিদা শবনম, ডেপুটি টিম লিডার গোলাম কিবরিয়া প্রমুখ। প্রতিনিধি দল এদিন শান্তিগঞ্জ উপজেলার ব্র্যাকের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন ।

এর আগে ব্রিটিশ সংসদ সদস্য হেলেন গ্রান্ট ও বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন শান্তিগঞ্জ উপজেলার উজানীগাঁও ব্র্যাক বিদ্যালয়ে উপস্থিত হলে বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাকে অভ্যর্থনা জানান। এ সময় শিক্ষার্থীরা বাউল সম্রাট শাহ আব্দুল করিমের গান, রাধারমণের ধামাইল গান পরিবেশন করেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস বোস্টন প্রবাসী রোকেয়া খানম আর নেই
‘ওমিক্রন’ নিয়ে নিউইয়র্কে জরুরি অবস্থা
বাংলাদেশ সেনাবাহিনীর কার্যক্রমে যুক্তরাষ্ট্রের প্রশংসা
কুমিল্লা বুড়িচং শিক্ষার্থী ও গরীব অসহায়দের মাঝে লোশন,ভ্যাসলিন  শীত বস্তু বিতরণ
করোনার নতুন ধরন ‘ওমিক্রন’ জরুরি বৈঠকে মোদি
আমেরিকা প্রেমিকের কাছে গেলেন রাশমিকা?

আরও খবর


close