রবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ১৫.৭°সে
সর্বশেষ:
চট্টগ্রাম কাস্টম হাউসে নিলামে বিক্রি হবে ১১০টি বিলাসবহুল গাড়ি ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৭ হাজীগঞ্জে ধর্ষণের ঘটনা গুজব : হিন্দু নেতারা কুমিল্লার ঘটনার পেছনের কারণ খোঁজা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী ২৪ ঘণ্টায় ইয়েমেনে সৌদি জোটের হামলায় নিহত ১৬০ প্রতীক্ষার রবিউল আউয়াল ৪ জন নিহতের ঘটনায় মাগুরায় গ্রাম ছেড়ে পালাচ্ছে মানুষ সানি-আমিশা জুটি মুক্তি পাবে ‘গাদার ২’ শিরশ্ছেদ-অঙ্গছেদের শাস্তির ব্যাপারে নতুন নির্দেশনা জারি করেছে তালেবান সারাদেশে মাদক পাঠাতেন খোকন ও রফিক যুক্তরাষ্ট্রের মিশিগানে মোটর সিটি শিরোপা জিতেছে এশিয়া ইউনাইটেড যেসব চ্যানেলে দেখা যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ 
/

সিলেটে-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিবের জাতীয় সংসদে প্রথম ভাষণ

ভিওএনজে ডেস্ক:

সিলেটে-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিবের জাতীয় সংসদে প্রথম ভাষণ তার নিজ নির্বাচনী এলাকায় ব্যাপক সাড়া ফেলেছে। জাতীয় সংসদে দেওয়া তার বক্তব্য শুনে সকলেই প্রশংসা করছেন।

তরুণ এই সংসদ সদস্য বৃস্পতিবার দুপুরে সংসদে মাত্র ৮ মিনিটের বক্তব্যে সকল দাবি দাওয়া তুলে ধরে প্রশংসা কুড়িয়েছেন। রাজনীতিক সচেতন মহল বলছেন, নবীন এই সংসদ সদস্য সংক্ষেপে চমৎকার বক্তব্য দিয়েছেন। স্পীকার নির্ধারিত ৪ মিনিট সময় বাড়িয়ে ৮ মিনিট করে তাকে বক্তব্য প্রদানের সুযোগ করে দেন।

হাবিবুর রহমান হাবিব সংসদে দাঁড়িয়ে প্রথমে নির্বাচনী ইশতেহারে ঘোষিত নান্দনিক সিলেট ৩ গড়ার বেশ কয়েকটি দাবি তুলে ধরে দৃষ্টি আকর্ষণ করেন। শুভেচ্ছা বক্তব্যের শুরুতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সহধর্মিণী বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ই আগস্ট নিহত সকলকে স্মরণ করে এমপি হাবিব বলেন, তার মা-বাবাকে খুব মনে পড়ছে, এ সময় তিনি আবেগআপ্লুত হয়ে পড়েন। পরে নিজেকে সামলে নিয়ে এমপি হাবিব বলেন, আমার মা-বাবা আজ এই পৃথিবীতে নেই। ছোটবেলা তারা শিক্ষা দিয়েছিলেন মানুষের সেবা করার জন্য, আজ তারা বেঁচে থাকলে অনেক খুশি হতেন।

এমপি হাবিবুর রহমান হাবিব সিলেটের সূর্য সন্তান প্রয়াত জাতীয় নেতা আবদুস সামাদ আজাদ, সুরঞ্জিত সেনগুপ্ত, দেওয়ান ফরিদ গাজী, হুমায়ুন রশিদ চৌধুরী, শাহ এসএম কিবরিয়া, সিলেট-৩ আসনের সাবেক সংসদ সদস্য প্রয়াত মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি, জেলা পরিষদের চেয়ারম্যান বর্ষীয়ান রাজনীতিক প্রয়াত অ্যাডভোকেট লুৎফুর রহমান, মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দীন আহমদ কামরানসহ প্রয়াত নেতৃবৃন্দের কথা উল্লেখ করেন।

এমপি হাবিব তার বক্তব্যে সুরমা, কুশিয়ারা ও হাকালুকি বিধৌত ঊর্বর ভূমি বেষ্টিত সিলেট-৩ নির্বাচনী এলাকায় প্রধানমন্ত্রী প্রায় ৩ হাজার ৯শ ৮৬ কোটি টাকা বৈদেশিক ঋণসহ মোট ৫ হাজার ৪শ ৯ কোটি টাকা ব্যয়ে বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম সার কারখানা শাহ্জালাল সার কারখানা প্রকল্পটি বাস্তবায়নসহ দেশের ৪র্থ সরকারি মেডিকেল বিশ্ববিদ্যালয় সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় করা হয়েছে বলে সংসদকে জানান। তিনি সংসদে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়কে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের নামে নামকরণের দাবি জানান। একই দাবিতে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনও ডিও লেটার দিয়েছেন বলে সংসদকে অবহিত করেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

চট্টগ্রাম কাস্টম হাউসে নিলামে বিক্রি হবে ১১০টি বিলাসবহুল গাড়ি
ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৭
হাজীগঞ্জে ধর্ষণের ঘটনা গুজব : হিন্দু নেতারা
কুমিল্লার ঘটনার পেছনের কারণ খোঁজা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী
২৪ ঘণ্টায় ইয়েমেনে সৌদি জোটের হামলায় নিহত ১৬০
প্রতীক্ষার রবিউল আউয়াল

আরও খবর


close