সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১.৯৭°সে
সর্বশেষ:
তাপদাহে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস পরিচালনায় নতুন নির্দেশনা রাইসিকে বহনকারী হেলিকপ্টারে কোনো আরোহী বেঁচে নেই রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি যুক্তরাষ্ট্রের তৈরি তৃতীয় বারের মত প্যাটারসন সিটির কাউন্সিলম্যান নির্বাচিত শাহীন খালিক সিলেট-কক্সবাজার রুটে নতুন ট্রেন সার্ভিস চালুর দাবিতে মানববন্ধন সন্ধান মেলেনি হেলিকপ্টারের, ইরানের প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যুর শঙ্কা হেলিকপ্টার ‌‘দুর্ঘটনা’র পর খোঁজ পাওয়া যাচ্ছে না ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থীর সংখ্যা তিন গুণ : টিআইবি আবারো পেছালো রূপপুর পরমাণু কেন্দ্রের বিদ্যুৎ উৎপাদন মলদোভায় জীবন্ত অবস্থায় বৃদ্ধকে কবর, চারদিন পর উদ্ধার ইসরাইলে বিস্ফোরক পাঠাচ্ছে ভারত! অস্ত্র বোঝাই জাহাজ আটকাল স্পেন অটোরিকশা বন্ধের প্রতিবাদে লাঠিসোঁটা নিয়ে সড়কে চালকরা

আফগানিস্তানে প্রবল তুষারপাতে ১৫ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক
বিগত তিনদিন ধরেই আফগানিস্তানের বিভিন্ন প্রদেশে চলছে প্রবল তুষারপাত। এতে বরফে ঢেকে গেছে রাস্তা-ঘাট ও বাড়ির ছাদ। সেই সঙ্গে তুষারপাতের কারণে কমপক্ষে ১৫ জনের মৃত্যু ঘটেছে। এছাড়া প্রাকৃতিক দুর্যোগের কারণের আরও ৩০ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

আফগান সংবাদমাধ্যম টোলো নিউজের রিপোর্টে এ তথ্য জানানো হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, বালখ ও ফরিয়াব প্রদেশে গবাদি পশুর মৃত্যু হচ্ছে তুষারপাতের কারণে। খাদ্যের অভাব ও তীব্র ঠাণ্ডার কারণে রাজ্য দুটিতে অন্তত ১০ হাজার গবাদি পশু প্রাণ হারিয়েছে।

খবরে বলা হয়েছে, প্রবল তুষারপাতের কারণে বহু জায়গায় রাস্তা পুরোপুরি বন্ধ হয়ে গেছে। যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় খাবার-দাবার বা অন্যান্য নিত্যপ্রয়োজনীয় সামগ্রী এসে পৌঁছতে পারছে না সেখানে। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ আফগানদের। অনেক জায়গায় বরফের জেরে বাড়ির দরজা পর্যন্ত আটকে যাচ্ছে। তাই নিজেরাই কোদাল নিয়ে বরফ সরানোর কাজে নেমে পড়েছেন অনেকে।

তালেবান সরকারের মুখপাত্র মিসবাহউদ্দিন মুস্তায়িন বলেছেন, পরিস্থিতির মোকাবিলা করতে প্রতিটি প্রদেশে আলাদা আলাদা কমিটি গঠন করা হয়েছে। প্রশাসন খুব দ্রুত সব রাস্তা থেকে বরফ সরানোর জন্য উদ্যোগ নিয়েছে। তুষারপাতের জন্য যারা আটকে পড়েছেন, তাদের উদ্ধার করতেও টিম পাঠানো হচ্ছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

তাপদাহে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস পরিচালনায় নতুন নির্দেশনা
রাইসিকে বহনকারী হেলিকপ্টারে কোনো আরোহী বেঁচে নেই
রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি যুক্তরাষ্ট্রের তৈরি
সন্ধান মেলেনি হেলিকপ্টারের, ইরানের প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যুর শঙ্কা
হেলিকপ্টার ‌‘দুর্ঘটনা’র পর খোঁজ পাওয়া যাচ্ছে না ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর
উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থীর সংখ্যা তিন গুণ : টিআইবি

আরও খবর