শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৬.১৪°সে
সর্বশেষ:
ইতালিতে ১০৯ মাফিয়া সদস্য আটক কুরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু: প্রাণিসম্পদমন্ত্রী ২৬ মে একাদশ শ্রেণিতে ভর্তি শুরু ‘লং ড্রাইভে যাওয়ার প্রস্তাব’, জয়কে একহাত নিলেন মিষ্টি জান্নাত গাজা ইস্যুতে বাইডেন প্রশাসনের আরেক কর্মকর্তার পদত্যাগ হজ যাত্রী নিয়ে উড়াল দিতেই বিমানের ইঞ্জিনে আগুন রাষ্ট্রীয় সফরে চীন পৌঁছেছেন পুতিন গাজীপুরে আগুনে পুড়ল ৩ কলোনির শতাধিক বসতঘর-দোকান গাজায় হামাসের হামলায় ৫ ইসরাইলি সেনা নিহত সৌদি আরব গেছেন প্রায় ২২ হাজার,এখনো ভিসা হয়নি ৬ হাজার হজযাত্রীর গুলিবিদ্ধ হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী পদ্মায় পানি শুকিয়ে ধু-ধু বালুচর, মহানন্দার বুকে চলছে চাষাবাদ

জার্মানির ওফেনবাগ শহরে প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলা

হাবিবুল্লাহ আল বাহার, জার্মানি থেকে
ঈদের আনন্দ সবার মাঝে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে জার্মানির ওফেনবাগ শহরে প্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে সম্প্রতি আয়োজন করা হয় ঈদপরবর্তী এক মিলনমেলার।

ওফেনবাগ, ফ্রাঙ্কফুর্ট এবং আশপাশের শহরে বসবাসকারী বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশি এ মিলনমেলায় অংশগ্রহণ করেন। অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল নতুন প্রজন্মের ছেলেমেয়েদের বিভিন্ন পরিবেশনা।

কমিউনিটি লিডার রেজা হক সিজারের সঞ্চালনায় এবং অমিয়া, জাসিয়া ওমালিহা মিরার উপস্থাপনায় অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন খন্দকার এম গনি বিজু, জাহাঙ্গীর হোসেন, রেজাউল হক কামরান, আওলাদ হোসেন, মোস্তফা, পিন্টু, কাওছার হাওলাদার, জীবন সিকদার মনির, রুবেল, আব্দুল্লাহ, হাবীব এবং শাহজাহানসহ অনেকে।

অনুষ্ঠানে বাংলাদেশি খাবারের আয়োজন করা হয়। এসব খাবার আয়োজন করেন সালমা মোস্তফা, শেফু নেওয়াজ, মিনু মনোয়ারা, পারভিন পিন্টু, রেবা সিকদার, লিবনি নুরুদ্দিনসহ প্রবাসী বাংলাদেশি নারীরা।

অনুষ্ঠানে ছোটদের জন্য চেয়ার খেলা এবং বড়দের জন্য বালিশ খেলার আয়োজন করা হয়।

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল নতুন প্রজন্মের ছেলেমেয়েদের বিভিন্ন পরিবেশনা। বিশেষ করে তাদের নাচ। বিবাহিত জুটিদের পরিবেশনা সবাইকে আনন্দিত করে। শিশু-কিশোরদের অংশগ্রহণ অনুষ্ঠানকে করে তুলেছিল আনন্দময়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশী হত্যার আসামি গ্রেফতার,জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড
১৪ মাস পর চোখ মেলছেন কুমার বিশ্বজিতের ছেলে নিবিড়
এফবিসিসিআই পরিচালকের সাথে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের আলোচনা
ইতালি দূতাবাসের সামনে পাসপোর্ট ফেরত চেয়ে বিক্ষোভ
দেশে বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান রাষ্ট্রদূত ইমরানের
হাজারো কণ্ঠে নিউইয়র্ক টাইমস স্কয়ারে ১৪৩১ বর্ষবরণ

আরও খবর