সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩.৩°সে
সর্বশেষ:
তৃতীয় বারের মত প্যাটারসন সিটির কাউন্সিলম্যান নির্বাচিত শাহীন খালিক সিলেট-কক্সবাজার রুটে নতুন ট্রেন সার্ভিস চালুর দাবিতে মানববন্ধন সন্ধান মেলেনি হেলিকপ্টারের, ইরানের প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যুর শঙ্কা হেলিকপ্টার ‌‘দুর্ঘটনা’র পর খোঁজ পাওয়া যাচ্ছে না ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থীর সংখ্যা তিন গুণ : টিআইবি আবারো পেছালো রূপপুর পরমাণু কেন্দ্রের বিদ্যুৎ উৎপাদন মলদোভায় জীবন্ত অবস্থায় বৃদ্ধকে কবর, চারদিন পর উদ্ধার ইসরাইলে বিস্ফোরক পাঠাচ্ছে ভারত! অস্ত্র বোঝাই জাহাজ আটকাল স্পেন অটোরিকশা বন্ধের প্রতিবাদে লাঠিসোঁটা নিয়ে সড়কে চালকরা নিউজার্সিতে বাংলাদেশি বংশোদ্ভূত ফাবিহা কৃতিত্বের সহিত নার্সিং গ্রাজুয়েশন সম্পন্ন সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী

সীমান্তে পরমাণু অস্ত্র পাঠাচ্ছে রাশিয়া

অনলাইন ডেস্ক :

ইউরোপীয় ইউনিয়নের সীমান্তবর্তী রুশ ভূখণ্ডে পরমাণু অস্ত্র পাঠানো শুরু করেছে রাশিয়া। বেলারুশ নেতা আলেকজান্ডার লুকাশেঙ্কো বৃহস্পতিবার এ কথা বলেছেন।

প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সাক্ষাৎ করতে মস্কো সফরকালে লুকাশেঙ্কো সাংবাদিকদের বলেন, পরমাণু হস্তান্তর শুরু করা হয়েছে। খবর আলজাজিরার।

এর পরিপ্রেক্ষিতে ওয়াশিংটনে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে রাশিয়ার এমন পদক্ষেপকে ‘দায়িত্বহীন এবং উস্কানিমূলক কর্মকাণ্ডের আরেকটি উদাহরণ’ বলে অভিহিত করেছেন।

এদিকে পরমাণু অস্ত্র হস্তান্তরের বিষয়ে রাশিয়ার পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে কোন তথ্য জানানো হয়নি।

রাশিয়ার ইউক্রেন অভিযানে সহায়তার অংশ হিসেবে লুকাশেঙ্কো মস্কোকে তাদের ভূখণ্ড ব্যবহারের অনুমতি দিয়েছে।

গত মার্চ মাসে পুতিন বলেছিলেন, তিনি বেলারুশে ‘কৌশলগত’ পরমাণু অস্ত্র স্থাপন করবেন। পুতিনের এমন ঘোষণার কঠোর নিন্দা জানিয়েছে পশ্চিমা বিশ্ব।

এদিকে ইউক্রেন যুদ্ধে সামরিক বিজয় অর্জন করতে পারবে না রাশিয়া- এমন দাবি করেছে যুক্তরাষ্ট্র।

বৃহস্পতিবার মার্কিন জয়েন্ট চিফ অব স্টাফ জেনারেল মার্ক মিলে জানিয়েছেন, সামরিক শক্তিতে এই যুদ্ধে রাশিয়া কোনোভাবেই জিততে পারবে না। তাই রাশিয়ার উচিত ইউক্রেন থেকে সেনা সরিয়ে নেওয়া।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সন্ধান মেলেনি হেলিকপ্টারের, ইরানের প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যুর শঙ্কা
হেলিকপ্টার ‌‘দুর্ঘটনা’র পর খোঁজ পাওয়া যাচ্ছে না ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর
উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থীর সংখ্যা তিন গুণ : টিআইবি
আবারো পেছালো রূপপুর পরমাণু কেন্দ্রের বিদ্যুৎ উৎপাদন
মলদোভায় জীবন্ত অবস্থায় বৃদ্ধকে কবর, চারদিন পর উদ্ধার
ইসরাইলে বিস্ফোরক পাঠাচ্ছে ভারত! অস্ত্র বোঝাই জাহাজ আটকাল স্পেন

আরও খবর