বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১০.৮৩°সে

সিসিক নির্বাচন: আনোয়ার ও বাবুলকে ইসির শোকজ

সিলেট প্রতিনিধি:
নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সিলেট সিটি করপোরেশনের দুই মেয়র প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচন কমিশন। আজ মঙ্গলবার আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরী ও জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুলকে এই নোটিশ দেয়া হয়েছে।

রিটার্নিং কর্মকর্তা মো. ফয়সল কাদির স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, কোন প্রার্থী বা তার পক্ষে কোন রাজনৈতিক দল, ব্যক্তি, সংস্থা বা প্রতিষ্ঠান প্রতীক বরাদ্দের আগে কোন প্রকার নির্বাচনী প্রচার শুরু করতে পারবেন না। সিলেটে ২ জুন প্রতীক বরাদ্দের পর নির্বাচনী প্রচারণা শুরু হওয়ার কথা। কিন্তু নির্বাচনী আচরণবিধির তোয়াক্কা না করেই তারা নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। আচরণ বিধিমালা ৩২ বিধি অনুযায়ী কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে না তা আগামী তিন কার্য দিবসের মধ্যে কার্যালয়ে উপস্থিত হয়ে লিখিত জবাব দিতে অনুরোধ করা হয়েছে।
উল্লেখ যে, প্রতীক বরাদ্দের আগেই মেয়র প্রার্থী বিভিন্ন জায়গায় নির্বাচনী প্রচার-প্রচারণা করে আসছেন। বিভিন্ন মহলের সাথে করছেন গণসংযোগ। প্রতীক বরাদ্দের আগে মহানগর থেকে ব্যানার ফেস্টুন সরানোর নির্দেশ দেয়া হলেও তা অপসারণ করেননি কেউই।

এদিকে, মঙ্গলবার দিনভর প্রচারণা চালিয়ে গেছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী, জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল ও ইসলামী আন্দোলন বাংলাদেশের হাফেজ মাওলানা মাহমুদুল হাসান।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আপনার মেয়েরা রাতে কোথায় যায়, কী করে খোঁজ রাখেন: ডিবিপ্রধান
স্বামীর বিশেষ অঙ্গ কেটে বিচ্ছিন্ন করল স্ত্রী
হাতি দিয়ে চাঁদাবাজি, দুই মাহুতের জেল
শর্টসার্কিটের আগুনে ছাই ১৫ দোকান
৪০০ কেজির মিষ্টি কুমড়ায় নৌকা বানিয়ে ভাসালেন নদীতে
ফিলিস্তিনিদের রক্ষায় দৃঢ় প্রত্যয় এরদোগানের

আরও খবর