সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৬.৯৫°সে
সর্বশেষ:

বাংলাদেশ অন্ধকার জয় করে আলোর পথে আছে : এলজিআরডি মন্ত্রী মোঃ তাজুল ইসলাম

এন.সি জুয়েল,কুমিল্লা প্রতিনিধি

এলজিআরডি মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি বলেছেন,বাংলাদেশ অন্ধকার জয় করে আলোর পথে আছে।আমাদের উন্নয়নের নকশাও করা আছে, শুধু সবাই সবার দায়িত্ব সুচারুভাবে পালন করতে পারলে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ আমরা খুব স্বল্প সময়ে গড়ে তুলতে পারবো।সারা পৃথিবীতে আজ যে প্রতিকূল অবস্থা বিরাজ করছে,সে তুলনায় বাংলাদেশ এখনো ঠিক আছে।আমাদের শুধু দীর্ঘ মেয়াদি উন্নয়ন প্রকল্পগুলো দেখলে হবে না,দেখতে হবে আমাদের গ্রামগঞ্জেও সমান ভাবে উন্নয়ন হচ্ছে।

শনিবার (১২ আগস্ট) সকাল ১০টায় কুমিল্লার কোটবাড়িতে বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমির (বার্ড) ৫৬তম বার্ষিক পরিকল্পনা দুইদিনব্যাপি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

কুমিল্লায় বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি- বার্ড সম্পর্কে মন্ত্রী বলেন,চাইলে কুমিল্লা বার্ড আরো ভালো করতে পারে।সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের সাথে যদি বার্ড যুক্ত হয় তাহলে আরো শক্তিশালী ও দায়িত্বশীল কাজ করা সম্ভব।এখান থেকে যদি দারিদ্র্য বিমোচন,আয় বৃদ্ধি ও সাধারণ মানুষের জীবন মানোন্নয়নে বিভিন্ন প্রকল্প নেয়া যেতে পারে।গত ৫ বছরের জন্য যে সব প্রকল্প নেয়া হয়েছে বলে আমি দেখলাম তা খুব উল্লেখযোগ্য বলে মনে হয়নি।

সম্মেলনে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের শতাধিক প্রতিনিধি অংশ নেন।সম্মেলন শেষ হবে রোববার।সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য দেন এলজিআরডি ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য,কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আকম বাহাউদ্দিন বাহার এমপি,কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান,কুমিল্লা জেলা পুলিশ সুপার আবদুল মান্নান,মিল্ক ভিটার চেয়ারম্যান শেখ নাদির হোসেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এ এফ এম আব্দুল মঈন।এর আগেই পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. হামিদা বেগমের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন মহাপরিচালক হারুন অর রশিদ মোল্লা।প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেন,সারাদেশে বার্ডের ন্যায়ে চারটি একাডেমি প্রতিষ্ঠা করছে সরকার।সরকারের কর্ম পরিকল্পনায় প্রতিটি জেলা একটা করে একাডেমি স্থাপন পরিকল্পনা রয়েছে।বাংলাদেশ কৃষিকে আধুনিক উন্নয়নে বার্ডের অবদান অপরিসীম।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মঙ্গল শোভাযাত্রা নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ
সুনামগঞ্জে একুশে টেলিভিশনের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
নানা আয়োজনে সুনামগঞ্জে বর্ষ বরণ পালন
আজ পয়লা বৈশাখ, স্বাগত বাংলা ১৪৩১
নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে খাদে অটোরিকশা, নিহত ২
কুয়াকাটা সৈকতে হাজারো মানুষের মিলনমেলা

আরও খবর