রবিবার, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৮.৩৬°সে
সর্বশেষ:
প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিয়ে ‘রেমাল’ আঘাত হানবে রোববার সন্ধ্যায় বঙ্গবাজার মার্কেটসহ ৪ প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধানমন্ত্রী ইউক্রেনকেই সিদ্ধান্ত নিতে হবে, কীভাবে তারা যুদ্ধ চালাবে: যুক্তরাষ্ট্র ঘূর্ণিঝড় রেমাল: বরগুনায় জোয়ারের পানিতে নিম্নাঞ্চল প্লাবিত আইপিএল ফাইনাল: কাল কেকেআরের মুখোমুখি হচ্ছে সানরাইজার্স আটক ৩৯ কিশোরকে মুচলেকায় ছাড়িয়ে নিল অভিভাবকরা হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা

প্রবাস স্কিমে মালয়েশিয়া প্রবাসীদের অংশগ্রহণের আহবান

আহমাদুল কবির, মালয়েশিয়া
মালয়েশিয়ায় কর্মরত প্রবাসী বাংলাদেশিদের প্রবাস পেনশন স্কিমে অংশগ্রহণ ও বৈধপথে রেমিট্যান্স প্রেরণ ও সংক্রান্ত উদ্বুদ্ধকরণ প্রচারণা শুরু করেছে কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশন।

সোমবার মালয়েশিয়ার সেলাঙ্গর রাজ্যের রাওয়াংয়ের গামুডা গার্ডেনে হাইকমিশনের উদ্যোগে এবং অগ্রণী রেমিট্যান্স হাউসের সহযোগিতায় ‘প্রবাস স্কিমে অংশগ্রহণ, দেশে ফিরে সুন্দর জীবন’ শীর্ষক এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রবাস পেনশন স্কিম নিয়ে বিস্তারিত আলোচনায় বলা হয়, প্রবাসী বাংলাদেশিদের অনেকেই বিদেশ থেকে দেশে থাকা মা-বাবা, ভাই-বোন ও আত্মীয় স্বজনের কাছে টাকা পাঠিয়েও প্রতারণার শিকার হচ্ছেন।

দীর্ঘদিন প্রবাস জীবন কাটিয়ে দেশে গিয়ে নিজেদের নিঃস্ব অবস্থায় দেখতে হচ্ছে প্রতারণার শিকার অনেক প্রবাসীকে। সর্বজনীন পেনশনে অংশগ্রহণ করলে এমন পরিস্থিতিতে পড়তে হবে না।

সভায় ভবিষ্যতের আর্থিক নিরাপত্তার কথা বিবেচনা করে প্রবাসীদের পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হওয়ার আহ্বান জানানো হয়।

সভায় কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশনের প্রথম সচিব (শ্রম) এএসএম জাহিদুর রহমান ও অগ্রণী রেমিট্যান্স হাউস এসডিএন বিএইচডি মালয়েশিয়ার চিফ এক্সিকিউটিভ অফিসার সুলতান আহমেদ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের জন্য ‘পাসপোর্ট’ নিয়ে জরুরি বিজ্ঞপ্তি
তৃতীয় বারের মত প্যাটারসন সিটির কাউন্সিলম্যান নির্বাচিত শাহীন খালিক
যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশী হত্যার আসামি গ্রেফতার,জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড
১৪ মাস পর চোখ মেলছেন কুমার বিশ্বজিতের ছেলে নিবিড়
এফবিসিসিআই পরিচালকের সাথে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের আলোচনা
ইতালি দূতাবাসের সামনে পাসপোর্ট ফেরত চেয়ে বিক্ষোভ

আরও খবর