শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৩.৭৯°সে

২ ঘণ্টায় আওয়ামী লীগের ৩ শতাধিক মনোনয়ন ফরম বিক্রি

অনলাইন ডেস্ক:
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দলীয় মনোনয়ন বিক্রির প্রথম দুই ঘণ্টায় তিন শতাধিক ফরম বিক্রি হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সভাপতি দলীয় মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম আনুষ্ঠানিক শুরু করেন। তবে সকাল ১১টার পরে দলীয় প্রার্থীদের জন্য ফরম সংগ্রহের কার্যক্রম উন্মুক্ত করে দেওয়া হয়। দলের নেতারা শেখ হাসিনার পক্ষে প্রথম মনোনয়ন ফরমটি সংগ্রহ করেন।

এদিন দুপুর ১টা পর্যন্ত ঢাকা বিভাগে ৮১টি, চট্টগ্রাম বিভাগে ৫১, সিলেট বিভাগে ১৭, ময়মনসিংহ বিভাগে ২৬, বরিশাল বিভাগে ১৭, খুলনা বিভাগে ৩৯, রংপুর বিভাগে ২৬ ও রাজশাহী বিভাগে ৪৪টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

সরেজমিনে দেখা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বের হয়ে যাওয়ার পরে মনোনয়ন প্রত্যার্শীদের ভিড় বাড়তে শুরু করে। মিছিল নিয়ে প্রার্থীরা মনোনয়ন ফরম কিনতে কার্যালয়ে প্রবেশ করেন। আবার অনেকে ঢাকঢোল বাজিয়ে নৌকা নিয়ে কেন্দ্রীয় কার্যালয়ে আসেন।

দলীয় সূত্র জানিয়েছে, মনোনয়ন সংগ্রহে একজন প্রার্থী সর্বোচ্চ দুই জন সঙ্গে নিয়ে আসতে পারবেন—এমন নির্দেশনা দেওয়া হয়েছিল। সেই নির্দেশনা কেউই মানছেন না।দুপুর ১টা থেকে ৩টা পর্যন্ত বিরতি দিয়ে আবারও মনোনয়ন ফরম বিক্রি শুরু হওয়ার কথা রয়েছে।

আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে, মনোনয়ন ফরম বিক্রি চলবে আগামী চার দিন (মঙ্গলবার) পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি ঘোষণা
লিবিয়ায় আটক ১৪৪ বাংলাদেশি দেশে ফিরলেন
গাজার আবাসিক এলাকায় ইসরাইলের হামলা, নিহত ৪০
শিশুর সামনে ধূমপান করলেই জরিমানা
বাবার পদবি মুছে ফেললেন বারাক ওবামার মেয়ে
মাদারীপুরের বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে বাস-ট্রাক সংঘর্ষ, নিহত ৪

আরও খবর