মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ২৭.৯৮°সে
সর্বশেষ:
সুপার এইট থেকে বিদায় নেওয়া বাংলাদেশ কত টাকা পাচ্ছে তিস্তা-গঙ্গার পানি বণ্টন হলে ভারতজুড়ে বড় আন্দোলন হবে : মমতা অধিবেশনের প্রথম দিন এমপি পদ থেকে ইস্তফা রাহুলের লালমনিরহাটে রাসেলস ভাইপার সন্দেহে মেরে ফেলা হলো দু’টি সাপ যুক্তরাজ্যের আসন্ন জাতীয় নির্বাচনে ২৫ বাংলাদেশি প্রার্থী যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার জঙ্গল থেকে ১০ দিন পর পর্বতারোহী উদ্ধার খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে কাল বিএনপির সংবাদ সম্মেলন মারা গেছেন সেই ‘জল্লাদ’ শাহজাহান চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বিআরটিএর অভিযানে ১৮ মামলা আলোচিত পাপিয়া কুমিল্লা কারাগার থেকে জামিনে মুক্তি লাভ একাদশে ভর্তিতে প্রথম পর্যায়ের ফল জানবেন যেভাবে যুক্তরাষ্ট্রকে ১০ উইকেটে হারিয়ে সেমিফাইনালে ইংল্যান্ড

১ বছর ১ মাস পর মুনিয়া ‘হত্যা ও ধর্ষণ’ মামলার শুনানি

অনলাইন ডেস্ক:
বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর ও তার পরিবারসহ সকল আসামির বিরুদ্ধে শিক্ষার্থী মোসারাত জাহান মুনিয়ার হত্যা ও ধর্ষণ মামলার শুনানি আজ বুধবার, ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়েছে। দুই পক্ষের শুনানির পর পরবর্তী আদেশের জন্য আগামী মার্চের ২০ তারিখ নির্ধারণ করেছে রাজধানীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ৮ এর বিচারক শওকত আলী।
বাদিপক্ষের আইনজীবীরা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) চূড়ান্ত তদন্ত প্রতিবেদনের নানা ত্রুটি-বিচ্যুতি আদালতে পেশ করেন। এসময় বারবার আসামিপক্ষ থেকে বাধা প্রদানের চেষ্টা করা হলে ট্রাইব্যুনালের বিচারক তা নিরুৎসাহিত করেন।
ভিকটিম পক্ষের আইনজীবীরা বলেন, ‘হত্যাকাণ্ডের পূর্বে প্রায় ৩ সপ্তাহের অন্তঃসত্ত্বা ছিলেন মোসারাত জাহান মুনিয়া। তা জানতে পেরেই বসুন্ধরা গ্রুপ তাদের মর্যাদা রক্ষায় পুরো পরিবার মিলে চক্রান্ত করে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটিয়েছে।’
এরপর বিচারক জানতে চান এই সংক্রান্ত কোনো মেডিকেল রিপোর্ট আছে কি না? উত্তরে আইনজীবী জানান ময়নাতদন্ত প্রতিবেদনেই অন্তঃসত্ত্বা থাকার বিষয়টি উল্লেখ করা হয়েছে।
তাহলে অভিযুক্ত আনভীরের ডিএনএ পরীক্ষা হয়েছে কি না- বিচারক এই প্রশ্ন তুললে আইনজীবী বলেন, অভিযুক্ত আসামি আনভীরকে গ্রেফতার বা কোনো জিজ্ঞাসাবাদই করা হয়নি। বাদীপক্ষ থেকে বারবার আবেদন করা হলে পুলিশ ডিএনএ পরীক্ষা করেননি।
এর প্রেক্ষিতে জিজ্ঞাসাবাদ ও ডিএনএ পরীক্ষা না হওয়া প্রসঙ্গে বিচারক আশ্চর্য হয়ে বলেন, ‘কিন্তু সেটাই তো হওয়ার কথা।’
এসময় বাদী নুসরাত জাহান তানিয়া বলেন, ‘অথচ আমাকে টানা ৬ ঘন্টা জিজ্ঞাসাবাদ করেছেন।’
এই শুনানি চলাকালে পাশ থেকে অনেক আইনজীবীরা বলতে থাকেন ‘প্রভাবশালীদের বিচার হয় না।’

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সুপার এইট থেকে বিদায় নেওয়া বাংলাদেশ কত টাকা পাচ্ছে
তিস্তা-গঙ্গার পানি বণ্টন হলে ভারতজুড়ে বড় আন্দোলন হবে : মমতা
লালমনিরহাটে রাসেলস ভাইপার সন্দেহে মেরে ফেলা হলো দু’টি সাপ
যুক্তরাজ্যের আসন্ন জাতীয় নির্বাচনে ২৫ বাংলাদেশি প্রার্থী
যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার জঙ্গল থেকে ১০ দিন পর পর্বতারোহী উদ্ধার
খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে কাল বিএনপির সংবাদ সম্মেলন

আরও খবর