শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৩.৭৪°সে
সর্বশেষ:
ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস দেশের প্রথম এনাটমি অলিম্পিয়াডে বিজয়ী চমেকের দুই শিক্ষার্থী পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার ইউক্রেনের যুদ্ধ থেকে যুক্তরাষ্ট্র বিপুল মুনাফা করছে: মার্কিন গণমাধ্যম বরিশালে ইন্টার্ন চিকিৎসকদের বিক্ষোভ ঢাকায় সুপ্রিম কোর্টের সম্মেলনে রাষ্ট্রপতি ও ভারতের প্রধান বিচারপতি আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি ঘোষণা লিবিয়ায় আটক ১৪৪ বাংলাদেশি দেশে ফিরলেন গাজার আবাসিক এলাকায় ইসরাইলের হামলা, নিহত ৪০ শিশুর সামনে ধূমপান করলেই জরিমানা বাবার পদবি মুছে ফেললেন বারাক ওবামার মেয়ে

১ বছর ১ মাস পর মুনিয়া ‘হত্যা ও ধর্ষণ’ মামলার শুনানি

অনলাইন ডেস্ক:
বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর ও তার পরিবারসহ সকল আসামির বিরুদ্ধে শিক্ষার্থী মোসারাত জাহান মুনিয়ার হত্যা ও ধর্ষণ মামলার শুনানি আজ বুধবার, ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়েছে। দুই পক্ষের শুনানির পর পরবর্তী আদেশের জন্য আগামী মার্চের ২০ তারিখ নির্ধারণ করেছে রাজধানীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ৮ এর বিচারক শওকত আলী।
বাদিপক্ষের আইনজীবীরা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) চূড়ান্ত তদন্ত প্রতিবেদনের নানা ত্রুটি-বিচ্যুতি আদালতে পেশ করেন। এসময় বারবার আসামিপক্ষ থেকে বাধা প্রদানের চেষ্টা করা হলে ট্রাইব্যুনালের বিচারক তা নিরুৎসাহিত করেন।
ভিকটিম পক্ষের আইনজীবীরা বলেন, ‘হত্যাকাণ্ডের পূর্বে প্রায় ৩ সপ্তাহের অন্তঃসত্ত্বা ছিলেন মোসারাত জাহান মুনিয়া। তা জানতে পেরেই বসুন্ধরা গ্রুপ তাদের মর্যাদা রক্ষায় পুরো পরিবার মিলে চক্রান্ত করে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটিয়েছে।’
এরপর বিচারক জানতে চান এই সংক্রান্ত কোনো মেডিকেল রিপোর্ট আছে কি না? উত্তরে আইনজীবী জানান ময়নাতদন্ত প্রতিবেদনেই অন্তঃসত্ত্বা থাকার বিষয়টি উল্লেখ করা হয়েছে।
তাহলে অভিযুক্ত আনভীরের ডিএনএ পরীক্ষা হয়েছে কি না- বিচারক এই প্রশ্ন তুললে আইনজীবী বলেন, অভিযুক্ত আসামি আনভীরকে গ্রেফতার বা কোনো জিজ্ঞাসাবাদই করা হয়নি। বাদীপক্ষ থেকে বারবার আবেদন করা হলে পুলিশ ডিএনএ পরীক্ষা করেননি।
এর প্রেক্ষিতে জিজ্ঞাসাবাদ ও ডিএনএ পরীক্ষা না হওয়া প্রসঙ্গে বিচারক আশ্চর্য হয়ে বলেন, ‘কিন্তু সেটাই তো হওয়ার কথা।’
এসময় বাদী নুসরাত জাহান তানিয়া বলেন, ‘অথচ আমাকে টানা ৬ ঘন্টা জিজ্ঞাসাবাদ করেছেন।’
এই শুনানি চলাকালে পাশ থেকে অনেক আইনজীবীরা বলতে থাকেন ‘প্রভাবশালীদের বিচার হয় না।’

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ
আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস
দেশের প্রথম এনাটমি অলিম্পিয়াডে বিজয়ী চমেকের দুই শিক্ষার্থী
পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার
ইউক্রেনের যুদ্ধ থেকে যুক্তরাষ্ট্র বিপুল মুনাফা করছে: মার্কিন গণমাধ্যম
ঢাকায় সুপ্রিম কোর্টের সম্মেলনে রাষ্ট্রপতি ও ভারতের প্রধান বিচারপতি

আরও খবর