শুক্রবার, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১.৭৪°সে
সর্বশেষ:

হোলি আর্টিজানে নিহতদের স্মরণে কূটনীতিকদের শ্রদ্ধা

ঢাকা: রাজধানীর গুলশানে হোলি আর্টিজানে জঙ্গি হামলায় নিহতদের স্মরণে ফুলেল শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশে অবস্থানরত বিভিন্ন দেশের কূটনীতিকরা। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনাররা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

ভারতীয় হাইকমিশনার প্রনয় ভার্মা কূটনীতিকদের মধ্যে প্রথমে হোলি আর্টিজানে নিহতদের প্রতি শ্রদ্ধা জানান। তার পর জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি নিহতদের স্মরণ করে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এর পর ইতালি, যুক্তরাষ্ট্র ও জাইকার প্রতিনিধিরা ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। ফুল দেওয়ার সময় তারা সবাই কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

শনিবার সকাল থেকে শুরু হওয়া বৃষ্টি উপেক্ষা করেই কূটনীতিকরা হোলি আর্টিজানের সামনে এসে অপেক্ষা করেন। পরে সবাই একে একে শ্রদ্ধা জানান। ফুল দেওয়া শেষে সবাই ঘটনাস্থল ছেড়ে যান। তবে কেউ গণমাধ্যমের সঙ্গে কোনো কথা বলেননি।

প্রসঙ্গত, ২০১৬ সালের ১ জুলাই রাতে গুলশানে হলি আর্টিজান বেকারিতে ঢুকে অস্ত্রের মুখে দেশি-বিদেশি অতিথিদের জিম্মি করে জঙ্গিরা। তারা কুপিয়ে ও গুলি করে ২০ জন দেশি-বিদেশি নাগরিককে হত্যা করে, যাদের মধ্যে নয়জন ইতালীয়, সাতজন জাপানি, একজন ভারতীয় ও তিনজন বাংলাদেশি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভবনের নিচতলা থেকে আগুনের সূত্রপাত: সিআইডি
বেইলি রোডে আগুন, ৫ সদস্যের তদন্ত কমিটি
বেইলি রোডে আগুনে পুড়ে নিহত ৪৩
বেইলি রোডে কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুন
ইউরোপে আশ্রয় পেতে ৪০ হাজার বাংলাদেশির রেকর্ড আবেদন
সব সঞ্চয় ফিলিস্তিনি শিশুদের জন্য দান করে গেছেন সেই মার্কিন সেনা

আরও খবর